1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৩:১৪ পূর্বাহ্ন

প্রবাস ফেরতদের জামানত ছাড়া ৩ লাখ টাকা পর্যন্ত ঋণ দিচ্ছে সরকার

প্রবাস বার্তা ডেস্ক
  • প্রকাশিত : মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১
Print Friendly, PDF & Email

 

করোনাভাইরাসের কারণে বিদেশ ফেরত কর্মীদের পুনর্বাসনের জন্য প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে সহজ শর্তে মাত্র ৪% সরল সুদে ৫ (পাচঁ) লাখ টাকা পর্যন্ত বিনিয়োগ ঋণ প্রদান করছে বাংলাদেশ সরকার। বিদেশ ফেরত কর্মীরা ৩ লাখ টাকা পর্যন্ত এই ঋণ পাবে এমনকি কোন জামানতের প্রয়োজন হবে না।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিদেশ ফেরত কর্মীরা স্বল্প সুদে ও সহজ শর্তে পুনর্বাসন ঋণ এবং বিদেশগামী কর্মীরা অভিবাসন ঋণ গ্রহণ করতে পারবেন। এজন্য সংশ্লিষ্টরা নিকটস্থ প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখায় যোগাযোগ করুন। অথবা (www.pkb.gov.bd) ওয়েবসাইটে ভিজিট করুন।

কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) সমূহ সরকারি খরচে বিদেশ ফেরত কর্মীদের তাদের বিদেশে কর্মের পূর্ব অভিজ্ঞতার স্বীকৃতি আ আরপিএল সনদ প্রদান করছে।

দেশ বিদেশে কর্মসংস্থানের জন্য সম্পূর্ণ বিনা খরচে/সাশ্রয়ী ফি তে দেশের ৬৪টি টিটিসিতে কম্পিউটার, ইলেকট্রিক, নির্মাণ সংশ্লিষ্ট কাজ, ড্রাইভিংসহ বিভিন্ন কারিগরি কোর্সে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

বিস্তারিত জানার জন্য নিকটস্থ টিটিসি বা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস (ডিইএমও) যোগাযোগ অথবা (www.bmet.gov.bd) ওয়েবসাইটে ভিজিট করুন।

এছাড়া বিদেশগাামী সকল কর্মী এককালীন মাত্র ৪৯০ টাকা প্রিমিয়াম প্রদানের মাধ্যমে পলিসি গ্রহণের তারিখ থেকে দুই বছরের মধ্যে মৃত্যুজনিত ক্ষতিপূরণ হিসেবে ৪ লাখ টাকা বীমা সুবিধা প্রাপ্ত হচ্ছেন।

ওয়েজ আর্নাস কল্যাণ বোর্ড প্রবাসী কর্মী সন্তানদের শিক্ষাবৃত্তি প্রদানসহ বিভিন্ন কল্যাণমূলক কার্যক্রম পরিচালনা করছে। বিস্তারিত জানতে (www.wewb.gov.bd) ওয়েবসাইট ভিজিট করুন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews