1. admin@probashbarta.com : pbadmin :
  2. info@probashbarta.com : PBC Desk02 : PBC Desk02
  3. mhgbangla@gmail.com : Meraj Hossain Gazi : Meraj Hossain Gazi
কুয়েতে ৩১৫ জন পুরুষ ও মহিলা নার্স নিয়োগ - প্রবাস বার্তা
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৭:৫৩ অপরাহ্ন

কুয়েতে ৩১৫ জন পুরুষ ও মহিলা নার্স নিয়োগ

প্রবাস বার্তা,ডেস্ক রিপোর্ট
  • আপডেট: সোমবার, ২৩ মে, ২০২২
Print Friendly, PDF & Email

কুয়েতের বিভিন্ন হাসপাতালে পুরুষ ও মহিলা মিলে ৩১৫ জন নার্স নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিঃ বা বোয়েসেল।

কুয়েতের সিটি গ্রুপ জেনারেল ট্রেডিং কোম্পানির ব্যবস্থাপনায় বোয়েসেলে’র মাধ্যমে এই নিয়োগ দেয়া হবে বলে জানায় প্রতিষ্ঠানটি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়- বিএসসি নার্স পদে কমপক্ষে ৩ বছরের অভিজ্ঞতা সম্পন্ন ৭৮ জন পুরুষ ও ২১১ জন নারী নার্স নিয়োগ দেয়া হবে। যাদের প্রত্যেকের মাসিক বেতন হবে ৯০ হাজার টাকা। সেইসাথে কুয়েতের আইন অনুযায়ী ওভার টাইম করতে পারবেন নিয়োগ প্রাপ্তরা। তবে বছরে ইনক্রিমেন্ট দেয়া হবে ১০ কুয়েতি দিনার।এক্ষত্রে চাকুরীর চুক্তি ৩ বছর নবায়ন যোগ্য।

এছাড়াও ডিপ্লোমা নার্স পদে কমপক্ষে ৪ বছরের অভিজ্ঞতা সম্পন্ন ১০ জন পুরুষ ও ১৬ জন নারী নার্স নিয়োগ দেয়া হবে। যাদের প্রত্যেকের মাসিক বেতন হবে ৮০ হাজার টাকা। একইসাথে তারাও কুয়েতের আইন অনুযায়ী ওভার টাইম করতে পারবেন বলে জানায় বিজ্ঞপ্তিতে। ডিপ্লোমা নার্স পদে নিয়োগ প্রাপ্তরাও বছরে ইনক্রিমেন্ট পাবেন ১০ কুয়েতি দিনার। এক্ষত্রেও চাকুরীর চুক্তি ৩ বছর নবায়ন যোগ্য।

নিয়োগ প্রাপ্ত প্রত্যেকের প্রয়োজনী আসবাবপত্র থাকা,খাওয়া এবং কর্মস্থলে যাতায়াতের পরিবহনের খরচ বহন করবে নিয়োগকারি কোম্পানি। এছাড়াও চাকরিতে যোগাদানের বিমান ভাড়া এবং ৩ বছর কাজ শেষে দেশে ফেরত আসার বিমান ভাড়া বহন করবে নিয়োগদাতা কোম্পানি। আর অন্যান্য শর্তাবলি কুয়েতের আইন অনুযায়ী প্রযোজ্য হবে।

চাকরির শর্তাবলিঃ
প্রার্থীকে অবশ্যই সরকার স্বীকৃত কোন নার্সিং ইনিস্টিটিউট থেকে বিএসসি অথবা ডিপ্লোমা ধারী হতে হবে। সেইসাথে যেকোন সরকারি, আধা-সরকারি বা বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতাল কিংবা প্রতিষ্ঠানে নার্স হিসেবে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। একইসাথে থাকতে হবে ২ বছর ৬ মাস মেয়াদসহ পাসপোর্ট ।

চাকরিতে যোগদানের পর শিক্ষানবিস কাল ৩ মাস। দৈনিক ৮ ঘন্টা হিসাবে সপ্তাহে ৬ দিন কর্ম দিবস। আর বাৎসরিক ছুটি ৩০দিন। নার্স হিসাবে সরকারি প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের নিজ নিজ প্রতিষ্ঠান থেকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। এক্ষত্রে নার্স হিসাবে সরকারি প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের লিয়েন ছুটি প্রাপ্তির যোগ্যতা অর্জন হলেই আবেদন করতে পারবেন প্রার্থীরা এবং চুড়ান্ত নির্বাচনের পরে লিয়েন ছুটির ব্যবস্থা প্রার্থীকেই করতে হবে।

আগ্রহী প্রার্থীদের ইংরেজিতে ২ কপি জীবন বিত্তান্ত , সকল শিক্ষাগত যোগ্যতার সনদ , অভিজ্ঞতার সনদ, মার্কশিক, ট্রান্সক্রিপ্ট এবং অন্যান্য তথ্যাদি পূরণপূবর্ক বোয়েসেল হতে প্রদত্ত লিংকে কুয়েত থেকে প্রাপ্ত নির্দেশনা অনুযায়ি জমা দিতে হবে।

নির্বাচিত প্রার্থীদের বোয়েসেলের নির্ধারিত সার্ভিস চার্জ এবং বিধি মোতাবেক অন্যান্য ফী প্রদান করতে হবে। আগ্রহ প্রার্থীদের আবেদনের শেষ তারিখ আগামি ২৬ মে।

যারা এরইমধ্যে সিটি গ্রুপ জেনারেল ট্রেডিং কোঃ তে পাশ করেছিল কিন্তু সংশ্লিষ্ট কাগজপত্র যথাসময়ে বোয়েসেল অফিসে জমা দিতে পারেননি তারাও উল্লেখিত তারিখে কাগজ পত্র জমা করতে পারবেন বলে জানানো হয় বোয়েসেলের বিজ্ঞপ্তিতে।

খবরটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2022 Probashbarta.com
Developed by Online Solution xYz