1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১২:৪৫ পূর্বাহ্ন

লিবিয়ায় মানবপাচারকারীর হোতা আটকে র‍্যাবকে ধন্যবাদ: প্রবাসী কল্যাণমন্ত্রী

স্টাফ রিপোর্টার
  • প্রকাশিত : সোমবার, ১ জুন, ২০২০
Print Friendly, PDF & Email

 

লিবিয়ায় মানবপাচারে জড়িত এক হোতাকে আটক করায় র‍্যাব সদস্যদের ধন্যবাদ দিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ। তিনি বলেন, মানবপাচারে জড়িত সকলকে গ্রেপ্তার করে জনসম্মুখে হাজির করতে সর্বাত্মক কাজ করছে র‍্যাব। দ্রুত সময়ে একজনকে গ্রেপ্তার তারই প্রমাণ বলেও মন্তব্য করেন ইমরান আহমদ। তিনি বলেন, লিবিয়ার ঘটনায় নানা মাধ্যম থেকে পাওয়া সকল তথ্য নিয়মিত র‍্যাবকে সরবরাহ করছে মন্ত্রণালয়।

সোমবার ( ১  জুন ) প্রবাসবার্তাকে এসব কথা বলেন মন্ত্রী। ইমরান আহমদ বলেন, মানবপাচারে জড়িত ব্যক্তিরা যত ক্ষমতাধর হোক বা যে দলেরই হোক কাউকে যেন ছাড় দেয়া না হয়। সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জিরো টলারেন্স নীতিতে কাজ করার আহ্বান জানান তিনি। মন্ত্রী আশা করেন, শিগগিরই সকল অপরাধীকে আটক করতে পারবে আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী।

সোমবার ভোররাতে রাজধানীর শাহজাতপুর এলাকা থেকে লিবিয়ায় মানবপাচারের হোতা কামাল হোসেন ওরফে হাজী কামালকে আটক করে র‍্যাব-৩ এর সদস্যরা। এসময় তার কাছ থেকে ৩১ টি পাসপোর্ট, পাচার কাজে ব্যবহার করা ডায়রি, ব্যাংক টাকা লেনদেনের তথ্যসহ নানা সরঞ্জাম জব্দ করা হয়। লিবিয়ার ঘটনায় হতাহত একাধিক জনকে এই হাজী কামাল পাঠিয়েছিল বলে জানায় র‍্যাব। তার মাধ্যমেই মুক্তিপনের টাকার লেনদেন হয়েছে বলেও র‍্যাব প্রমাণ পেয়েছে।

প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, মানবপাচারের শিকার হয়ে ২৬ জন খুন হওয়ার ঘটনা খুবই কষ্টের। ঐ সকল পরিবারের প্রতি সমবেদনা জানান তিনি। একইসাথে মন্ত্রী বলেন, গ্রাম পর্যায়ে যেসকল দালাল এই ধরণের পাচার প্রক্রিয়ায় জড়িত তাদের বিষয়ে সকলকে সজাগ থাকতে হবে। কোন তরুণ-যুবক যেন কারো প্রলোভনে এই পথে পা না বাড়ায় সেবিষয়ে সচেতন হতে আহবান জানান মন্ত্রী।

মানবপাচারের শিকার হয়ে ২৮ মে লিবিয়ার মিজদাহ এলাকায় জিম্মিকারীদের গুলিতে খুন হন ২৬ বাংলাদেশি ও ৪ আফ্রিকান। সে ঘটনায় ১১ বাংলাদেশি গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews