1. admin@probashbarta.com : pbadmin :
  2. info@probashbarta.com : PBC Desk02 : PBC Desk02
  3. mhgbangla@gmail.com : Meraj Hossain Gazi : Meraj Hossain Gazi
মালদ্বীপে অবৈধ কর্মীদের বৈধকরণের অনুরোধ হাইকমিশনের - প্রবাস বার্তা
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৮:১৭ অপরাহ্ন

মালদ্বীপে অবৈধ কর্মীদের বৈধকরণের অনুরোধ হাইকমিশনের

প্রবাস বার্তা ডেস্ক
  • আপডেট: শনিবার, ২১ মে, ২০২২
ডান পাশ থেকে- মালদ্বীপের অর্থমন্ত্রী ইসমাইল ফাইয়াজ; বাংলাদেশ হাই কমিশনার এস এম আবুল কালাম আজাদ ও মিশনের প্রথম সচিব মোঃ সোহেল পারভেজ।
Print Friendly, PDF & Email

মালদ্বীপে অবৈধভাবে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিদের বৈধ করতে দেশটির অর্থমন্ত্রী ইসমাইল ফাইয়াজ’কে অনুরোধ জানিয়েছে বাংলাদেশ হা কমিশন।

গেল বৃহস্পতিবার ১৯ মে মালদ্বীপের অর্থমন্ত্রীর সাথে এক সৌজন্য সাক্ষাতকালে হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ এ অনুরোধ করেন।

মালদ্বীপে অবৈধভাবে বসবাস করছে প্রায় ৫০ হাজার প্রবাসী বাংলাদেশি। যাদের অনেকেই অনিয়মিত ভাবে কাজ করছে দেশটিতে। আর এসকল প্রবাসীদের বৈধ করণের অনুরোধ জানান বাংলাদেশ হাইকমিশনার।

বৈঠিকে এস এম আবুল কালাম আজাদ অবৈধ প্রবাসী বাংলাদেশিদের বৈধ করণ ও বাংলাদেশ থেকে নতুন কর্মী নিয়োগের জন্য অর্থমন্ত্রী ইসমাইল ফাইয়াজ’কে অনুরোধ করেন। এছাড়াও উভয় দেশের বানিজ্যিক সম্পর্ক বৃদ্ধির বিষয়ে আলোচনা করা হয় সেখানে।

এসময় মালদ্বিপের অর্থমন্ত্রী অবৈধ কর্মীদের বৈধ করণের বিষয়ে বিশেষ গুরুত্বারোপ করে প্রবাসীদের দ্রুত বৈধ হওয়ার জন্য অনুরোধ করেন। একইসাথে ২০১৯ সালে দেশটির বন্ধ হওয়া শ্রম বাজার পূনরায় খোলার ব্যাপারেও আশ্বাস দেন তিনি।

এছাড়া বৈঠকে আরো উপস্থিত ছিলেন- মন্ত্রণালয়ের উপমন্ত্রী রিয়াজ মনসুর ও মরিয়ম নাজিমা এবং মিশনের প্রথম সচিব মোঃ সোহেল পারভেজ।

খবরটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2022 Probashbarta.com
Developed by Online Solution xYz