1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৯:০৬ পূর্বাহ্ন

মালদ্বীপে বাংলাদেশি ব্যাংকের শাখা চালুর চেষ্টা চলছে : প্রবাসী কল্যাণমন্ত্রী

মোহাম্মদ মাহামুদুল, মালদ্বীপ
  • প্রকাশিত : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১
Print Friendly, PDF & Email

 

মালদ্বীপে বাংলাদেশের যেকোনো একটি ব্যাংকের শাখা মালদ্বীপে চালু করার জন্য চেষ্টা চলছে। অনিয়মিত প্রবাসী কর্মীদের বৈধ হওয়ার সুযোগ দিয়েছে দেশটির সরকার। আপনারা যারা অনিয়মিত আছেন দয়াকরে সবাই নিয়মিত হয়ে যান।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) মালদ্বীপের বাংলাদেশ দূতাবাসে প্রবাসীদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নিয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন- পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

প্রবাসী কর্মীদের মৃত্যু হলে মরদেহ সরকারি খরচ দেশে নেওয়ার বিষয়ে মন্ত্রী ইমরান আহমদ বলেন, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড সদস্যদের মরদেহ সরকার বহন করে। আপনার দ্রুত সদস্য হয়ে যান। সদস্য হলে অবশ্যই সরকারি খরচে প্রবাসীর মরদেহ দেশে আসবে।

মত বিনিময় সভায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি দীর্ঘদিন বিদেশে ছিলাম। প্রবাসীদের দুঃখ-কষ্ট বুঝি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এমন ব্যবস্থা করেছেন ঘরে বসে মোবাইলের মাধ্যমে পাসপোর্টের যাবতীয় কার্যক্রম শেষ করতে পারবেন। এনআইডি সুবিধাও পাবেন প্রবাসীরা।

তিনি আরও বলেন, মালদ্বীপের প্রেসিডেন্ট, সংসদের স্পিকারসহ অনেকেই বাংলাদেশিদের প্রশংসা করেছেন। তারা চাচ্ছেন এখানে যারা অবৈধ আছেন সবাই রেজিস্ট্রেশন করে বৈধ হওয়ার সুযোগটি যেন কাজে লাগায়। আপনারা দ্রুত নিয়মিত হয়ে যান।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেন, প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে আমরা মালদ্বীপ এসেছি। আমি প্রথমে স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। মালদ্বীপের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে আমাদের চুক্তি হয়েছে। আপনারা প্রবাসে কাজ করে দেশে টাকা পাঠান বলে বাংলাদেশের উন্নয়ন হচ্ছে। আপনারা সবাই দেশের সম্মান রক্ষা করবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews