1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৮:০৩ পূর্বাহ্ন

‘ওমিক্রন’ ঠেকাতে ১৪ দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিল সৌদি আরব

প্রবাস বার্তা ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ২৯ নভেম্বর, ২০২১
Print Friendly, PDF & Email

 

করোনা ভাইরাসের নতুন ভেরিয়েন্ট ওমিক্রন যাতে দেশে প্রবেশ করতে না পারে সেজন্য ১৪ টি দেশের ওপর সব ধরনের ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে সৌদি আরব। স্থানীয় সময় রোববার (২৮ নভেম্বর) সাতটি দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দেয় সৌদি সরকার। দেশগুলো হলো- মালাউই, মাদাগাস্কার, অ্যাঙ্গোলা, সিচেলিস, মরিশাস ও কমোরস।

এর আগে শুক্রবার (২৬ নভেম্বর) আরও সাতটি দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছিল সৌদি আরব। ওই দেশগুলো হলো- সাউথ আফ্রিকা, নামিবিয়া, বতসোয়ানা, জিম্বাবুয়ে, মোজাম্বিক, লেসোথো ও সোয়াজিল্যান্ড।

সৌদি সরকার বলেছে, এই ১৪ দেশের কোনো প্রবাসী সৌদি আরবে প্রবেশও করতে পারবেন না, যেতেও পারবেন না। এসব থেকে কোনো সৌদি নাগরিক বা প্রবাসী কোনো উপায়ে যদি চলেই আসেন তাহলে তাদের অবশ্যই পাঁচ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। এমনকি যাদের টিকা নেয়া আছে তাদেরও এই নির্দেশনা মানতে হবে।

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, নিষেধাজ্ঞা আরোপ করা ১৪টি দেশ থেকে ভ্রমণ করে যারা ১ নভেম্বরে সৌদি আরবে প্রবেশ করেছেন, তাদের পিসিআর টেস্ট করানো হবে।

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) বলছে, করোনা ভাইরাসের এই নতুন ধরনটি ‘উদ্বেগজনক’।

ইউরোপে এখন বেশ কয়েকজনের মধ্যে এই ভ্যারিয়েন্ট শনাক্ত করা হয়েছে – যুক্তরাজ্যে দুইজন, জার্মানিতে দুইজন, বেলজিয়ামে একজন এবং আরেকজন ইতালিতে আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গিয়েছে।

এছাড়া চেক প্রজাতন্ত্রে একজন এই ভ্যারিয়েন্টে আক্রান্ত বলেও ধারণা করা হচ্ছে। ইসরায়েলেও নতুন এই ধরনে আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews