1. admin@probashbarta.com : pbadmin :
  2. info@probashbarta.com : PBC Desk02 : PBC Desk02
  3. mhgbangla@gmail.com : Meraj Hossain Gazi : Meraj Hossain Gazi
বাংলাদেশ থেকে কর্মী নিতে চায় কাতার - প্রবাস বার্তা
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৯:১৪ অপরাহ্ন

বাংলাদেশ থেকে কর্মী নিতে চায় কাতার

প্রবাস বার্তা ডেস্ক
  • আপডেট: বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২
Print Friendly, PDF & Email

বিভিন্ন উন্নয়ন প্রকল্পের জন্য ২০২৩ সালের মাঝামাঝি সময়ে বাংলাদেশ থেকে দক্ষ নির্মাণ শ্রমিক নিয়োগে আগ্রহ প্রকাশ করেছে কাতার।

বুধবার (১৮ মে) কাতারের স্থানীয় সময় সকালে দেশটির শ্রমমন্ত্রী ‘আলী বিন সামিক আল মারি’ বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এমপির সঙ্গে সাক্ষাৎকালে এ আগ্রহ প্রকাশ করেন।

বৈঠকে মন্ত্রী ইমরান আহমদ দেশটিতে অনুষ্ঠেয় বিশ্বকাপের জন্য বাংলাদেশ থেকে প্রয়োজনীয় কর্মী নেওয়ার বিষয়ে অনুরোধ জানালে কর্মী নিয়োগের ব্যাপারে আশ্বাস দেন কাতারের শ্রমমন্ত্রী। বৈঠকে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রধানমন্ত্রী কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

বাংলাদেশ ও কাতারের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে মন্ত্রী ইমরান আহমদ বলেন, “মুসলিম দেশ কাতার বিশ্বকাপ ফুটবল আয়োজক হওয়ায় বাংলাদেশ আনন্দিত। বিশ্বকাপ সফলভাবে আয়োজনের ক্ষেত্রে বাংলাদেশ যেকোনো ধরনের সহযোগিতা করতে প্রস্তুত। বাংলাদেশ বিশ্বকাপের জন্য প্রয়োজনীয় কর্মী কাতারে পাঠাতে আগ্রহী।”

বৈঠকে কাতারের শ্রমমন্ত্রী বাংলাদেশি কর্মীদের কর্মদক্ষতার প্রশংসার পাশাপাশি কর্মীদের কাতারের আইন মেনে চলার উপরও বিশেষভাবে গুরুত্বারোপ করেন।

এছাড়াও বৈঠকে বাংলাদেশ ও কাতারের মধ্যে ষষ্ঠ যৌথ কমিটির বৈঠক ঢাকায় আয়োজনের বিষয়েও আলোচনা হয়। আগামী এক-দুই মাসের মধ্যে যৌথ কমিটির বৈঠক হবে বলে সম্মত হয়েছে। মন্ত্রী ইমরান আহমেদ কাতারের শ্রমমন্ত্রী আলী বিন সামিক আল মারিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান, যা তিনি আন্তরিকভাবে গ্রহণ করেন।

বৈঠকে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- কাতারের শ্রম মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি হাসান আল ওবায়েদলি, বিওইএসএলের ব্যবস্থাপনা পরিচালক মোঃ বিল্লাল হোসেন, বিওইএসএলের ব্যবস্থাপক শরীফ হোসেন, মন্ত্রী (শ্রম) ডা. মুস্তাফিজুর রহমান, কাউন্সেলর (রাজনৈতিক) মো. মাহবুর রহমান ও দূতাবাসের প্রথম সচিব (শ্রম) তন্ময় ইসলাম।

খবরটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2022 Probashbarta.com
Developed by Online Solution xYz