1. admin@probashbarta.com : pbadmin :
  2. info@probashbarta.com : PBC Desk02 : PBC Desk02
  3. mhgbangla@gmail.com : Meraj Hossain Gazi : Meraj Hossain Gazi
সরকারিভাবে বোয়েসেলের মাধ্যমে কুয়েতে নার্স নিয়োগ শুরু - প্রবাস বার্তা
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১০:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
মালয়েশিয়া শ্রমবাজার: শাহীন ট্রাভেলসের আরো ২২ ক‍‍‍‍‍‍র্মীর ফ্লাইট(ভিডিওসহ) মালয়েশিয়া গেল সরকার ইন্টারন্যাশনাল’র আরো ৪৬ কর্মী (ভিডিওসহ) মালয়েশিয়া গেল শাহীন ট্রাভেলস’র ৩৭ ক‍র্মীর প্রথম গ্রুপ মালয়েশিয়ায় রেমিট্যান্সযোদ্ধা মাহবুবকে বাঁচাতে প্রয়োজন ৮০ হাজার রিঙ্গিত মালয়েশিয়া যাচ্ছে আর্ভিং এন্টারপ্রাইজ’র ৩৮ কর্মীর ২য় ফ্লাইট মালয়েশিয়া শ্রমবাজার: বাংলাদেশের জন্য ৭৫ এজেন্সি অনুমোদন, হবে ১০০ মালয়েশিয়ায় বিদেশি কর্মী নিয়োগে গতি বাড়ানোর আহবান মানবসম্পদমন্ত্রীর মালয়েশিয়া যাচ্ছে ফাইভ এম ইন্টারন্যাশনালের আরো ২২১ কর্মী (ভিডিওসহ) স্নিগ্ধা ওভারসিজ’র ২য় ফ্লাইটে মালয়েশিয়া গেল ৫১ কর্মী মালয়েশিয়া গেছে আদিব এয়ার ট্রাভেলস’র ২৯ কর্মীর ফ্লাইট(ভিডিওসহ)

সরকারিভাবে বোয়েসেলের মাধ্যমে কুয়েতে নার্স নিয়োগ শুরু

প্রবাস বার্তা, ডেস্ক
  • আপডেট: রবিবার, ১৯ জুন, ২০২২
Print Friendly, PDF & Email

 

সরকারিভাবে বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট এন্ড সার্ভিসেস লিমিটেড- বোয়েসেলের মাধ্যমে কুয়েতে নার্স যাওয়া শুরু হলো। রবিবার (১৯ জুন) ভোর চারয় কুয়েতের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন প্রথম ব্যাচের  ৫০ জন নার্স। এর আগে শনিবার তাদের আনুষ্ঠানিকভাবে বিদায় জানান প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

শনিবার ( ১৮ জুন) প্রবাসী কল্যাণ ভবনে বিজয় ৭১ সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এই কর্মীদের কুয়েতে যাওয়ার পদ্ধতি ও বিস্তারিত তথ্য জানান প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন। তিনি বলেন, করোনার প্রভাব কাটিয়ে বিশ্বের বিভিন্ন শ্রমবাজারে বাংলাদেশি কর্মী যাওয়ার ধারা অব্যহত রয়েছে। একই সাথে নতুন করে বিভিন্ন দেশে দক্ষ কর্মী ও পেশিজীবীরাও যাচ্ছে। এরই অংশ হিসেবে কুয়েতে উচ্চ বেতন ও সুযোগ সুবিধায় নার্স নিয়োগ দেয়া হচ্ছে। এটি বৈদেশিক কর্মসংস্থানে নতুন মাত্র বলেও উল্লেখ করেন প্রবাসী কল্যাণ সচিব।

তিনি জানান, কুয়েতে আরো নার্স নিয়োগের সুযোগ রয়েছে। দেশটির বিভিন্ন হাসপাতাল বাংলাদেশ থেকে নার্স নিতে আগ্রহ প্রকাশ করছে বলেও জানান ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

সংবাদ সম্মেলনে,উপস্থিত ছিলেন বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মো. বিল্লাল হোসেনসহ পরিচালনা পর্ষদের সদস্য এবং কর্মকর্তারা। এসময় কুয়েতগামী নার্সদের নিয়োগপত্র তুলে দেন প্রবাসী কল্যাণ সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

উল্লেখ্য, কুয়েতগামী এই ৫০ জন নার্স বাংলাদেশ দূতাবাস, কুয়েত-এর রাষ্ট্রদূত মেজর জেনারেল আশিকুজ্জামান এবং দূতাবাসের কর্মকর্তারা কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাগত জানাবেন । বোয়েসেল-এর মাধ্যমে এই প্রথম বাংলাদেশ হতে কুয়েতের বিভিন্ন সরকারি হাসপাতালে নার্স নিয়োগ হতে যাচ্ছে। এই প্রক্রিয়ার মাধ্যমে কুয়েতের স্বাস্থ্যখাতসহ অন্যান্য খাতেও কর্মী প্রেরণের দুয়ার উন্মোচন হবে বলে আশা করা যায়।

 

খবরটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2022 Probashbarta.com
Developed by Online Solution xYz