1. monir212@gmail.com : admin :
  2. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  3. desk@probashbarta.com : News Desk : News Desk
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০১:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
অন্যের পাসপোর্ট দিয়ে টিকা নেয়ার চেষ্টা, মালয়েশিয়ায় বাংলাদেশির ৯ মাসের সাজা আমিরাতগামীদের জন্য শনিবার থেকে বিমানবন্দরে পিসিআর পরীক্ষা মালয়েশিয়ায় অভিবাসী কর্মীদের ভিসা নবায়ন করবে ইমিগ্রেশন রিক্যালিব্রেশন প্রোগ্রামে আবেদনকারীর কোম্পানির অফিসেই হবে ফিঙ্গার প্রিন্ট কর্মীদের স্বার্থ রক্ষায় তৎপর মালয়েশিয়া সরকার বিমানবন্দরে পিসিআর টেস্ট শুরু, পরীক্ষামূলক আমিরাত গেল ৪৬ যাত্রী সৌদি আরবে বয়লার বিস্ফোরণে বাংলাদেশির মৃত্যু প্রধানমন্ত্রীর সঙ্গে ইতালি আওয়ামী লীগের নেতাদের সাক্ষাৎ লিসবনে রাষ্ট্রদূতের সঙ্গে পর্তুগাল বাংলা প্রেসক্লাবের নেতাদের সৌজন্য সাক্ষাৎ মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশের অনুমতি, অনিশ্চয়তায় কর্মী ভিসাধারীরা

স্পেনে শেখ হাসিনার কারামুক্তি দিবস পালন

কবির আল মাহমুদ, স্পেন :
  • প্রকাশিত : বুধবার, ১৬ জুন, ২০২১
Print Friendly, PDF & Email

 

দলীয় শিষ্টাচার এবং নীতিবহির্ভূত কর্মকাণ্ড পরিহার করে শেখ হাসিনার হাতকে সুসংহত করার প্রত্যয়ে দলীয় কার্যক্রম চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন কাতালোনিয়া আওয়ামী লীগের নবগঠিত আহ্বায়ক কমিটির প্রধান আহ্বায়ক নূরে জামাল খোকন।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে আয়োজিত সভায় তিনি এ মন্তব্য করেন। ১৪ জুন বার্সেলোনার স্থানীয় একটি হলে আয়োজিত হয় এ সভা। কাতালোনিয়া আওয়ামী লীগের আহ্বায়ক নুরে জামাল খোকনের সভাপতিত্বে এবং সদস্য শিহাব মিয়ার পরিচালনায় অনুষ্ঠিত হয় সভা।

এ সময় অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন- স্পেন আওয়ামী লীগের সহ-সভাপতি সাব্বির আহমেদ দুলাল, মহিলা সম্পাদিকা খাদিজা আক্তার মনিকা, কাতালোনিয়া আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আবু তালেব আল মামুন লাবু, মির্জা সালাম, মো.নজরুল ইসলাম, সদস্য ইকবাল বকশী, রহমান সাহাব, আমিনুল ইসলাম বাবু, মাকসুদা শরিফ, রুবেল হোসেন, আওয়ামী লীগ নেতা সোবহান মিয়া, এলাইছ মিয়াসহ কাতালোনিয়া আওয়ামী লীগের অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতারা।

সভায় বক্তারা শেখ হাসিনার কারামুক্তি দিবস সম্পর্কে বক্তব্যে বলেন, সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৭ সালের ১৬ জুলাই সুধা সদনের বাসভবন থেকে গ্রেফতার হয়েছিলেন তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনা। বন্দি থাকা অবস্থায় কারা অভ্যন্তরে শেখ হাসিনা অসুস্থ হয়ে পড়লে ওই সময় বিদেশে চিকিৎসার জন্য তাকে মুক্তি দেয়ার দাবি ওঠে বিভিন্ন মহল থেকে।

আওয়ামী লীগসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের ক্রমাগত চাপ, আপসহীন মনোভাব ও অনড় দাবির মুখে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়। দীর্ঘ ১১ মাস কারাভোগের পর ২০০৮ সালের ১১ জুন সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে মুক্তি পান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews