1. monir212@gmail.com : admin :
  2. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  3. desk@probashbarta.com : News Desk : News Desk
সোমবার, ২৬ জুলাই ২০২১, ১০:০৫ অপরাহ্ন

‘ধন্যবাদ মাননীয় মন্ত্রী’

মিরাজ হোসেন গাজী, ফাউন্ডার-প্রবাস তথ্য কেন্দ্র :
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
মন্ত্রী ইমরান আহমদ, ছবি- প্রবাস বার্তা
Print Friendly, PDF & Email

 

বিদেশগামী কর্মী ও প্রবাসীদের জন্য লকডাউনেও ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেয়ায়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ইমরান আহমদকে ধন্যবাদ দিয়ে ফেসবুকে পোস্ট দিয়েছেন প্রবাস খাতের সিনিয়র সাংবাদিক ও প্রবাস তথ্যকেন্দ্র’র ফাউন্ডার মিরাজ হোসেন গাজী। তার ফেসবুক পেইজে দেয়া পোস্টটি পাঠকদের সুবিধার্থে হুবহু তুলে ধরা হলো:

“ধন্যবাদ মাননীয় মন্ত্রী”

বিদেশেগামী কর্মী ও প্রবাসীদের জন্য লকডাউনেও ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেয়ায়, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ইমরান আহমদকে ধন্যবাদ। সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কাতার, ওমান ও সিঙ্গাপুরে এই ফ্লাইট পরিচালনা করা হবে। বৃহস্পতিবার এ বিষয়ে কারিগরি ও অন্যান্য তথ্য বিস্তারিত জানাবে সিভিল এভিয়েশন অথরিটি। সমালোচনা করলে, প্রশংসা করার মানসিকতাও রাখা উচিত।

পিছনের কথা:

লকডাউনে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের আভাস পাওয়ার পর, প্রথম এ বিষয়ে লিখি ও কথা বলি। তখন পর্যন্ত এ নিয়ে সংশ্লিষ্ট অনেকেই মাথায় আসেনি, ফ্লাইট বন্ধ হলে কতোটা ক্ষতি হতে পারে এই খাতের। ১১ এপ্রিল প্রবাস তথ্যকেন্দ্র (Meraj Hossen Gazi) থেকে যুক্তিসহ ফ্লাইট চালুর দাবি তুলে একটি ভিডিও প্রচার করা হয়। দুুই দিনেই ১০ লাখের বেশি মানুষ দেখে ভিডিওটি। ব্যক্তিগতভাবেও সংশ্লিষ্ট নানা মাধ্যমে কথা বলি এবং আগেভাগে এ বিষয়ে আলোচনা না করায়, সংশ্লিষ্টদের সমালোচনাও করি।

লেখা ও ভিডিও দেখে রাতেই রিক্রুটিং এজেন্সি মালিকদের অনেকেই ধন্যবাদ জানিয়ে ফোন করেন। বিদেশগামী কর্মীরাও সমর্থন জানিয়ে জোরালো দাবি তোলেন সামাজিক মাধ্যমে। পরদিন ব্যবসায়িরা লিখিত দেন মন্ত্রণালয়ে। ১৩ এপ্রিল সংবাদ সম্মেলন করে আটাব ও রিক্রুটিং এজেন্সির সাধারণ সদস্যরা।

এমন পরিস্থিতিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় উদ্যোগ নেয়। মন্ত্রী ইমরান আহমদ নিজেও প্রধানমন্ত্রীর কার্যালয়সহ বিভিন্ন মন্ত্রণালয়ে যোগাযোগ করেন। যার কারণে আন্তঃমন্ত্রণালয় সভা হয় বুধবার সকালেই। ফলাফল, বিশেষ ব্যবস্থায় ফ্লাইট পরিচালনার এই সুখবর। আর আজ ঘুম থেকে উঠতেই মাননীয় মন্ত্রীর ফোন, এমন সুখবর নিয়ে। প্রবাসীদের সমস্যা জানার পর, এতো দ্রুত উদ্যোগ ও সিদ্ধান্ত নেয়ায় “ধন্যবাদ মাননীয় মন্ত্রী”।

প্রবাসীদের এই সুখবরের জন্য প্রবাস খাতের প্রথম ও জনপ্রিয় ডিজিটাল তথ্য ভান্ডার ‘প্রবাস তথ্যকেন্দ্র’ ইউটিউব চ্যানেলে ও ফেসবুক পেইজে একটি ভিডিও প্রকাশ করেন মিরাজ হোসেন গাজী।

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews