1. monir212@gmail.com : admin :
  2. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  3. desk@probashbarta.com : News Desk : News Desk
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
আমিরাতগামীদের জন্য শনিবার থেকে বিমানবন্দরে পিসিআর পরীক্ষা মালয়েশিয়ায় অভিবাসী কর্মীদের ভিসা নবায়ন করবে ইমিগ্রেশন রিক্যালিব্রেশন প্রোগ্রামে আবেদনকারীর কোম্পানির অফিসেই হবে ফিঙ্গার প্রিন্ট কর্মীদের স্বার্থ রক্ষায় তৎপর মালয়েশিয়া সরকার বিমানবন্দরে পিসিআর টেস্ট শুরু, পরীক্ষামূলক আমিরাত গেল ৪৬ যাত্রী সৌদি আরবে বয়লার বিস্ফোরণে বাংলাদেশির মৃত্যু প্রধানমন্ত্রীর সঙ্গে ইতালি আওয়ামী লীগের নেতাদের সাক্ষাৎ লিসবনে রাষ্ট্রদূতের সঙ্গে পর্তুগাল বাংলা প্রেসক্লাবের নেতাদের সৌজন্য সাক্ষাৎ মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশের অনুমতি, অনিশ্চয়তায় কর্মী ভিসাধারীরা বিমানবন্দরের ভেতরে বসছে আরটি-পিসিআর ল্যাব

টিকা নিতে রাতে এসএমএস, লকডাউনেই শত মাইল পাড়ি প্রবাসীদের

সম্রাট হোসেন, ঢাকা :
  • প্রকাশিত : বুধবার, ৭ জুলাই, ২০২১
Print Friendly, PDF & Email

 

সৌদি আরবগামী কর্মী মোঃ রিফাত, করোনা ভাইরাসের ভ্যাকসিন নিতে ফরিদপুর থেকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের টিকাদান কেন্দ্রে এসেছেন। এই সৌদি আরবগামী কর্মী বলেন, সৌদি আরব যাওয়ার জন্য গত পরশু আমি সুরক্ষা অ্যাপে ভ্যাকসিনের রেজিস্ট্রেশন করেছি। এরপর গতকাল আমি মেসেজ পেয়েছি, সেখানে আমাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের টিকাদান কেন্দ্রে আসতে বলা হয়েছে।

লকডানে কিভাবে ঢাকায় এসেছেন? এমন প্রশ্নের জবাবে এই বিদেশগামী কর্মী বলেন, রাস্তায় কোন যানবাহন নেই, আমি বিভিন্ন পথে ঢাকায় এসেছি। প্রথমে রিক্সায়, কিছু পথ পায়ে হেটে পরে ফেরি পাড় হয়েছি ট্রাকে করে। এরপর সেই ট্রাকে করে ঢাকার গাবতলী পর্যন্ত এসেছি। পরে গাবতলী থেকে কিছু পথ হেটে এবং রিক্সায় করে এখানে এসেছি। রাস্তায় যেমন দুর্ভোগ ছিলো একই সাথে অতিরিক্ত ভাড়াও দিতে হয়েছে।

সিলেট থেকে ভ্যাকসিন নিতে আসা আরেক বিদেশগামী কর্মী জানান, গতকাল রাত ৮ টায় আমার ফোনে মেসেজ আসে সেখানে আমাকে আজকে আসতে বলা হয়। এই লকডাউনের মধ্যে ঢাকায় আসা নিয়ে আমি অনিশ্চয়তায় পড়ে যাই। পরে রাতে আমি ট্রাকে করে ঢাকায় এসেছি, এই পর্যন্ত আসতে আমাকে অনেক কষ্ট করতে হয়েছে।

এমন একাধিক বিদেশগামী কর্মীর সাথে কথা হলে তারা আক্ষেপ করে ঢাকায় আসতে রাস্তায় তাদের চরম দুর্ভোগের কথা জানান।

এক কুয়েত প্রবাসী জানান, টিকা নিতে পেরে খুব ভালো লাগছে। তবে কুয়েত যেতে হলে আমাকে দুই ডোজ টিকা নিয়ে হবে।

শঙ্কা প্রকাশ করে তিনি বলেন, এমনটা যেন না হয়, এক ডোজ নেয়ার পর ফাইজারের টিকা শেষ হয়ে গেছে। সরকারের কাছে আকুল আবেদন আর যেন আমরা ভোগান্তিতে না পড়ি।

সুরক্ষা অ্যাপে নিবন্ধন করার পর বিদেশগামী কর্মীদের ফাইজারেরর টিকা নেয়ার জন্য দ্রুততম সময়ে মেসেজ দেয়া হচ্ছে। এতে দেশের বিভিন্ন অঞ্চল থেকে তাদের ঢাকায় আসতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক শহীদুল আলম এনডিসি প্রবাস বার্তাকে বলেন, বিদেশগামী কর্মীদের কর্মস্থলে পাঠাতে দ্রুততম সময়ের মধ্যে ভ্যাকসিন দেয়ার কার্যক্রম পরিচালিত হচ্ছে। তাই তাদের অল্প সময়েই মেসেজ পাঠানো হচ্ছে। তবে যাদের ফোনে মেসেজ যাচ্ছে ঢাকায় আসার জন্য। তারা এক দুইদিন পরে এসেও টিকা নিতে পারবেন। তাই বিদেশগামীদের ঝুঁকি নিয়ে তড়িঘড়ি করে ঢাকায় না আসার পরামর্শ দেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews