1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:৩৮ অপরাহ্ন
শিরোনাম :

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করবে কেদাহ রাজ্যের মালয় চেম্বার

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : মঙ্গলবার, ২১ জানুয়ারী, ২০২০
Print Friendly, PDF & Email

 

আহমাদুল কবির, মালয়েশিয়া: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে আগ্রহ প্রকাশ করেছেন মালয়েশিয়ার কেদাহ রাজ্যের মালয় চেম্বার।

সোমবার (২০ জানুয়ারি) মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম কেদাহ মালয় চেম্বারের ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে সভায় মিলিত হয়ে এ অভিমত ব্যক্ত করেন।

এ সভায় উপস্থিত ছিলেন, বাংলাদেশের অনারারি কনসাল জেনারেল দাতো শেখ ইসমাইল, দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর মোঃ রাজিবুল আহসান, প্রথম সচিব (রাজনৈতিক) রুহুল আমিন এবং দ্বিতীয় সচিব (শ্রম) ফরিদ আহমেদ।

এসময় সভায় আরও উপস্থিত ছিলেন, চেম্বারের পক্ষে প্রেসিডেন্ট, ডেপুটি প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্ট, সেক্রেটারী জেনারেলসহ চেম্বারের নির্বাহী কমিটির সদস্যবৃন্দ, বিশিষ্ট ব্যবসায়ী ও শিল্প উদ্যোক্তাগণরা।

 

জানা যায়, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ডঃ মাহাথির বিন মোহাম্মদ এই চেম্বারের প্রতিষ্ঠাকালীন সদস্য এবং দ্বিতীয় প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

সভার শুরুতে চেম্বারের প্রেসিডেন্ট জুহাইজার আব্দুল করিম সংগঠনের কার্যক্রম সম্পর্কে হাইকমিশনারকে অবহিত করেন। হাইকমিশনার বাংলাদেশের সাম্প্রতিক অর্থনীতির সার্বিক চিত্র চেম্বারের সদস্যদের নিকট উপস্থাপন করে বলেন, বাংলাদেশ বর্তমানে প্রবৃদ্ধির ক্ষেত্রে বিশ্বে চতুর্থ স্থানে রয়েছে এবং আগামীতে আরো ভালো করার সম্ভাবনা রয়েছে।

তৈরি-পোশাক রপ্তানীতে বাংলাদেশের ঈর্ষনীয় সাফল্যের কথাও তার বক্তব্যে উঠে আসে। তিনি ধান ও ভেজিটেবলস উৎপাদনে বাংলাদেশের অভাবনীয় সাফল্য তাদের কাছে তুলে ধরে বলেন, বাংলাদেশ এবং কেদাহর মধ্যে এক্ষেত্রে সহযোগিতার বিপুল সম্ভাবনা রয়েছে। এ সময় কেদাহর ব্যবসায়ীরা বাংলাদেশ থেকে শাক-সবজী ও আলু আমদানীতে আগ্রহ প্রকাশ করেন।

হাইকমিশনার কেদাহ রাজ্যের ব্যবসায়ীদের বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালে তার আহবানে সাড়া দিয়ে বাংলাদেশের উন্নয়ন, ব্যবসা, বাণিজ্য পর্যবেক্ষণের জন্য শীঘ্রই একটি ব্যবসায়ী প্রতিনিধিদল বাংলাদেশ সফর করবে বলে জানান রাজ্যের ব্যবসায়ি নেতৃবৃন্দ।

এছাড়া চেম্বারের ভাইস প্রেসিডেন্ট দাতুক জায়েদ ইসমাইল বাংলাদেশে এলপিজি খাতে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করলে হাইকমিশনার তাকে হাইকমিশনের পক্ষ থেকে সকল ধরণের সহযোগিতার আশ্বাস দেন ।
ক্রমবর্ধমান মধ্যবিত্তশ্রেণী এবং বিভিন্ন খাতে বাংলাদেশের অমিত সম্ভাবনার কথা তুলে ধরে তিনি ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহবান জানান।

বর্তমান প্রেক্ষাপটে আইটি, আসবাবপত্র খাতকে বাংলাদেশের অন্যতম সম্ভাবনাময় খাত হিসেবে হাইকমিশনার তাঁর উপস্থাপনায় স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর অবদান এবং এবছর বাংলাদেশ এই মহান নেতার জন্ম শতবার্ষিকী উদযাপন করছে তা উল্লেখ করেন।

রাজ্যের ব্যবসায়ী নেতৃবৃন্দ বাংলাদেশে ব্যবসায় অনুকূল পরিবেশ ও সম্ভাব্য বিনিয়োগ সম্ভাবনা এবং বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী নিয়ে কেদাহ তে একটি সম্মেলন আয়োজনের জন্য অনুরোধ করেন। এরই প্রেক্ষিতে হাইকমিশনার কেদাহ রাজ্যে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী, রোড শো ও ব্রান্ডিং বাংলাদেশ এর একটি সম্মিলিত অনুষ্ঠান আয়োজনের ব্যাপারে ব্যবসায়ী নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করেন।

এদিকে একই দিন সন্ধ্যায় হাইকমিশনার বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে দিনব্যাপী একটি  ট্রেড ও কালচারাল শো আয়োজনের জন্য  পেনাং-এর বিশিষ্ট ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সঙ্গে এক মত বিনিময় সভায় মিলিত হন । বঙ্গবন্ধুর শতবর্ষার্ষিকী অনুষ্ঠান আয়োজনে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন রাজ্যের ব্যবসায়ি নেতারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews