1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:২০ অপরাহ্ন

আম্মান-ঢাকা-আম্মান ফ্লাইটের দাবি জর্ডান প্রবাসীদের

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : বুধবার, ২৫ ডিসেম্বর, ২০১৯
Print Friendly, PDF & Email

 

সেলিম আকাশ, জর্ডান থেকে: আম্মান-ঢাকা-আম্মান ফ্লাইটের দাবি জানিয়েছে জর্ডানে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা।

জর্ডানের আল সাহাবে বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডানের কেন্দ্রীয় কমিটির উদ্যোগে বাংলাদেশের ৪৯তম মহান বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভায় এ দাবি জানায় জর্ডান প্রবাসী বাংলাদেশিরা।

আলোচনা সভায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম উপকমিটির সদস্য ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডান শাখার প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক এএস শ্যামল জর্ডান প্রবাসী বাংলাদেশিদের পক্ষ থেকে বাংলাদেশ সরকারের কাছে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে বেশ কিছু দাবি উপস্থাপন করেন।

এসময় তিনি বলেন, অবিলম্ব আম্মান-ঢাকা-আম্মান ফ্লাইট এর জন্য সক্ষমতা যাচাই করতে হবে। এই ফ্লাইট রয়্যাল জর্ডানিয়ান এয়ারলাইন্স পরিচালনা করলে জর্ডানে কর্মরত ১ লক্ষ ৫০ হাজার প্রবাসী বাংলাদেশিসহ জর্ডানের পার্শ্ববর্তী দেশ ইরাক, লেবানন, সাইপ্রাস, গ্রীস,তুরস্ক, ইতালি, ফ্রান্স, জার্মানি, মিশর এবং সৌদি আরবে লক্ষ ৫০ প্রবাসী কর্মরত প্রবাসী বাংলাদেশিরা উপকৃত হবে। জর্ডানের আম্মান এয়ারপোর্টেকে ট্রানজিট হিসেবে ব্যবহার করা যেতে পারে। এই সব রুটে প্রতিদিন রয়াল জর্ডানিয়ান এয়ারলাইন্স সরাসরি ২০টির অধিক ফ্লাইট পরিচালনা করে। এই সব দেশে বিপুল সংখ্যক প্রবাসী বসবাস করে।

তিনি আরো বলেন, জর্ডানের রাজধানী আম্মান থেকে দূরবর্তী শহর আকাবা, ইরবিদ, আল হাসানে কর্মরত প্রবাসীদের জন্য পাসপোর্ট সেবা চালু করুন। প্রতি মাসের নির্দিষ্ট দিনে এই সব এলাকাতে দূতাবাসের কনসুলার টিম গিয়ে পাসপোর্ট সেবা দিতে হবে। এছাড়াও উল্লেখ যে আম্মান থেকে আকাবার দূরত্ব প্রায় ৪০০ কি.মি.।আকাবা থেকে আম্মান আসতে একজন প্রবাসীর ১০০ জর্ডানি দিনার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১ হাজার টাকার অধিক খরচ হয় এবং অনেক সময় নষ্ট হয়।

আলোচনা সভায় বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডান কেন্দ্রীয় কমিটির সভাপতি আসাদুজ্জামানের সভাপতিত্বে এবং বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য ও  বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডান কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক  এএস শ্যামলের পরিচালনায় এতে অন্যানদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডান কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি রেজাউল করিম জিয়া,জামাল মিয়া, সোহেল হাকিম, শেখ হুমায়ুন কবির, জয়নাল মামুন, বিল্লাল হোসেন, জুয়েল মিয়া, মোঃ নূরুনবী, মোঃ হাশেম, মোঃ পিন্টু।

এসময় বক্তরা বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের সফলতা কামনা করেন। এছাড়াও মহান মুক্তিযুদ্ধের শহীদদের আত্নার শান্তি ও মাগফেরাত কামনা করা হয়। ১৫ আগষ্টে নিহত সকল সদস্য গভীর শ্রদ্ধার সাথে স্মরন করা হয়।

জর্ডান প্রবাসীদের বিভিন্ন সমস্যা নিয়ে বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যান মন্ত্রণালয়ের সহযোগিতা কামনা করা হয়। আলোচনা সভা শেষে আগত নেতাকর্মীদের নিয়ে  কেক কাটা হয়। অনুষ্ঠানে আগত সকল অতিথিদের শুভেচ্ছা ও ধন্যবাদ জানান বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডান শাখার সভাপতি আসাদুজ্জামান ও সিনিয়র সহ-সভাপতি রেজাউল করিম জিয়া।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews