1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৮:২৩ পূর্বাহ্ন

মালয়েশিয়ায় রেড লাইভ-জ্যাশ এশিয়ান অ্যাওয়ার্ডের আয়োজন সম্পন্ন

আহমাদুল কবির, মালয়েশিয়া
  • প্রকাশিত : রবিবার, ৯ জানুয়ারী, ২০২২
Print Friendly, PDF & Email

 

মালয়েশিয়ায় প্রথমবারের মতো শেষ হলো রেড লাইভ-জ্যাশ এশিয়ান অ্যাওয়ার্ডের আয়োজন। এর মধ্য থেকে খুঁজে নেওয়া হয়েছে আগামী দিনের মেধাবী মডেল, ফ্যাশন ডিজাইনার, ফটোগ্রাফার ও উদ্যোক্তা।

শনিবার (৮ জানুয়ারি) এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মালয়েশিয়ার সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. সৈয়দ হামিদ আলবার।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী একজন নারী। নারী হয়ে তিনি বাংলাদেশকে পরিবর্তন করেছেন। তার উৎসাহে তাহমিনাদের মতো যারা নিজের দেশকে প্রবাসে সুন্দর করে তুলে ধরতে চায়। বাংলাদেশ সরকারের উচিত তাদের সবধরনের সাহায্য সহযোগিতা করা।

তরুণদের সঙ্গে সব সময়ে তিনি রয়েছেন এবং থাকবেন। ভবিষ্যতে তারাই এ দেশ পরিচালনা করবেন। এ রকম একটি অনুষ্ঠানে অংশ নিতে পেরে নিজেকে ধন্য মনে করেন। তিনি আরও বলেন, রেড লাইভ যেন নতুন প্রজন্মদের উৎসাহিত করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, মাশা ইউনিভার্সিটির প্রফেসর ড. আবুল বাশার, লায়ন হারুন উর রশিদ, মালয়েশিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্সের ডিরেক্টও মাহবুব আলম শাহ, মালয়েশিয়া স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের সিইও আনোয়ার আবরার, ইনস্টিটিউট অব আইআইআইবিএফ ইসলামিক ইউনিভার্সিটির ডেপুটি ডিন প্রফেসর ড. রোশনি হাসান, ইসলামিক ইউনিভার্সিটির ইনস্টিটিউট অব ইসলামিক ব্যাংকিং অ্যান্ড ফাইন্যান্সের অ্যাসিস্টেন্ট প্রফেসর আসরব শারাফুদ্দিন।

চলচ্চিত্র পরিচালক জাফর ফিরোজ, নুশরাত শামরিন ও নি-আন শাহার অনুষ্ঠান পরিচালনায়, বাংলাদেশ, মালয়েশিয়া এবং ইন্ডিয়া, তিনটি দেশের সমন্বয়ে প্রতিযোগিতায় ফ্যাশন ডিজাইনার, মডেলিং ফটোগ্রাফি এবং উদ্যোক্তা চার ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড দেওয়া হয়।

এর মধ্যে মালয়েশিয়া বিভাগে উদ্যোক্তা ক্যাটাগরিতে প্রথম হয়েছেন, শামিম আল মামুন সারওয়ার, রানারআপ হয়েছেন, শাকিরা হায়াত খান। উদ্যোক্তা ক্যাটাগরিতে জাজ হিসেবে সম্মাননা পেয়েছেন তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা পাভেল সারওয়ার এবং ফটোগ্রাফি থেকে জাজ হিসেবে সম্মাননা পেয়েছেন, চলচ্ছিত্র পরিচালক জাফর ফিরোজ।

এছাড়া মহামারি করোনাকালে প্রবাসীদের খাদ্য সহায়তা ও তাদের সমস্যা মিডিয়ায় সংবাদ পরিবেশনে রেড লাইভ এর পক্ষ থেকে মিডিয়া বেস্ট অ্যাওয়ার্ড দেওয়া হয়। মিডিয়া অ্যাওয়ার্ড যারা পেয়েছেন তারা হলেন- জাগো নিউজ, যুগান্তর ও যমুনা টিভির মালয়েশিয়া প্রতিনিধি, আহমাদুল কবির, বিজয় টিভি মালয়েশিয়া প্রতিনিধি, আশরাফুল মামুন, আরটিভি প্রতিনিধি মোস্তাফা ইমরান রাজু, সময় টিভি প্রতিনিধি মোহাম্মদ আব্দুল কাদের, এনটিভি মালয়েশিয়া প্রতিনিধি কায়সার হামিদ হাননান, বাংলাটিভি প্রতিনিধি মোহাম্মদ আলী।

এছাড়া অনুষ্ঠানের অনুপ্রেরণামূলক সম্মাননা পেয়েছেন সাংবাদিক আরিফুল ইসলাম। গত বছরের ১০ অক্টোবর কুয়ালালামপুরের একটি হোটেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে রেড লাইভ জ্যাশ এশিয়ান অ্যাওয়ার্ডের ঘোষণা দিয়েছিলেন, রেড লাইভের কর্ণধার তাহমিনা বারি রিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জ্যাশ ইন্টারন্যাশনালের পরিচালক রোটারিয়ান শেখ আরিফ রব্বানি জামি ও চেয়ারম্যান রোটারিয়ান শারমিন রহমান। টানা তিন মাস ভার্চুয়ালি প্রতিযোগিতারপর যারা নিজের পরিশ্রম বা মেধার স্বীকৃতি এবং সাফল্যের সিঁড়ি বেয়ে আরও এক ধাপ উঠে এসেছেন, তাদেরই বছরের সেরা রেড লাইভ জ্যাশ এশিয়া অ্যাওয়ার্ড তাদের হাতে দেওয়া হলো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews