1. admin@probashbarta.com : pbadmin :
  2. info@probashbarta.com : PBC Desk02 : PBC Desk02
  3. mhgbangla@gmail.com : Meraj Hossain Gazi : Meraj Hossain Gazi
মালয়েশিয়ায় পাম খাতে কর্মী সংকট, বাংলাদেশ থেকে কর্মী নেয়ার আহবান - প্রবাস বার্তা
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৮:৩৩ অপরাহ্ন

মালয়েশিয়ায় পাম খাতে কর্মী সংকট, বাংলাদেশ থেকে কর্মী নেয়ার আহবান

ওয়ালীউল হাসানাত, প্রবাস বার্তা
  • আপডেট: বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
Print Friendly, PDF & Email

 

 

করোনা মহামারি ও ইন্দোনেশিয়া কর্মী পাঠানোর পর নিষেধাজ্ঞার পর বিভিন্ন খাতে তীব্র কর্মী সংকটে পরেছে মালয়েশিয়া। এমন পরিস্তিতি মকাবেলায় বাংলাদেশ থেকে কর্মী নেয়ার আহবান জানায় মালয়েশিয়ার ন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ প্রাইভেট এমপ্লোয়মেন্ট এজেন্সি(পিএপিএসএমএ)।

করোনা মহারারির সময় ব্যবসায় লোকসানের পর পামওয়েলের বিভিন্ন কারখানা বন্ধ হয়ে যায়। আর এমন পরিস্থিতি চলমান থাকলে খাতটি শিগিরিই বিলুপ্ত হবে বলে জানায় প্রতিষ্ঠানটি।

এদিকে প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট মেগাত ফাইরোজ জুনাইদি দাবি করছেন, কর্মী সংকটের কারণে পামওয়েল সংগ্রহ করতে না পারায় এখন পর্যন্ত এ খাতে লোকসান হয়েছে ১০০ কোটি মালয়েশিয়ান রিংগিত। ফলে পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ থেকে কর্মী নেয়ার আহবান জানান তিনি।

এছাড়াও কর্মী সংকট নিরসনে দ্রুত ও স্বচ্ছ প্রক্রিয়ায় বাংলাদেশ থেকে কর্মী নেয়া এবং আইএলও অবমাননা ঠেকাতে কর্মীদের স্বাস্থ্য রক্ষার বিষয়ে মালয়েশিয়াকে আরো সচ্চার হতে আহ্বান জানানো হয় মালয়েশিয়া ন্যাশনাল অ্যাসোসিয়েশন অফ প্রাইভেট এমপ্লোয়মেন্ট এজেন্সি বা (পিএপিএসএমএ) এর পক্ষ থেকে।

অপরদিকে প্রতিষ্ঠানটির কর্মকর্তারা বলছে, শুধুমাত্র সুনির্দিষ্ট এজেন্সি নয় বরং বায়রার নিবন্ধিত সকল এজেন্সির মাধ্যমে বাংলাদেশি কর্মী নেয়া উচিত।

খবরটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2022 Probashbarta.com
Developed by Online Solution xYz