1. admin@probashbarta.com : pbadmin :
  2. info@probashbarta.com : PBC Desk02 : PBC Desk02
  3. mhgbangla@gmail.com : Meraj Hossain Gazi : Meraj Hossain Gazi
মালদ্বীপের মাফুসী আইল্যান্ডে প্রবাসীদের সঙ্গে হাইকমিশনারের মতবিনিময় - প্রবাস বার্তা
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০২:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
মালয়েশিয়া যাচ্ছে আর্ভিং এন্টারপ্রাইজ’র ৩৮ কর্মীর ২য় ফ্লাইট মালয়েশিয়া শ্রমবাজার: বাংলাদেশের জন্য ৭৫ এজেন্সি অনুমোদন, হবে ১০০ মালয়েশিয়ায় বিদেশি কর্মী নিয়োগে গতি বাড়ানোর আহবান মানবসম্পদমন্ত্রীর মালয়েশিয়া যাচ্ছে ফাইভ এম ইন্টারন্যাশনালের আরো ২২১ কর্মী (ভিডিওসহ) স্নিগ্ধা ওভারসিজ’র ২য় ফ্লাইটে মালয়েশিয়া গেল ৫১ কর্মী মালয়েশিয়া গেছে আদিব এয়ার ট্রাভেলস’র ২৯ কর্মীর ফ্লাইট(ভিডিওসহ) মালয়েশিয়ায় গেল আল রাবেতা ইন্টারন্যাশনাল’র ২৪ ক‍র্মীর প্রথম ফ্লাইট (ভিডিওসহ) এসওএস ইন্টারন্যাশনাল’র ৫০ কর্মীর প্রথম ফ্লাইট গেল মালয়েশিয়া (ভিডিওসহ) মালয়েশিয়া যাচ্ছে আল রাবেতা ইন্টারন্যাশনাল’র ২৪ ক‍র্মীর প্রথম ফ্লাইট এক ফ্লাইটে মালয়েশিয়া গেল বিএম ট্রাভেলস এর ৮০ কর্মী (ভিডিওসহ)

মালদ্বীপের মাফুসী আইল্যান্ডে প্রবাসীদের সঙ্গে হাইকমিশনারের মতবিনিময়

প্রবাস বার্তা,ডেস্ক রিপোর্ট
  • আপডেট: রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২
Print Friendly, PDF & Email

 

মালদ্বীপের হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ এর নেতৃত্বে হাইকমিশনের একটি প্রতিনিধিদল মাফুসী আইল্যান্ড সফরকালে মাফুসী কাউন্সিল এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন এবং আইল্যান্ডে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের সাথে মতবিনিময় করেন।

রবিবার (১৮ সেপ্টেম্বর) মালদ্বীপ হাইকমিশনের ফেসবুক পেইজের এক বিজ্ঞপ্তিতে এ কথা নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়,  মাফুসী কাউন্সিল এর প্রেসিডেন্ট জনাব হাসান সোলাহ মালদ্বীপ হাইকমিশনার ও প্রতিনিধিদলকে কাউন্সিল অফিসে স্বাগত জানান। এরপর মাফুসীতে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন সুযোগ সুবিধা (স্বাস্থ্য সেবা, বিনোদন, খেলাধুলা, বৈধকরন ইত্যাদি) ও মাফুসীর উন্নয়নে সহযোগিতার বিষয়ে আলোচনা করেন তারা।

মাফুসী আইল্যান্ডে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের সাথে হাইকমিশনের প্রতিনিধিদলের মতবিনিময় সভাটি স্থানীয় বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত হয়।

সভার শুরতে হাইকমিশনের প্রথম সচিব জনাব মোঃ সোহেল পারভেজ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় যেমন: আনডকুমেন্টেড কর্মীদের দ্রুত নিয়মিতকরন, বৈধ পথে রেমিটেন্স প্রেরণ, কল্যাণ বোর্ডের সদস্যপদ গ্রহন, স্থানীয় আইন কানুন, স্বাস্থ্য সুরক্ষা ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।প্রবাসী কর্মীদের পক্ষ হতে বাংলাদেশে এয়ারপোর্টে হয়রানি বন্ধ ও সুযোগ সুবিধা বৃদ্ধির জন্য মতামত প্রদান করা হয়।

মালদ্বীপ হাইকমিশনার তাঁর বক্তব্যের শুরুতে দেশের অর্থনৈতিক উন্নয়নে রেমিটেন্স যোদ্ধাদের গুরুত্বপূর্ণ অবদানের বিষয়ে উল্লেখ করেন। তিনি আনডকুমেন্টেড কর্মীদের দ্রুত বৈধ হওয়ার প্রচেষ্টা গ্রহণের আহ্বান জানান।এছাড়াও প্রবাসী বাংলাদেশীদের নিজ স্বাস্থ্য সুরক্ষা, বৈধ পথে রেমিটেন্স প্রেরণ ও স্থানীয় আইন কানুন মেনে চলার অনুরোধ করেন। তিনি আরো বলেন দেশের উন্নয়নের সাথে সাথে প্রবাসীদের জন্য সুযোগ সুবিধা বৃদ্ধি পাবে। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গঠনে সকলকে একযোগে কাজ করার জন্য তিনি অনুরোধ জানান আবুল কালাম আজাদ ।

সভা শেষে হাইকমিশনের পক্ষ হতে কল্যাণ সহকারী আল মামুন পাঠান উপস্থিত সকলের মধ্যে তথ্য সমৃদ্ধ লিফলেট বিতরণ করেন।

খবরটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2022 Probashbarta.com
Developed by Online Solution xYz