1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭:১৯ পূর্বাহ্ন

১ জানুয়ারি থেকে আমিরাতে সাপ্তাহিক ছুটি শনি-রবিবার, জুমার নামাজের সময়সুচি পরিবর্তন

মুহাম্মদ মোরশেদ আলম, আমিরাত
  • প্রকাশিত : সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১
Print Friendly, PDF & Email

 

সংযুক্ত আরব আমিরাতের কর্মদিবসে বড় ধরনের পরিবর্তন করেছে দেশটির সরকার৷ পরিবর্তন করা হয়েছে জুমার নামাজের সময়সূচিও। সম্প্রতি এক ঘোষণায় বলা হয়, আগামী ১ জানুয়ারি থেকে সংযুক্ত আরব আমিরাতের সাপ্তাহিক ছুটি শুক্র-শনিবারের পরিবর্তে শনি-রবিবার করা হয়েছে। নতুন এই ঘোষণা অনুযায়ী সপ্তাহে সাড়ে ৪ দিন কর্মদিবস রাখা হয়েছে যা আগে ছিল ৫ দিন৷

বৃহস্পতিবার থেকে সোমবার পর্যন্ত কাজের সময় নির্ধারণ করা হয়েছে সকাল ৭টা ৩০ মিনিট থেকে বিকেল ৩ টা ৩০ মিনিট পর্যন্ত। শুক্রবার পূর্বে ছুটি থাকলেও নতুন ঘোষণা অনুযায়ী শুক্রবার অর্ধেক কর্মদিবস হবে। শুক্রবার সকাল ৭ টা ৩০ মিনিট থেকে দুপুর ১২ টা পর্যন্ত কর্মদিবস চলবে।

এদিকে জুমার নামাজের সময় ১২ টা ১৫ মিনিটের পরিবর্তে ১ টা ১৫ মিনিটে করা হয়েছে। নতুন কর্মদিবস ও জুমার নামাজের নতুন এ আইন কার্যকর হবে ২০২২ সালের ১ জানুয়ারি থেকে।

এদিকে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন ছড়িয়ে পড়ায় সংযুক্ত আরব আমিরাত সতর্কতাজনিত বেশ কয়েকটি নিয়ম-নীতিতে পরিবর্তন এনেছে। অনেক ক্ষেত্রে নতুন নিয়মও চালু হয়েছে। এর অংশ হিসেবেই নতুন নিয়ম চালু হয়েছে আল-হোসেন অ্যাপসেও।

দেশটির স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রণালয় (মোহাপ) ঘোষিত সর্বশেষ আপডেট বলছে, পিসিআর পরীক্ষায় নেগেটিভ ফল না পাওয়া পর্যন্ত অ্যাপটির রঙ ধূসর থাকবে।

৫ ডিসেম্বর থেকে কার্যকর, করোনার নেতিবাচক পিসিআর পরীক্ষার ফলাফল দেখতে পাবে যে আল-হোসেন অ্যাপের স্থিতি বর্তমান ৩০ দিনের পরিবর্তে শুধুমাত্র ১৪ দিনের জন্য সবুজ দেখাবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews