1. monir212@gmail.com : admin :
  2. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  3. desk@probashbarta.com : News Desk : News Desk
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১০:১৭ অপরাহ্ন
শিরোনাম :
বিমানবন্দরে আমিরাতগামীদের করোনা পরীক্ষা শুরু ২৮ সেপ্টেম্বর দুবাই যেতে করোনা ভাইরাসের যে টিকা নিতে হবে পিসিআর ল্যাব প্রস্তুত বিমানবন্দরে, ফ্লাইট চালু কবে ? আবুধাবি ও দুবাই যেতে নিয়ম ও টিকা সম্পর্কে জেনে নিন বিমানবন্দরে পিসিআর ল্যাব প্রস্তুত, সরকারি ঘোষণার অপেক্ষায় কর্তৃপক্ষ জাতিসংঘ সাধারণ পরিষদের সাইডলাইনে সেন্টার ফর এনআরবি’র কনফারেন্স মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৪৫ জন প্রবাসী ১৪ দিনের রিমান্ডে মালয়েশিয়া ফিরতে পারবেন কর্মী ভিসাধারী বাংলাদেশিরা অন্যের পাসপোর্ট দিয়ে টিকা নেয়ার চেষ্টা, মালয়েশিয়ায় বাংলাদেশির ৯ মাসের সাজা আমিরাতগামীদের জন্য শনিবার থেকে বিমানবন্দরে পিসিআর পরীক্ষা

জর্ডানে ফিলিস্তিনের জন্য পাঠানো ঔষধ সামগ্রী হস্তান্তর করল বাংলাদেশ দূতাবাস

প্রবাস বার্তা রিপোর্ট :
  • প্রকাশিত : মঙ্গলবার, ২২ জুন, ২০২১
Print Friendly, PDF & Email

 

বাংলাদেশের পক্ষ থেকে ফিলিস্তিনের জন্য পাঠানো ঔষধ সামগ্রী হস্তান্তর করেছে জর্ডানে থাকা বাংলাদেশ দূতাবাস। সোমবার (২১ জুন) এক অনাড়ম্বর অনুষ্ঠানে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহান জর্ডানে ফিলিস্থিন দূতাবাসের প্রতিনিধির উপস্থিতিতে জর্ডান হাশেমাইট চ্যারিটি সংস্থার মহাসচিবের কাছে বাংলাদেশ সরকারের এই সাহায্য হস্তান্তর করেণ।

ফিলিস্থিনিদের কাছে সহায়তা পৌঁছানোর জন্য জর্ডান হাশেমাইট চ্যারিটি ফাউন্ডেশানই একমাত্র সংস্থা যারা জর্ডান সরকার ও দখলদার ইসরাইলি সরকারের সাথে সমন্বয় করে যথাযথ প্রক্রিয়া অনুসরন করে বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রাপ্ত সহায়তা ফিলিস্তিন ভূখণ্ডে পৌঁছে দেয়।

বাংলাদেশের বিকন গ্রুপ থেকে পাওয়া এই ঔষধ হস্তান্তর অনুষ্ঠানে রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ রাষ্ট্রের অভ্যুদয়ের পর থেকেই ফিলিস্থিন বিষয়ে বাংলাদেশ সর্বদা সোচ্চার এবং ফিলিস্থিনি জনগনের প্রতি সবসময়য়েই সহমর্মিতা পোষণ করে আসছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতিসংঘে প্রদত্ত তাঁর প্রথম ভাষণেও ফিলিস্থিনী জনগনের প্রতি একাত্মতা পোষণ করে সকল দখলদারিত্বের অবসানের আহ্বান জানিয়ে ছিলেন।

রাষ্ট্রদূত বলেন, তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁরই ধারাবাহিকতায় ফিলিস্থিনি জনগনের প্রতি বাংলাদেশের সুদৃঢ় অবস্থান বজায় রেখেছেন। সকলের সাথে বন্ধুত্ব, কারো সাথে বৈরিতা নয় এই মূলমন্ত্রের আলোকে বাংলাদেশ তার পররাষ্ট্রনীতি পরিচালিত করে আসছে। বিশ্বের সকল নিপীড়িত ও শোষিত মানুষের প্রতি বাংলাদেশের রয়েছে অকুণ্ঠ সমর্থন এবং বাংলাদেশ সকল ধরনের দখলদারিত্বের অবসান কামনা করে।

রাষ্ট্রদূত বাংলাদেশ সরকারের পক্ষ থেকে প্রদত্ত সহায়তা ফিলিস্তিনের কাছে পৌঁছে দেয়ার জন্য জর্ডান সরকার এবং হাশেমাইট চ্যারিটি ফাউন্ডেশানকে ধন্যবাদ জানান। এসময় রাষ্ট্রদূত ঔষধ সামগ্রির সাথে নগদ অর্থ সহায়তা হিসেবে বাংলাদেশ সরকার প্রদত্ত ৫০ হাজার ডলার ফিলিস্তিনের সরকারের রাষ্ট্রীয় কোষাগারে ইতিমধ্যে জমা হয়েছে বলে জানান।

অনুষ্ঠানে হাশেমাইট চ্যারিটি ফাউন্ডেশানের মহাসচিব, ডঃ হুসেইন শিবলি ঔষধ সামগ্রি পাঠানোর জন্য বিকন গ্রুপকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, মুসলিম ভ্রাতৃত্বের অনন্য নজির হিসেবে বাংলাদেশ ফিলিস্তিনের জনগণের পাশে এসে দাঁড়িয়েছে। বাংলাদেশ সরকার প্রদত্ত চিকিৎসা সহায়তা ফিলিস্তিনি জনগনের মানসিক শক্তিকে দৃঢ় করবে। এছাড়াও তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক উদারতার কথা উল্লেখ করে তাঁর বলিষ্ঠ নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন।

ফিলিস্তিনের দূতাবাসের প্রতিনিধি বলেন, বাংলাদেশের স্বাধীনতার জনক শেখ মুজিবুর রহমান ফিলিস্তিনের অবিসংবাদিত নেতা ইয়াসির আরাফাতের সাথে ঘনিষ্ঠ ছিলেন। মানবিক আদর্শের দুই মহান নেতার উত্তরসুরিরা আজও উভয় দেশের ঘনিষ্ঠ সম্পর্ক ধরে রেখেছেন। বাংলাদেশ তার আদর্শিক অবস্থান এবং ফিলিস্তিনের জনগণের প্রতি তার সহযোগিতা অব্যহত রাখার জন্য তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews