1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:০৩ অপরাহ্ন
শিরোনাম :

মালয়েশিয়া থেকে কোভিড-১৯ টেষ্ট সনদ নিয়ে দেশে ফিরলেন ১৫৪ জন

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : বুধবার, ১৩ মে, ২০২০
Print Friendly, PDF & Email

 

আহমাদুল কবির, মালয়েশিয়া: চলমান মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে  মালয়েশিয়ায় আটকে পড়া ১৫৪ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। কোভিড-১৯ টেষ্ট সনদ নিয়ে বুধবার (১৩ মে) মালয়েশিয়া সময় সকাল ১০ টায় মালিন্দো এয়ারের একটি বিশেষ ফ্লাইটে দেশে ফিরলেন তারা। জানা গেছে সকলেই করোনা নেগেটিভ ।
গতমাসের প্রথম দিকে (১ মে) হাইকমিশনের ফেইসবুক পেইজে নোটিশের মাধ্যমে আটকে পড়াদের ডাটা/তথ্য সংগ্রহ করে উভয় দেশের সরকারের অনুমতি, সিভিল এভিয়েশন এর অনুমতি, প্রত্যেকের পুলিশ রিপোর্ট, কোভি- ১৯ টেষ্ট রিপোর্ট, হাইকমিশন থেকে পত্র ইস্যু করাসহ বিভিন্ন ধরনের কার্যাদি সম্পন্ন করা হয়।

সকালে  হাইকমিশনের প্রথম সচিব পলিটিক্যাল রুহুল আমিন এবং লেবার কাউন্সেলর (২) মো হেদায়েতুল ইসলাম মন্ডল  বিমানবন্দরে উপস্থিত থেকে সকলকে সহযোগিতা করেছেন ।

মালয়েশিয়া সরকার মুভমেন্ট কন্ট্রোল অর্ডার জারি করে ১৮ মার্চ এবং বাংলাদেশের সাথে বিমান চলাচল বন্ধ করে।  বাংলাদেশেও  দেশের ভিতরে  করোনা আক্রান্ত দেশ সমুহ হতে আগত বিমান অবতরণ বন্ধ করে। ফলে মাত্র ত্রিশ দিনের ভিজিট ভিসায় আসা বিদেশি নাগরিকরা দেশে ফিরে যেতে পারেন নি। অপরদিকে অফিস, কল, কারখানা, মার্কেট বন্ধ এবং চলাচল কঠোর নিয়ন্ত্রণের ফলে যার যার আবাস স্থলে অবস্থান করেন। এমন দুরবস্থার মধ্যে দিন কেটে যেতে থাকে। দেশে থাকা পরিবারের সদস্যরা ছিলেন দুশ্চিন্তাগ্রস্ত। হাইকমিশনের এ ব্যবস্থার ফলে মনের মধ্যে করোনা আশঙ্কা থাকলেও  তাদের ঘর ফেরা যেন  ঈদের আগেই  ঈদ এলো পরিবারে।

মালয়েশিয়া ইমিগ্রেশন মুভমেন্ট কন্ট্রোল অর্ডার শেষ হবার ১৪ কর্মদিবসের মধ্যে কোন রকম জরিমানা বা শাস্তি ছাড়াই সরাসরি মালয়েশিয়া ত্যাগ করার সুযোগ দিয়েছে। এ ক্ষেত্রে ১ জানুয়ারির পর ভিসার মেয়াদ শেষ হতে হবে এবং কনফার্ম ফ্লাইট টিকেট থাকতে হবে। এটিও আটকে পড়া ট্যুরিস্টদের জন্য উত্তম সুযোগ বলে সংশ্লিষ্টরা মনে করছেন। পরবর্তীতে একই ধরণের ফ্লাইটের ব্যবস্থা করা হলে আগেই অবগত করা হবে বলে হাইকমিশনের একটি  সূত্রে জানা গেছে ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews