1. admin@probashbarta.com : pbadmin :
  2. info@probashbarta.com : PBC Desk02 : PBC Desk02
  3. mhgbangla@gmail.com : Meraj Hossain Gazi : Meraj Hossain Gazi
চলতি বছরে মালয়েশিয়ায় ৬,৫৭৩ জন অবৈধ অভিবাসী গ্রেফতার - প্রবাস বার্তা
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৭:২৮ অপরাহ্ন

চলতি বছরে মালয়েশিয়ায় ৬,৫৭৩ জন অবৈধ অভিবাসী গ্রেফতার

আহমাদুল কবির, মালয়েশিয়া
  • আপডেট: শনিবার, ৭ মে, ২০২২
Print Friendly, PDF & Email

 

চলতি বছরে মালয়েশিয়ায় ৬,৫৭৩ জন অবৈধ অভিবাসীকে গ্রেফতার করেছে অভিবাসন বিভাগ। ৭ মে (শনিবার) দেশটির ইমিগ্রেশন মহাপরিচালক দাতুক সেরি খায়রুল দাজাইমি  এ তথ্য জানান।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দেশটিতে থাকা অবৈধ অভিবাসীদের গ্রেফতারে ৫ মে পর্যন্ত দেশব্যাপী ২,৬৫২টি অভিযান পরিচালিত হয়েছে।  এই অভিযানে সবচেয়ে বেশি গ্রেফতার করা হয়েছে ইন্দোনেশিয়া ও বাংলাদেশের নাগরিক। গ্রেফতারকৃতদের মধ্যে ইন্দোনেশিয়ার ৩,১৭২ জন এবং ৮২০ জন বাংলাদেশি। এরপরেই রয়েছে মিয়ানমার ৬৪০ জন, ফিলিপাইন ৫৫৩ জন, থাইল্যান্ড ৪৪১ জন, ভারত ২৭৬ জন , কম্বোডিয়া ১৭০ জন , পাকিস্তান ১৫২ জন, নেপাল ১৪০ জন , ভিয়েতনাম ৮৮ জন এবং বাকি দেশগুলি।

মালয়েশিয়ার ইমিগ্রেশন মহাপরিচালক দাতুক সেরি খায়রুল দাজাইমি দাউদ সিনার হারিয়ানকে বলেছেন, পরিচালিত অভিযানে ৫৮ হাজার ২৯১ জনের কাগজ পত্র পরীক্ষা করা করা হয়েছে।  এছাড়া চলতি বছর রাজধানীর আশেপাশে অভিবাসন অভিযানে অবৈধ অভিবাসীদের রক্ষা ও চাকরি দিয়েছেন ১০১ জন নিয়োগকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে অভিবাসন বিভাগ ।

খায়রুল দাজাইমি আরও বলেন,   ৯৫ জন স্থানীয় ও ভারতীয় ১ জন, ফিলিপিনো ১ জন, বাংলাদেশি ১ জন, কোরিয়ান ১ জন এবং বাকি দুজন অন্যান্য দেশের নাগরিক যারা অবৈধ অভিবাসীদের সুরক্ষা বা নিয়োগ দিয়েছিল। তাদের সকল্কে অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর ধারা ৫৬ (১) (ডি) এবং একই আইনের ৫৫বি ধারার অধীনে, অপরাধ প্রমানিত হলে, ৫০ হাজার রিঙ্গিত “জরিমানা ছাড়াও, অপরাধীদের কারাদণ্ড বা ছয়টি বেত্রাঘাতের শাস্তি ও রয়েছে।

খবরটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2022 Probashbarta.com
Developed by Online Solution xYz