1. admin@probashbarta.com : pbadmin :
  2. info@probashbarta.com : PBC Desk02 : PBC Desk02
  3. mhgbangla@gmail.com : Meraj Hossain Gazi : Meraj Hossain Gazi
মালয়েশিয়ায় ৩ বাংলাদেশির সাজা মওকুফ করলেন রাজা - প্রবাস বার্তা
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৮:১৮ অপরাহ্ন

মালয়েশিয়ায় ৩ বাংলাদেশির সাজা মওকুফ করলেন রাজা

আহমাদুল কবির, মালয়েশিয়া
  • আপডেট: বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২
Print Friendly, PDF & Email

 

মালয়েশিয়ার কারাগারে ভাল ব্যবহারে ৩ বাংলাদেশির সাজা মওকুফ করলেন দেশটির রাজা। সাজা মওকুফ পাওয়া ৩ বাংলাদেশি হলেন, পিরোজপুরের অর্নব রাসেল (৩২), ময়মনসিংহের নুরুল ইসলাম (৩৬) ও ব্রাহ্মণবাড়িয়ার খলিল মিয়া (৪৫), সাজা থেকে মুক্তি পান।

২১ জুন ছিল সাজা মওকুফ সংক্রান্ত আদেশ কার্যকরের শেষ তারিখ। এই তিন জন দেশীয় অস্ত্র বহন, মানব পাচার ব্যবসার সাথে জড়িত ও প্রতারণার মামলায় তাদের ৫ থেকে ৭ বছরের জেল হয়। দুই বছর কারাগারে সাজাভোগ করাবস্থায় ভালো ব্যবহার করায় দেশটির রাজা এই দন্ড মওকুফ করেন।

মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের সার্বিক সহায়তায়, বুধবার (২২ জুন) ইউএস-বাংলার একটি ফ্লাইটে তারা দেশে ফিরেছেন।

এর আগে গত ২৪ মে হাজতে থাকা প্রবাসি বাংলাদেশিদের খোঁজ খবর নিতে কাজাং জেলে যান মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের দ্বিতীয় সচিব (শ্রম) সুমন চন্দ্র দাস। সেখানে তাদের থেকে সাক্ষাৎকার নেন তিনিা। এদের মধ্যে একজনের পরিচয় নিশ্চিত হয়ে পরিবার যোগাযোগ করেছিল। বাকি দুজনের পরিচয় নিশ্চিত করা ও বিমান টিকিটের ব্যবস্থা করা কঠিন হয়ে পড়ে। এমতাবস্থায় মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের দ্বিতীয় সচিব (শ্রম) সুমন চন্দ্র দাস টানা এক সপ্তাহে তাদের ঠিকানা খোজেঁ বের করেন।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানরা সহযোগিতা করেছেন। এদের একজনের পরিবারের কারো টিকিট ব্যবস্থা করার সামর্থ্য না থাকায় উপজেলা প্রশাসন থেকে টিকিটের ব্যবস্থা করে দেয়া হয়।

উল্লেখ্য, গত ৬ জুন, দেশটির রাজপ্রাসাদ ইস্তানা নেগারায় রাজা ইয়াং ডি পারতোয়ান আগং সুলতান আব্দুল্লাহ সুলতান আহমেদ শাহ এবং রানী তুঙ্কু আজিজাহ আমিনাহ মায়মুনাহর সঙ্গে গোলাম সারোয়ার ও তার সহধর্মিনী তাসলিমা সারোয়ার সাক্ষাৎ করেন।

সাক্ষাতে শুভেচ্ছা বিনিময়কালে হাইকমিশনার মো. গোলাম সারোয়ার মালয়েশিযার বিভিন্ন ক্যাম্পে বন্দিদের সাজা কমিয়ে দ্রুত কিভাবে বাংলাদেশে প্রেরণ করা যায় সে বিষয়ে আলোচনা করেন। এ প্রসঙ্গে তিনি হাইকমিশনারের বিশেষ সমন্বিত উদ্যোগ ও ইতিবাচক ভূমিকার জন্য তাকে ধন্যবাদ জানান এবং প্রশংসা সূচক অভিমত প্রকাশ করেন।

এ সময় বাংলাদেশ থেকে মালয়েশিযায় শ্রমিক প্রেরণের সমঝোতা স্মারক স্বাক্ষর ও সম্প্রতি শ্রমিক প্রেরণের পদ্ধতি চূড়ান্ত করায় বিশেষ সন্তুষ্টি প্রকাশ করেন মহামহিম রাজা।

 

খবরটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2022 Probashbarta.com
Developed by Online Solution xYz