1. admin@probashbarta.com : pbadmin :
  2. info@probashbarta.com : PBC Desk02 : PBC Desk02
  3. mhgbangla@gmail.com : Meraj Hossain Gazi : Meraj Hossain Gazi
কাতারের শ্রম মন্ত্রণালয়ের এসিস্টেন্ট আন্ডার সেক্রেটারির সাথে বাংলাদেশের রাষ্ট্রদূতের বৈঠক - প্রবাস বার্তা
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৭:৩০ অপরাহ্ন

কাতারের শ্রম মন্ত্রণালয়ের এসিস্টেন্ট আন্ডার সেক্রেটারির সাথে বাংলাদেশের রাষ্ট্রদূতের বৈঠক

প্রবাস বার্তা, ডেস্ক
  • আপডেট: সোমবার, ১৬ মে, ২০২২
Print Friendly, PDF & Email

 

কাতারে বাংলাদেশের শ্রম বাজার ও বাংলাদেশি কর্মীদের দ্বিপাক্ষিক বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনার জন্য কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন এবং কাতারের শ্রম মন্ত্রণালয়ের এসিস্টেন্ট আন্ডার সেক্রেটারি হাসান আল ওবাইদলির সাথে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দু’দেশের মধ্যে উচ্চ পর্যায়ে সফর বিনিময় নিয়ে আলোচনা করেন তারা।

সোমবার (১৬ মে) দোহায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসের ফেসবুক পেইজের মাধ্যমে একথা নিশ্চিত করা হয়।

রবিবার অনুষ্ঠিত এই বৈঠকে বাংলাদেশের রাষ্ট্রদূত কাতারে বসবাসরত বাংলাদেশিদের মাঝে সচেতনতা সৃষ্টির জন্য ওয়েবিনার আয়োজনসহ দূতাবাসের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন এবং কাতারে অবস্থানরত ও কাতারে আসতে ইচ্ছুক বাংলাদেশি নাগরিকদের  স্থানীয় নিয়মকানুন সহ নানান বিষয় নিয়ে দূতাবাস কর্তৃক প্রনীত প্রবাস নির্দেশিকার একটি কপি জনাব ওবাইদলির হাতে তুলে দেন।

কাতারের শ্রম মন্ত্রণালয়ের এসিস্ট্যান্ট আন্ডার সেক্রেটারি করোনা পরিস্থিতির উন্নতির প্রেক্ষিতে সংশ্লিষ্টদের সরাসরি অংশগ্রহণে সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করার নির্দেশ দেন।

মোঃ জসিম বলেন, আসন্ন বিশ্বকাপ ফুটবল উপলক্ষে শ্রমবাজারে বাংলাদেশ দক্ষ ও অদক্ষ কর্মী যোগানে সক্ষম। কাতারের বিভিন্ন কোম্পানিতে বাংলাদেশের দক্ষ ও অদক্ষ কর্মীদের চাহিদা রয়েছে বলেও উল্লেখ করেন তিনি। এসব ক্ষেত্রে তাদের নিয়োগের বিষয় নিয়ে বাংলাদেশের রাষ্ট্রদূত আলোচনা করেন। এ সময় বাংলাদেশে অনুষ্ঠিতব্য দুই দেশের মন্ত্রী পর্যায়ের জয়েন্ট কমিটি মিটিং নিয়েও আলোচনা হয়।

এসময়ে বৈঠকে শ্রম মন্ত্রণালয়ের আন্তর্জাতিক শ্রম সম্পর্ক বিষয়ক বিভাগের পরিচালক শেখা মোহাম্মদ আল খাতের, বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান এবং প্রথম সচিব তনময় ইসলাম উপস্থিত ছিলেন।

 

খবরটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2022 Probashbarta.com
Developed by Online Solution xYz