1. admin@probashbarta.com : pbadmin :
  2. info@probashbarta.com : PBC Desk02 : PBC Desk02
  3. mhgbangla@gmail.com : Meraj Hossain Gazi : Meraj Hossain Gazi
পদ্মা সেতু নির্মাণে প্রবাসীদের অবদান অনেক: প্রবাসী কল্যাণমন্ত্রী - প্রবাস বার্তা
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৭:৪৪ অপরাহ্ন

পদ্মা সেতু নির্মাণে প্রবাসীদের অবদান অনেক: প্রবাসী কল্যাণমন্ত্রী

প্রবাস বার্তা,ডেস্ক রিপোর্ট
  • আপডেট: বুধবার, ১ জুন, ২০২২
Print Friendly, PDF & Email

 

নিজেদের অর্থে পদ্মা সেতু হলেও এতে প্রবাসীদের অবদান অনেক বড়। এমন মন্তব্য করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি।

মঙ্গলবার (৩১ মে) দুপুরে মাদারীপুরের শিবচরে নূর-ই আলম চৌধুরী অডিটোরিয়ামে প্রবাসী কল্যাণ ব্যাংক শিবচর শাখার উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী ইমরান আহমদ বলেন, প্রবাসী কর্মীরা রেমিট্যান্স প্রেরণের মাধ্যমে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। তাঁদের জন্য বাংলাদেশে নিজেদের অর্থে পদ্মা সেতু তৈরী হয়েছে।”

তিনি আরো বলেন, “আগামীতে যেন এ রকম আরও পদ্মা সেতু আমরা নির্মাণ করতে পারি। তার জন্যে প্রবাসীদের মাধ্যমে দেশে বৈদেশিক মুদ্রা আরও বেশি করে আনার বিষয়ে মন্ত্রণালয়ে কার্যক্রম বাড়াতে চাই।”

এছাড়ও বিদেশে যেতে ইচ্ছুক কর্মীদের অবৈধ ভাবে নদী পথে ইটালিতে না যাওয়ার জন্য অনুরোধ করেন মন্ত্রী। একইসাথে বৈধভাবে ইতালিতে কর্মী পাঠানোর জন্য মন্ত্রণালয় কাজ করছে বলেও জানান তিনি।

এসময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ও প্রবাসী কল্যাণ ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. আহমেদ মুনিরুছ সালেহীনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহিদুল আলম, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদুল হক, মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, জেলা পরিষদের প্রশাসক মুনির চৌধুরী, শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ আ. লতিফ মোল্লা, পৌর মেয়র মো. আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রকিবুল হাসান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান মোল্লা, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম প্রমুখ।

খবরটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2022 Probashbarta.com
Developed by Online Solution xYz