1. monir212@gmail.com : admin :
  2. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  3. desk@probashbarta.com : News Desk : News Desk
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
আমিরাতগামীদের জন্য শনিবার থেকে বিমানবন্দরে পিসিআর পরীক্ষা মালয়েশিয়ায় অভিবাসী কর্মীদের ভিসা নবায়ন করবে ইমিগ্রেশন রিক্যালিব্রেশন প্রোগ্রামে আবেদনকারীর কোম্পানির অফিসেই হবে ফিঙ্গার প্রিন্ট কর্মীদের স্বার্থ রক্ষায় তৎপর মালয়েশিয়া সরকার বিমানবন্দরে পিসিআর টেস্ট শুরু, পরীক্ষামূলক আমিরাত গেল ৪৬ যাত্রী সৌদি আরবে বয়লার বিস্ফোরণে বাংলাদেশির মৃত্যু প্রধানমন্ত্রীর সঙ্গে ইতালি আওয়ামী লীগের নেতাদের সাক্ষাৎ লিসবনে রাষ্ট্রদূতের সঙ্গে পর্তুগাল বাংলা প্রেসক্লাবের নেতাদের সৌজন্য সাক্ষাৎ মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশের অনুমতি, অনিশ্চয়তায় কর্মী ভিসাধারীরা বিমানবন্দরের ভেতরে বসছে আরটি-পিসিআর ল্যাব

দক্ষিণ আফ্রিকায় গুলি করে এক বাংলাদেশিকে হত্যা

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : রবিবার, ২৪ নভেম্বর, ২০১৯
Print Friendly, PDF & Email

 

প্রবাস বার্তা, দক্ষিণ আফ্রিকা: দক্ষিণ আফ্রিকায় লিংকন নামে এক বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা।

শনিবার (২৩ নভেম্বর) জোহান্সবার্গের ফোর্ডসবার্গ শহরে বিকাল সাড়ে ৩টার দিকে ব্যবসায়ী লিংকনের মোবাইলের দোকানে একদল সন্ত্রাসী আক্রমণ চালিয়ে তাকে গুলি করে। এমতাবস্থায় দ্রুত হাসপাতালে নেয়ার পথে মারা যায় লিংকন।

সন্ত্রাসীদের গুলিতে নিহত লিংকনের গ্রামের বাড়ি নোয়াখালী জেলার সেনবাগে। বর্তমানে তার মরদেহ মেফেয়ারের গার্ডেন সিটি হাসপাতালে রাখা হয়েছে।

সন্ত্রাসীদের গুলিতে নিহত প্রবাসী বাংলাদেশি (লিংকন)।

দক্ষিণ আফ্রিকায় গেল চার বছরে ৪০০ এর বেশি বাংলাদেশিকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছিলেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাব্বির আহমেদ চৌধুরী। সম্প্রতি বার্তা সংস্থা এএফপিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, ব্যবসা ও টাকা নিয়ে বিরোধ, বিয়েবহির্ভূত সম্পর্ক, ব্যক্তিগত ইত্যাদি কারণে এই হত্যাকাণ্ড গুলো ঘটেছে। তবে নিহতের পরিবার মৃত্যুর বিষয় জানান না বলে প্রকৃত সংখ্যা আরো অনেক বেশি হতে পারে। বিবাদ মেটাতে বেশিরভাগ বাংলাদেশি স্থানীয় গুন্ডা ভাড়া করেন বলেও জানান রাষ্ট্রদূত।

সাম্প্রতিককালে দক্ষিণ-আফ্রিকায় বিদেশি শ্রমিকদের ওপর হামলার ঘটনা বেড়েছে অনেক। বাংলাদেশীদের দোকানেও হামলা হয়েছে। খলিল মিয়া নামে এক অভিবাসী বাংলাদেশি জানিয়েছেন, স্থানীয়রা তাদের প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখে থাকে। যদিও আমরা তাদের চাকরি নিচ্ছি না, তবুও তারা আমাদের বন্দুক নিয়ে হামলা করে।

জোহানেসবার্গে প্রবাসী বাংলাদেশীদের নেতা আব্দুল আউয়াল তানসেন বলেন, অনেক বাংলাদেশিকে গুলি করে হত্যা করা হয়। কিন্তু বিচার চাওয়া তো দূরের কথা আমরা সেগুলো কাউকে জানায়নি। কারণ আমাদের অনেকেই এখানে অবৈধভাবে বাস করছেন।

চলতি শতকের শুরুর দিকে দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিদের অভিবাসন শুরু হয়। এখন প্রায় ৩ লাখ বাংলাদেশী দেশটিতে বসবাস করছেন। তাদের অনেকেই অবৈধভাবে আছেন। অনেক বাংলাদেশী মুদির দোকান দিয়েছেন এখানে।

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশের দূতাবাস জানিয়েছে, চলতি বছর এখন পর্যন্ত ৮৮জন বাংলাদেশির লাশ দেশে পাঠানো হয়েছে। ২০১৫ সালের জানুয়ারি থেকে সংখ্যাটি মোট ৪৫২জন। এখানে যারা মারা গেছে তাদের প্রায় ৯৫ শতাংশ হত্যার শিকার হয়েছেন। অনেককেই তাদের দোকানে গুলি করা হয়েছে বলে জানান দূতাবাসের এক কর্মকর্তা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews