1. monir212@gmail.com : admin :
  2. devops@wordpress.org : devops :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১২:৫৭ পূর্বাহ্ন

ইথিওপিয়ার রাষ্ট্রপতির কাছে বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ

ওমর ফারুক হিমেল:
  • প্রকাশিত : শনিবার, ৫ জুন, ২০২১
Print Friendly, PDF & Email

 

ইথিওপিয়ার রাষ্ট্রপতির কাছে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম পরিচয়পত্র পেশ করেছেন। এই উপলক্ষে বৃহস্পতিবার (৩ জুন) রাষ্ট্রদূত ইথিওপিয়ার সরকার এবং জনগণের জন্য বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রীর শুভেচ্ছা পৌঁছে দেন।

তিনি বর্তমান সরকারের সময়ে বাংলাদেশের বিস্ময়কর আর্থ-সামাজিক উন্নয়ন, মুজিব শতবর্ষ উদযাপন ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সরকার গৃহীত বিভিন্ন পদক্ষেপসমূহ তুলে ধরেন এবং বাংলাদেশের অভিজ্ঞতা ও বাংলাদেশিদের পেশাদারী নৈপুণ্য ইথিওপিয়ার উন্নতিতে কাজে লাগানোর প্রস্তাব করেন।

ইথিওপিয়ার রাষ্ট্রপতি বর্তমান সরকারের অধীনে বাংলাদেশের সার্বিক আর্থ-সামাজিক উন্নতির অকুণ্ঠ প্রশংসা করেন এবং অর্থনীতি ও সামাজিক উন্নয়নের বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের অভিজ্ঞতা থেকে ইথিওপিয়া মূল্যবান শিক্ষা নিতে পারে বলে অভিমত প্রকাশ করেন।

তিনি বলেন, বাংলাদেশের প্রবর্তিত ক্ষুদ্র ঋণ ও নারীর ক্ষমতায়ন অন্যান্য সবার জন্য একটি উজ্জ্বল দৃষ্টান্ত। তিনি বাংলাদেশি উদ্যোক্তাদের ইথিওপিয়ার বিশেষায়িত অঞ্চলসমূহের বিশেষ সুবিধার সুযোগ নিয়ে বিনিয়োগের আহ্বান জানান।

রাষ্ট্রদূত কৃষি ও শান্তি রক্ষায় বাংলাদেশের সাফল্য উল্লেখ করে এই দুই ক্ষেত্রে দু’দেশের মধ্যে আরো সহযোগিতা বৃদ্ধির প্রস্তাব করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews