1. admin@probashbarta.com : pbadmin :
  2. info@probashbarta.com : PBC Desk02 : PBC Desk02
  3. mhgbangla@gmail.com : Meraj Hossain Gazi : Meraj Hossain Gazi
প্রবাসী কল্যাণ মন্ত্রীর সাথে বৈঠক করলেন কাতারের শ্রম মন্ত্রী - প্রবাস বার্তা
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০১:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
মালয়েশিয়া যাচ্ছে আর্ভিং এন্টারপ্রাইজ’র ৩২ কর্মীর ২য় ফ্লাইট মালয়েশিয়া শ্রমবাজার: বাংলাদেশের জন্য ৭৫ এজেন্সি অনুমোদন, হবে ১০০ মালয়েশিয়ায় বিদেশি কর্মী নিয়োগে গতি বাড়ানোর আহবান মানবসম্পদমন্ত্রীর মালয়েশিয়া যাচ্ছে ফাইভ এম ইন্টারন্যাশনালের আরো ২২১ কর্মী (ভিডিওসহ) স্নিগ্ধা ওভারসিজ’র ২য় ফ্লাইটে মালয়েশিয়া গেল ৫১ কর্মী মালয়েশিয়া গেছে আদিব এয়ার ট্রাভেলস’র ২৯ কর্মীর ফ্লাইট(ভিডিওসহ) মালয়েশিয়ায় গেল আল রাবেতা ইন্টারন্যাশনাল’র ২৪ ক‍র্মীর প্রথম ফ্লাইট (ভিডিওসহ) এসওএস ইন্টারন্যাশনাল’র ৫০ কর্মীর প্রথম ফ্লাইট গেল মালয়েশিয়া (ভিডিওসহ) মালয়েশিয়া যাচ্ছে আল রাবেতা ইন্টারন্যাশনাল’র ২৪ ক‍র্মীর প্রথম ফ্লাইট এক ফ্লাইটে মালয়েশিয়া গেল বিএম ট্রাভেলস এর ৮০ কর্মী (ভিডিওসহ)

প্রবাসী কল্যাণ মন্ত্রীর সাথে বৈঠক করলেন কাতারের শ্রম মন্ত্রী

প্রবাস বার্তা,ডেস্ক রিপোর্ট
  • আপডেট: রবিবার, ২১ আগস্ট, ২০২২
Print Friendly, PDF & Email

 

কাতারে বাংলাদেশের শ্রমবাজার উন্নয়ন এবং সম্প্রসারণ বিষয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি’র সাথে কাতারের শ্রম মন্ত্রী আলী বিন সামিখ আল মাররি’র বৈঠক অনুষ্ঠিত হয়।

রবিবার (২১ আগস্ট) দুপুরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর অফিস কক্ষে কাতারের শ্রম মন্ত্রীর আলী বিন সামিখ আল মাররি-র সাথে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন উপস্থিত ছিলেন।

এ সময় তাঁরা কাতারে বাংলাদেশের শ্রমবাজার উন্নয়ন, কাতারের শ্রম আইন,কর্মীদের সামগ্রিক সুরক্ষা ও দায়িত্ব কর্তব্য অধিকার নিয়ে আলোচনা করেন। এছাড়াও বৈঠকে কাতারে নার্সিং, হসপিটালিটি, নির্মাণ, সেবা এবং আইটি খাতে বাংলাদেশ হতে প্রয়োজনীয় কর্মী নিয়োগের বিষয়ে আলোচনা হয়।

বৈঠকে প্রবাসী কল্যাণ মন্ত্রী বলেন, বাংলাদেশের কর্মীরা অত্যন্ত পরিশ্রমী এবং দায়িত্বশীল। তারা মধ্যপ্রাচ্যেসহ বিভিন্ন দেশের উন্নয়ন কর্মকান্ডে দক্ষতা ও সফলতার সাথে অবদান রাখছে। এছাড়াও বাংলাদেশী কর্মীদের দক্ষতার মানোন্নয়নে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। মন্ত্রী কাফালা পদ্ধতিতে পরিবর্তন এবং ন্যূনতম মজুরি নির্ধারণ বিষয়ে কাতারের ইতিবাচক সংস্কারের প্রশংসা করেন।

বৈঠকে কাতারের শ্রম মন্ত্রী ,বাংলাদেশী কর্মীদের কর্মদক্ষতার প্রশংসা করেন।তিনি বলেন, কাতারের শ্রম আইন সংশোধন করা হয়েছে। এই আইনে দেশীয় শ্রমিকদের মতো বিদেশি শ্রমিকরা যাবতীয় সুবিধাদি পাবে। তিনি কাতারের ক্রমবর্ধমান শ্রমবাজারের উপযোগী দক্ষ কর্মী প্রেরণের উপর গুরুত্বারোপ করেন।

তিনি আরও বলেন, নিয়োগকর্তারা বিদেশি শ্রমিকদের সাথে কোন ধরণের আইন পরিপন্থী কাজ করলে সাথে সাথেই ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। মন্ত্রী বলেন, কাতারে কর্মরত শ্রমিকদের জন্য ওয়েলফেয়ার ফাণ্ড গঠন করা হয়েছে। কোন নিয়োগকারী প্রতিষ্ঠান পাওনা পরিশোধ করতে অসমর্থ হলে এই তহবিল থেকে অর্থ প্রদান করা হচ্ছে। একইসাথে তিনি কাতারে অবস্থানরত বাংলাদেশী কর্মীদের কাতারের আইন মেনে চলার উপর বিশেষভাবে গুরুত্বারোপ করেন তিনি তাদের দায়িত্ব কর্তব্য অধিকারের বিষয়ে আরো সচেতন করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আহবান জানিয়েছেন।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন, কাতার শ্রম মন্ত্রণালয়ের অ্যাসিস্টেন্ট আন্ডার সেক্রেটারি হাসান আল ওবাইদলি, কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন এনডিসি, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি)’র মহাপরিচালক শহীদুল আলম এনডিসি এবং মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মল্লিক আনোয়ার হোসেন।

খবরটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2022 Probashbarta.com
Developed by Online Solution xYz