1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৮:৩৬ পূর্বাহ্ন

মাদ্রিদে গাজীপুর অ্যাসোসিয়েশনের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন

কবির আল মাহমুদ, স্পেন
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১
Print Friendly, PDF & Email

 

স্পেন প্রবাসী বাংলাদেশিদের অন্যতম আঞ্চলিক সংগঠন গাজীপুর অ্যাসোসিয়েশন ইন স্পেনের উদ্যোগে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে সোমবার (২০ ডিসেম্বর) রাতে দেশটির রাজধানী মাদ্রিদের স্থানীয় দেশ রেস্তোরাঁয় আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে মাদ্রিদে বসবাসরত গাজীপুর জেলার বিভিন্ন পর্যায়ের প্রবাসী নেতারা উপস্থিত ছিলেন।

সংগঠনের সহ-সভাপতি মামুন হোসাইনের তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর অ্যাসোসিয়েশন ইন স্পেনের নবনির্বাচিত সভাপতি সৈয়দ আমিনুল হক আলন। সংগঠনের সাধারণ সম্পাদক ওমর ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা ও গাজীপুর জেলা অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মোরশেদ আলম তাহের।

বাংলাদেশের স্বাধীনতা দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করেন সংগঠনের অন্যতম প্রতিষ্ঠাতা সংগঠক ও প্রথম উপদেষ্টা কাজী দেলোয়ার হোসেন। এছাড়া গাজীপুর অ্যাসোসিয়েশন ইন স্পেনের নেতাদের মধ্যে বক্তব্য দেন- সিনিয়র সহ-সভাপতি মালেক মিয়া, সহ-সভাপতি মজিবুর রহমান, মো. আল আমিন, মামুন হোসাইন, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক মো. আলী হোসেন, সহ-সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, সহ-সাংগঠনিক সম্পাদক আমিরুল জহির, ক্রীড়া সম্পাদক জাহিদ হাসান, হাসান মাহমুদ বাবু এবং উপদেষ্টা কাজী দেলোয়ার হোসেনের ছেলে কাজী দিহানসহ অনেকে।

প্রধান অতিথির বক্তব্যে মোরশেদ আলম তাহের সবাইকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর শুভেচ্ছা জানিয়ে প্রবাসে বেড়ে ওঠা নবপ্রজন্মের কাছে স্বাধীনতার ইতিহাস তুলে ধরার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে সৈয়দ আমিনুল হক আলন বলেন, অনেক রক্ত আর আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের এই স্বাধীনতা। জাতি পেয়েছে নিজ পতাকা, নিজ ভাষায় কথা বলার ও নিজ ইচ্ছায় বাঁচার অধিকার।

আলোচনা শেষে মহান মুক্তিযুদ্ধে সব শহিদের রুহের মাগফিরাত কামনা এবং দেশের শান্তি, সমৃদ্ধি ও উন্নতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে নৈশভোজের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews