1. admin@probashbarta.com : pbadmin :
  2. info@probashbarta.com : PBC Desk02 : PBC Desk02
  3. mhgbangla@gmail.com : Meraj Hossain Gazi : Meraj Hossain Gazi
চালু হলো মালয়েশিয়া শ্রমবাজার, আগামী সপ্তাহে বিস্তারিত পদ্ধতি ঘোষণা - প্রবাস বার্তা
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৮:৪৬ অপরাহ্ন

চালু হলো মালয়েশিয়া শ্রমবাজার, আগামী সপ্তাহে বিস্তারিত পদ্ধতি ঘোষণা

প্রবাস বার্তা, স্টাফ রিপোর্টার
  • আপডেট: বৃহস্পতিবার, ২ জুন, ২০২২
Print Friendly, PDF & Email

 

অবশেষে চালু হলো মালয়েশিয়া শ্রমবাজার। আনুষ্ঠানিক ঘোষণা দিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। তবে মেডিকেল কবে থকে শুরু হবে এবং কত টাকা খরচ হবে তা আগামী সপ্তাহে জানা যাবে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (২ জুন) বিকেলে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে যৌথ ওয়ার্কিং গ্রুপের বৈঠক শেষে সংবাদ সম্মেলনে একথা বলেন মন্ত্রী ইমরান আহমদ। সেখানে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন এবং জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো এর মহাপরিচালক শহীদুল আলম এনডিসি।

মন্ত্রী ইমরান আহমদ বলেন, চলতি জুন মাসেই মালয়েশিয়ায় কর্মী যাওয়া শুরু হবে । আগামী সপ্তাহে মেডিকেল ও অনান্য খরচের তালিকা ঘোষনা করা হবে। এছাড়া অভিবাসন ব্যয় ১ লাখ ৬০ হাজারের নিচে ধরা হবে বলেও জানান মন্ত্রী।

সংবাদ সম্মেলনে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে সচিব আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, ১ বছরে ২ লাখ কর্মী যাবে মালয়েশিয়া, বেতন হবে ১৫’শ মালয়েশিয়ান রিঙ্গিত যা বাংলাদেশি মুদ্রায় ৩০ হাজার টাকারও অধিক। তবে প্রবাসী কল্যাণ মন্ত্রী আশা করছেন প্রথম বছরেই দেশটিতে কর্মী যাবে ৫ লাখের মত।

এদিকে এমওইউ বা আজকের বৈঠকে  ২৫ রিক্রুটিং এজেন্সির কথা উল্লেখ না থাকলেও সকালের বৈঠকের পর মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী এম সারাভানান বলেন, ‘রিক্রুটিং এজেন্সির সংখ্যা নির্ধারণ করবে মালয়েশিয়া, এ বিষয়ে সিদ্ধান্ত নেবে মালয়েশিয়ার মন্ত্রিপরিষদ।’

 

খবরটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2022 Probashbarta.com
Developed by Online Solution xYz