1. admin@probashbarta.com : pbadmin :
  2. info@probashbarta.com : PBC Desk02 : PBC Desk02
  3. mhgbangla@gmail.com : Meraj Hossain Gazi : Meraj Hossain Gazi
মালয়েশিয়া যাচ্ছে ফাইভ এম ইন্টারন্যাশনালের আরো ২২১ কর্মী (ভিডিওসহ) - প্রবাস বার্তা
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০১:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
মালয়েশিয়া যাচ্ছে আর্ভিং এন্টারপ্রাইজ’র ৩২ কর্মীর ২য় ফ্লাইট মালয়েশিয়া শ্রমবাজার: বাংলাদেশের জন্য ৭৫ এজেন্সি অনুমোদন, হবে ১০০ মালয়েশিয়ায় বিদেশি কর্মী নিয়োগে গতি বাড়ানোর আহবান মানবসম্পদমন্ত্রীর মালয়েশিয়া যাচ্ছে ফাইভ এম ইন্টারন্যাশনালের আরো ২২১ কর্মী (ভিডিওসহ) স্নিগ্ধা ওভারসিজ’র ২য় ফ্লাইটে মালয়েশিয়া গেল ৫১ কর্মী মালয়েশিয়া গেছে আদিব এয়ার ট্রাভেলস’র ২৯ কর্মীর ফ্লাইট(ভিডিওসহ) মালয়েশিয়ায় গেল আল রাবেতা ইন্টারন্যাশনাল’র ২৪ ক‍র্মীর প্রথম ফ্লাইট (ভিডিওসহ) এসওএস ইন্টারন্যাশনাল’র ৫০ কর্মীর প্রথম ফ্লাইট গেল মালয়েশিয়া (ভিডিওসহ) মালয়েশিয়া যাচ্ছে আল রাবেতা ইন্টারন্যাশনাল’র ২৪ ক‍র্মীর প্রথম ফ্লাইট এক ফ্লাইটে মালয়েশিয়া গেল বিএম ট্রাভেলস এর ৮০ কর্মী (ভিডিওসহ)

মালয়েশিয়া যাচ্ছে ফাইভ এম ইন্টারন্যাশনালের আরো ২২১ কর্মী (ভিডিওসহ)

ওয়ালীউল হাসানাত, প্রবাস বা‍র্তা
  • আপডেট: শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২
Print Friendly, PDF & Email

 

ফাইভ এম ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সির আরো ২২১ কর্মী ২টি পৃথক ফ্লাইটে মালয়েশিয়া যাচ্ছে | দেশটির চায়না কমিউনিকেশন কোম্পানিতে কনস্ট্রাকশন লেবার হিসেবে কাজ করবেন এই কর্মীরা।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে ফাইভ এম ইন্টারন্যাশনাল কার্যালয়ে মালয়েশিয়াগামী এই কর্মীদের পাসপোর্টসহ যাবতীয় কাগজ হস্তান্তর করেন প্রতিষ্ঠানটির সংশ্লিষ্ট কর্মকর্তারা। পরে কর্মীদের মালয়েশিয়ার স্থানীয় আইন-কানুন ও সংস্কৃতি সম্পর্কে পরামর্শ ও দিক নির্দেশনা দেন তারা। সেপ্টেম্বরের ২৩ ও ২৬ তারিখ রাতে মালয়েশিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন এই কর্মীরা।

এদিকে, কর্মীদের মালয়েশিয়ায় প্রেরণে সার্বিক সহযোগিতা করায় সরকারের সংশ্লিষ্ট শাখার সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান প্রতিষ্ঠানটির কর্নধার লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী। তিনি বলেন, চায়না কমিউনিকেশন কোম্পানির ৩’শ ডিমান্ড পেয়েছেন তারা। যার মধ্যে শতাধিক কর্মী প্রেরণ করা হয়েছে দেশটিতে এবং বাকি কর্মীদের ২৬ সেপ্টেম্বরের মধ্যে প্রেরণ করবেন।

তিনি আরো বলেন, এরইমধ্যে ৭৫০টি কর্মী ভিসা প্রস্তুত আছে। সেই সাথে আরো ১৫শ’র অধিক ভিসা প্রস্তুতের অপেক্ষায় আছে। সবকিছু ঠিক থাকলে আগামী অক্টবর মাসের মধ্যে এই কর্মীদের মালয়েশিয়া প্রেরণ সম্ভব।

অপরদিকে মালয়েশিয়াগামী কর্মীরা বলেন, এতো কম সময়ে মালয়েশিয়া যেতে পারছেন এতে খুবই আনন্দিত ও উচ্ছসিত তারা। তিন থেকে চার বছর ধরে মালয়েশিয়া যাওয়ার অপেক্ষায় থাকা এই ক‍‍র্মীরা রিক্রুটিং এজেন্সি এবং সরকারের সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।

উল্লেখ্য, ৮ আগষ্ট প্রথম ফ্লাইটে ৫৩ কর্মীর প্রথম দল মালয়েশিয়ায় যায়। এর মাধ্যমে ৪ বছরের দীর্ঘ বিরতির পর আবারও মালয়েশিয়া শ্রমবাজারে ক‍‍র্মী যাওয়া শুরু হয় । এর আগে, গত বছরের ১৯ ডিসেম্বর বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে সমঝোতা স্বারক (এমওইউ) সই হয়। এরপর ২ জুন ঢাকায় যৌথ ওয়া‍‍‍‍‍‍‍‍র্কিং গ্রুপের (জেডব্লিউজি) বৈঠকে শ্রমবাজার খোলার আনুষ্ঠানিক ঘোষণা দেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ ও মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী এম সারাভানান।

 

খবরটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2022 Probashbarta.com
Developed by Online Solution xYz