1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :

মালয়েশিয়ায় ১৮০০ প্রবাসীকে খাদ্য পৌঁছানো হয়েছে: হাইকমিশন

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ২০ এপ্রিল, ২০২০
Print Friendly, PDF & Email

 

মালয়েশিয়া প্রতিনিধি: মালয়েশিয়ায় করোনাভাইরাসের প্রভাবে খাদ্য সংকটে থাকা প্রবাসীদের সহায়তা পৌঁছে দেয়া হচ্ছে বলে জানিয়েছে বাংলাদেশ হাইকমিশন। এখন পর্যন্ত ১ হাজার ৮০০ জনের কাছে খাদ্য সহায়তা পৌঁছানো হয়েছে বলে জানিয়েছে হাইকমিশন।

দূতবাসের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সমস্যায় পড়া প্রবাসী যারাই আবেদন করছেন তাদের ডাকে সাড়া দিয়ে দূতাবাস থেকে পৌঁছে দেওয়া হচ্ছে খাদ্য সামগ্রী। নোটিশে বলা হয়, করোনা ভাইরাস প্রতিরোধে মালয়েশিয়া সরকার থেকে জারি করা মুভমেন্ট কন্ট্রোল অর্ডার এমসিওর কারণে কাজকর্ম বন্ধ করে নিজ নিজ আবাসস্থলে অবস্থান করতে হচ্ছে এবং চলাফেরা কঠোরভাবে নিয়ন্ত্রিত। এমন পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ হাইকমিশন মালয়েশিয়ায় অবস্থিত প্রবাসী বাংলাদেশিদের অনলাইনে ‘খাদ্য চাহিদা ফরম’ পূরণের আহবান জানায়। প্রাপ্ত আবেদনসমূহ যাচাই বাছাই করে দেখা গেছে অনেকে একাধিক ফরম পূরণ করেছেন, অনেকে পরীক্ষা করার জন্য ফরম পূরণ করেছেন, অনেকে প্রয়োজন নাই বলে জানিয়েছেন ।

এভাবে প্রাপ্ত ৬৫০০ জনকে খাবার সহায়তা প্রদান করার ক্ষুদ্র প্রচেষ্টা নেওয়া হয়েছে। এরইমধ্যে ১ হাজার ৮০০ জনের বেশি বাংলাদেশি নাগরিকের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে গেছে। এ পর্যন্ত কুয়ালালামপুর, পুত্রজায়া এবং সেলাঙ্গর-এর বিভিন্ন এলাকায়/ লোকেশনে অবস্থিত ‘খাদ্য চাহিদা ফরম’ পূরণ করা বাংলাদেশি নাগরিকের আবাসস্থল/বাসা/বাড়িতে (দোড় গোড়ায়) এ খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে। একইভাবে অন্যদের নিকট পর্যায়ক্রমে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হবে বলে জানিয়েছে দূতাবাস।

দূতাবাস বিজ্ঞপ্তিতে বলা হয়, মুভমেন্ট কন্ট্রোল অর্ডার, কঠোরভাবে চলাচল নিয়ন্ত্রণ এবং করোনা ভাইরাস সংক্রমিত হবার আশঙ্কার মধ্যেই নানান নিয়ম কানুন মেনে খাদ্য সহায়তা পৌঁছাতে বিলম্ব হচ্ছে। হাইকমিশন এই খাদ্য সহায়তা মালয়েশিয়া সরকার কর্তৃক নিবন্ধিত স্বেচ্ছাসেবী সংগঠন বাংলাদেশি নাগরিকদের দোড় গোড়ায় পৌঁছে দিচ্ছে। এ মহাদুর্যোগে এগিয়ে আসার জন্য ভলান্টিয়ারদের ধন্যবাদ জানিয়েছে দূতাবাস।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ ছাড়া কুয়ালালামপুরে লক ডাউন করা তিনটি ভবনে (সিটি ওয়ান প্লাজা, সেলাংগর ম্যানসন ও মালয়ান ম্যানশন) বাংলাদেশি নাগরিকদের নিকট খাদ্য সরবরাহ করা হচ্ছে এবং করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। সারা পৃথিবীতে চলমান এ মহাদুর্যোগে হাইকমিশন যখন প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতা করার ক্ষুদ্র প্রয়াস নিয়েছে তখন এসব নিয়ে বিভিন্নভাবে বিভ্রান্তি ছড়ানোর  অপচেষ্টা করছে কেউ কেউ, যা খুবই দু:খজনক। যাবতীয় সীমাবদ্ধতার মধ্যে একটি সুনিয়ন্ত্রিত পদ্ধতির মাধ্যমে খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে বিধায় বিভ্রান্ত না হবার জন্য সকলকে অনুরোধ করা হয়েছে দূতাবাসের পক্ষ থেকে।

এদিকে, প্রবাসী ক্যলাণ মন্ত্রণালয় থেকে জানান গেছে প্রথম পর্বে মালয়েশিয়া হাইকমিশনকে ৪০ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়াও আরও প্রায় দেড় কোটি টাকার চাহিদার কথা জানিয়েছে হাইকমিশন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews