1. admin@probashbarta.com : pbadmin :
  2. info@probashbarta.com : PBC Desk02 : PBC Desk02
  3. mhgbangla@gmail.com : Meraj Hossain Gazi : Meraj Hossain Gazi
আবারও বাড়লো হজযাত্রী নিবন্ধনের সময় - প্রবাস বার্তা
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১০:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
মালয়েশিয়া শ্রমবাজার: শাহীন ট্রাভেলসের আরো ২২ ক‍‍‍‍‍‍র্মীর ফ্লাইট(ভিডিওসহ) মালয়েশিয়া গেল সরকার ইন্টারন্যাশনাল’র আরো ৪৬ কর্মী (ভিডিওসহ) মালয়েশিয়া গেল শাহীন ট্রাভেলস’র ৩৭ ক‍র্মীর প্রথম গ্রুপ মালয়েশিয়ায় রেমিট্যান্সযোদ্ধা মাহবুবকে বাঁচাতে প্রয়োজন ৮০ হাজার রিঙ্গিত মালয়েশিয়া যাচ্ছে আর্ভিং এন্টারপ্রাইজ’র ৩৮ কর্মীর ২য় ফ্লাইট মালয়েশিয়া শ্রমবাজার: বাংলাদেশের জন্য ৭৫ এজেন্সি অনুমোদন, হবে ১০০ মালয়েশিয়ায় বিদেশি কর্মী নিয়োগে গতি বাড়ানোর আহবান মানবসম্পদমন্ত্রীর মালয়েশিয়া যাচ্ছে ফাইভ এম ইন্টারন্যাশনালের আরো ২২১ কর্মী (ভিডিওসহ) স্নিগ্ধা ওভারসিজ’র ২য় ফ্লাইটে মালয়েশিয়া গেল ৫১ কর্মী মালয়েশিয়া গেছে আদিব এয়ার ট্রাভেলস’র ২৯ কর্মীর ফ্লাইট(ভিডিওসহ)

আবারও বাড়লো হজযাত্রী নিবন্ধনের সময়

প্রবাস বার্তা,ডেস্ক রিপোর্ট
  • আপডেট: সোমবার, ২৩ মে, ২০২২
Print Friendly, PDF & Email

হজ পালনে আগ্রহী হজযাত্রীদের সরকারি ব্যবস্থাপনায় হজ প্যাকেজ-২ এর নিবন্ধনের সময় আবারও বৃদ্ধি করা হয়েছে ।

রবিবার (২২ মে) ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের দেয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়,সরকারি ব্যবস্থাপনায় হজ প্যাকেজ-১ নিবন্ধন শেষ হয়েছে ২২মে কিন্তু প্যাকেজ-২ এর নিবন্ধন ২৪ মে ব্যাংকিং সময় পর্যন্ত বাড়ানো হয়েছে। প্যাকেজ-১ এবং প্যাকেজ-২ এর নিবন্ধনের সর্বশেষ সময় ছিলো ১৮ মে পর্যন্ত। এরপর তা বাড়িয়ে ২২ মে করা হয়। এবার শুধু প্যাকেজ-২ নিবন্ধনের সময় বাড়লো ২ দিন। ৩১মে যাত্রা শুরুর লক্ষ্য নিয়ে হজ যাত্রীদের নিবন্ধন শুরু করা হয় ১৬মে থেকে।

এরআগে গেল ১১ মে সরকারি ব্যবস্থাপনায় দুটি হজ প্যাকেজ ঘোষণা করা হয়। প্রথম প্যাকেজে খরচ ৫ লাখ ২৭ হাজার ৩৪০ এবং দ্বিতীয় প্যাকেজে খরচ পড়বে ৪ লাখ ৬২ হাজার ১৫০ টাকা। এক দিন পর গেল ১২ মে বেসরকারি ব্যবস্থাপনায় হজ প্যাকেজ ঘোষণা করা হয়। এবার কোরবানির খরচ ছাড়া হজ প্যাকেজের খরচ পড়বে ৪ লাখ ৬৩ হাজার ৭৪৪ টাকা।

চলতি বছর বাংলাদেশ থেকে ৫৭ হাজার ৫৮৫ জন হজ পালনের সুযোগ পাবেন। যারমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ জন।

এবছর চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই সৌদি আরবে পবিত্র হজ অনুষ্ঠিত হবে।

খবরটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2022 Probashbarta.com
Developed by Online Solution xYz