1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১১:৪৭ অপরাহ্ন

মালয়েশিয়ায় বিশেষ অভিযানে বাংলাদেশিসহ ২৯৩ প্রবাসী গ্রেফতার

আহমাদুল কবির, মালয়েশিয়া :
  • প্রকাশিত : শনিবার, ৬ মার্চ, ২০২১
Print Friendly, PDF & Email

 

মালয়েশিয়ার পাইকারি বাজার ও একটি অ্যপার্টমেন্টে পৃথক অভিযান চালিয়ে ২৯৩ বিদেশিকে গ্রেফতার করেছে ইমিগ্রেশন বিভাগ। শুক্রবার রাতে কুয়ালালামপুরের পুডু এলাকার একটি অ্যাপার্টমেন্টে অভিযান চালিয়ে ২০৫ জন এবং শনিবার সকাল ১১ টায় সেলাঙ্গরের পাইকারি বজার থেকে ৮৮ জনসহ মোট ২৯৩ জন বিদেশি কর্মীকে গ্রেফতার করা হয়।

কুয়ালালামপুর ইমিগ্রেশন বিভাগের পরিচালক হামিদি আদম জানিয়েছেন, অ্যাপার্টমেন্টে থাকা স্থানীয় বাসিন্দাদের অভিযোগের ভিওিতে ইমিগ্রেশন, লেবার ডিপার্টমেন্ট ও কুয়ালালামপুর ডিবি কেএলের ১১০ জন কর্মকর্তার নেতৃত্বে রাত সাড়ে ১১ টার দিকে এই অভিযান চালানো হয়।

তিনি বলেন, ‘অ্যাপার্টমেন্টে বসবাসরত মোট ৪২৫ বিদেশির মধ্যে ২০৩ জনের বৈধ কাগজপত্র না থাকায় তাদের গ্রেফতার করা হয়। অভিবাসন আইনের ১৯৫৯/৬৩৩ (আইন ১৫৫) ধারা ১৫ (১) (গ) এবং ৬ (১) (সি) এর আওতায় তাদের গ্রেফতার করা হয়েছে।’

গ্রেফতারকৃতদের মধ্যে বাংলাদেশি, ইন্দোনেশিয়ান, মিয়ানমার এবং নেপালি নাগরিক। এদের বেশিরভাগই আশপাশের নির্মাণসাইডে কর্মরত ছিলেন।

এ দিকে শনিবার মালয়েশিয়া সময় সকাল ১১ টায় দেশটির সেলাঙ্গরের পাইকারি বজার থেকে ৮৮ বিদেশি কর্মী গ্রেফতার করেছে পুলিশ। সারডাং জেলা পুলিশ সদর দফতর (আইপিডি)”র ৯২ জন সদস্য ও ১০ জন কর্মকর্তার নেতৃত্বে শনিবার মালয়েশিয়া সময় সকাল ১১ টায় বিশেষ অভিযানে অভিবাসী কর্মীদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের ৭৮ মিয়ানমার, ৮ বাংলাদেশ, নেপালি ও  ইন্দোনেশিয়াসহ ৮৮ জন এবং তাদেও ২০ থেকে ৫০ বছরের বলে জনানো হয়।

কি কারনে তাদের গ্রেফতার করা হয়েছে, সে বিষয়ে সেরডাং জেলা উপ-পুলিশ প্রধান, সুপারিন্টেন্ডেন্ট মোহাম্মদ রোসদী দাউদ সাংবাদিকদের জানান, গোয়েন্দা তথ্যে দেখা গেছে, বেশির ভাগ বিদেশিরা অবৈধ ভাবে পাইকারি বাজারে ব্যবসা করছে, কোনো বৈধ লাইসেন্স নেই। নেই তাদের কাছে বৈধ কোনো কাগজ পত্রও।

জেলা উপ-পুলিশ প্রধান বলেন, পাইকারি বাজারের স্থানিয় ব্যবসায়িদের অভিযোগের ভিওিতে ” অবৈধ ভাবে বিদেশিদের ব্যবসা পরিচালনা করার পাশাপাশি আনডকুমেন্টেড বিদেশি কর্মীরা বাজারে বিশৃঙ্খল সৃষ্টি এবং অপরাধমূলক কর্মকান্ডে জড়িত থাকায় তাদের গ্রেফতার করা হয়।”

গ্রেফতারকৃতদের আইপিডি সারডাংএ নেয়া হয়েছে এবং সেকসন ৬ (১) সি অভিবাসন আইন ১৯৫৯ / ৬৩ অনুসারে তদন্ত করা  হয়েছে বলে জানিয়েছে আইপিডি বিভাগ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews