1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:১৫ অপরাহ্ন
শিরোনাম :

সৌদিতে মসজিদে পড়ে থাকা চাঁদপুরের সেই হোসাইন হাসপাতালে

রিয়াদ প্রতিনিধি
  • প্রকাশিত : রবিবার, ১৭ মে, ২০২০
Print Friendly, PDF & Email

 

মহামারি কোভিড-১৯ এর কারণে সৌদি আরবের মসজিদগুলোতে মানুষের জমায়েত বা নামাজ হচ্ছেনা প্রায় দুমাস ধরে। এমন একটি বন্ধ মসজিদে চাঁদপুরের হোসাইনকে কে বা কারা ফেলে রেখে যায়। কেউ যখন এগিয়ে আসেনি, তখন এই অসহায় প্রবাসীর পাশে দাঁড়ান সাংবাদিক আব্দুল হালিম নিহন।

এরআগে ৩ মাস ধরে ফুটপাতে পড়ে থাকা নওগাঁর তসলিমের ভিডিও দেখেছেন অনেকে সৌদি আরবের সোশ্যাল এক্টিভিস্ট আব্দুল হালিম নিহনের লাইভে । নিহন তাকে সেই ফুটপাত থেকে তুলে এনে আশ্রয় দিয়েছেন নিজ বাসায়। পরে তার জন্য আলাদা বাসা নিয়ে সব দায়িত্ব নিয়েছেন নিজের কাঁধে দেশে পাঠানো পর্যন্ত ।

এরপরই আব্দুল হালিম নিহনের ফেজবুক পেজে আবুল হোসাইনের কথা জানান লিটন নামে এক প্রবাসী । খবর পেয়ে আব্দুল হালিম নিহন সেখানে উপস্থিত হন , উপস্থিত হয়ে জানতে পারেন আবুল হোসাইনের বাড়ি চাঁদপুর মতলবে। সে ২ মাস ধরে অসুস্থতায় ভুগছেন। প্রথম প্রথম স্থানিয় একটি মেডিকেলের চিকিৎসা নিলেও উন্নতি হয়নি। কিছু দিন ধরে প্যারালাইসিস হয়ে যান তিনি । মহামারি করোনা ভাইরাসের প্রভাবে আর চিকিৎসা নিতে পারেননি এই প্রবাসী। তার বড় ভাইসহ কয়েকটি মেডিক্যালে গেলেও কেউ তাকে রাখেননি। কারণ আবুল হোসাইনের শরীরের তাপমাত্রা বেশি ছিল তখন ।

কে তাকে মসজিদে ফেলে গেছে সেটা উঠে না আসলেও , আবুল হোসাইনের শরীরের অবস্থা ভালো ছিলনা । শুয়ে থাকতে থাকতে তার কোমরের নিছে ঘা হয়ে গেছে। যে ঘা থেকে অনবরত পানি পড়ছিল।

আবুল হোসাইনের সাথে কথা বলে আব্দুল হালিম নিহন তার ফেজবুকে একটি লাইভ করেন। তিনি রিয়াদের চাঁদপুরের বিত্তবান এবং চাঁদপুরের সকল সংগঠনকে এই প্রবাসী আবুল হোসাইনের পাশে দাঁড়ানোর অনুরোধ জানান। ভাইরাল হলেও তেমন কেউ এগিয়ে আসেননি। এক পর্যায়ে আব্দুল হালিম নিহন আবারো নিজ দায়িত্বে তার সহকর্মীদের নিয়ে আবুল হোসাইনকে মেডিক্যাল নিয়ে যান । অনেক চেষ্টার এক পর্যায়ে রিয়াদের ছমছি হাসপাতালে তাকে ভর্তি করাতে সক্ষম হন । বর্তমানে আবুল হোসাইন ছমছি হাসপাতালে চিকিৎসাধীন আছেন ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews