1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০২:২২ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর বাংলাদেশে কোন মানুষ গৃহহীন থাকবে না: মন্ত্রী ইমরান আহমদ

প্রবাস বার্তা ডেস্ক
  • প্রকাশিত : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
Print Friendly, PDF & Email

 

বঙ্গবন্ধু আর বাংলাদেশ একই সূত্রে গাঁথা, বঙ্গবন্ধুর বাংলাদেশে কোন মানুষ গৃহহীন থাকবে না। সে লক্ষ্যে অবিচল থেকে বঙ্গবন্ধু কন্যা ও আওয়ামী লীগ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন।

শনিবার (২৩ জানুয়ারি) সকাল ১০ টায় সিলেটের গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের সভা কক্ষে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকারের পক্ষ থেকে আজ প্রথমবারের মতো একযোগে সারাদেশে ৬৯ হাজার ৯শত ৪টি ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে জমিসহ নতুন ঘর নির্মাণ করে উপহার হিসেবে দেয়া হচ্ছে। এরই আলোকে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে প্রথম ধাপে গোয়াইনঘাটে আজ ২৭০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে নতুন ঘর হস্তান্তর করা হয়েছে।

গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইব্রাহিম, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল,সহকারী কমিশনার (ভূমি) এ. কে. এম. নূর হোসেন নির্ঝর, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান লেবু প্রমুখ।

মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু আমাদের বাংলাদেশ দিয়েছে, এই দেশ ধরে রাখার দায়িত্ব আমাদের সকলের। তাই দেশের উন্নয়নে এবং সমৃদ্ধশালী সোনার বাংলা গড়তে আমাদের সহযোগিতা করুন।

এছাড়াও মন্ত্রী সিলেটের গোয়াইনঘাট উপজেলার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন, ফলক উন্মোচন ও ভিত্তি প্রস্থর স্থাপন করেন।

এসব প্রকল্পের মধ্যে, আলীরগাঁও ইউনিয়নের বারহাল আলিম মাদ্রাসার চতুর্থ তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তি প্রস্থর, গোয়াইনঘাট উপজেলা কমপ্লেক্সের নবনির্মিত ও সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও সম্প্রসারিত হলরুম।

দুপুরে মন্ত্রী ইমরান আহমদ বালিকা উচ্চ বিদ্যালয়ের উন্নয়ন কার্যক্রম শেষে উপজেলার দশগাঁও নওয়াগাঁও উচ্চ বিদ্যালয়ের চতুর্থতলা বিশিষ্ট একাডেমিক ভবন ও নন্দীরগাঁও ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন এবং সালুটিকর ডিগ্রি কলেজে নবনির্মিত চারতলা বিশিষ্ট আইসিটি ভবনের উদ্বোধন করেন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews