1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০১:৫১ অপরাহ্ন
শিরোনাম :

আরএমসিও লঙ্ঘনে ৪৩৩ জন আটক, মালয়েশিয়ায় নতুন ২৯৩ জন করোনায় আক্রান্ত

আহমাদুল কবির, মালয়েশিয়া
  • প্রকাশিত : রবিবার, ৪ অক্টোবর, ২০২০
Print Friendly, PDF & Email

 

মালয়েশিয়ায় বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ২৯৩ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৩৮১ জন। এর মধ্যে মৃত্যুবরণ করেছেন ১৩৭ জন মানুষ। মালয়েশিয়ায় দীর্ঘ কয়েকমাস পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকার পর গত ২৪ ঘন্টায় নতুন করে ২৯৩ জন আক্রান্ত হলেন।

দেশটির স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক তান শ্রী ডাঃ নূর হিশাম আবদুল্লাহ প্রতিদিনের ন্যায় রবিবার ৪ অক্টেবর প্রেস ব্রিফিংএ বলেছেন, ২৯৩ জনের মধ্যে ২৯২ জন স্থানীয়ভাবে এবং একজন বাহির থেকে সংক্রামিত হয়েছেন। এর মধ্যে সাবাহে সবচেয়ে বেশি সংখ্যক ১৩১ জন আক্রান্ত হয়েছেন। তারপরে কেদায় ১১৩ জন এবং সেলাংগরে ৩১ জন, জহুর বারুতে ৮ জন, রাজধানী কুয়ালালামপুরে ৩ জন, পেরাক, নেগ্রি সেমবিলনে ২ জন, পেনাং, কেলানটান ও সারাওয়াকে একজন করে নতুন আক্রান্ত হয়েছেন। এ পরিস্থিতিতে সবাই কে সতর্ক থাকার আহবান জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।  তবে সংক্রমিত এলাকা গুলোকে চিহ্নিত করে প্রয়োজনীয় সুরক্ষা ব্যাবস্থা নেয়া হচ্ছে বলে স্বাস্থ্য মহাপরিচালক জানিয়েছেন। দেশটিতে ১৮৭ জন বাংলাদেশী করোনায় আক্রান্তের খবর পাওয়া গেলেও করোনায় কোনো বাংলাদেশির মৃত্যুবরণের খবর পাওয়া যায়নি এখনও।

এ দিকে আরএমসিও লঙ্ঘনের দায়ে আটক করা হয়েছে ৪৩৩ জনকে। এদের মধ্যে ৭৬ জন অনিবন্ধিত অভিবাসী এবং একজন পাচারকারীকে আটক করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে প্রতিরক্ষামন্ত্রী ইসমাইল সাবরি জানিয়েছেন। মন্ত্রী বলেছেন, অবৈধভাবে দেশে প্রবেশের চেষ্টা করবে তার বিরুদ্ধে সরকার কঠোর পদক্ষেপ নেবে এবং সকল সীমান্ত চৌকি এবং গোপন পথগুলিতে সুরক্ষাও জোরদার করবে।
গত ২৪ জুলাই থেকে ৩ অক্টোবরের মধ্যে ৪০,৬০৭ জন বিদেশ থেকে ফিরেছেন। এদের মধ্যে ৯,১৩৮ জন বাধ্যতামূলক কোয়ারান্টিনে রয়েছেন এবং ১০৬ জনকে চিকিৎ্সার জন্য হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews