1. monir212@gmail.com : admin :
  2. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  3. desk@probashbarta.com : News Desk : News Desk
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৯ অপরাহ্ন
শিরোনাম :
বিমানবন্দরে আমিরাতগামীদের করোনা পরীক্ষা শুরু ২৮ সেপ্টেম্বর দুবাই যেতে করোনা ভাইরাসের যে টিকা নিতে হবে পিসিআর ল্যাব প্রস্তুত বিমানবন্দরে, ফ্লাইট চালু কবে ? আবুধাবি ও দুবাই যেতে নিয়ম ও টিকা সম্পর্কে জেনে নিন বিমানবন্দরে পিসিআর ল্যাব প্রস্তুত, সরকারি ঘোষণার অপেক্ষায় কর্তৃপক্ষ জাতিসংঘ সাধারণ পরিষদের সাইডলাইনে সেন্টার ফর এনআরবি’র কনফারেন্স মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৪৫ জন প্রবাসী ১৪ দিনের রিমান্ডে মালয়েশিয়া ফিরতে পারবেন কর্মী ভিসাধারী বাংলাদেশিরা অন্যের পাসপোর্ট দিয়ে টিকা নেয়ার চেষ্টা, মালয়েশিয়ায় বাংলাদেশির ৯ মাসের সাজা আমিরাতগামীদের জন্য শনিবার থেকে বিমানবন্দরে পিসিআর পরীক্ষা

মালয়েশিয়ার সেগি ইউনিভার্সিটির ২১তম গ্রাজুয়েশন সমাপনী অনুষ্ঠান

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯
Print Friendly, PDF & Email

 

আহমাদুল কবির, মালয়েশিয়া: অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্যদিয়ে সম্পন্ন্ হল মালয়েশিয়ার সেগি ইউনিভার্সিটির  ২১ তম ও সেগি কলেজের ৪র্থ  গ্রাজুয়েশন সমাপনী অনুষ্ঠান। আর এ সমাপনী অনুষ্ঠানে ব্যাচেলর অব হসপিটালিটি ম্যানেজমেন্ট ও ডিপ্লোমা ইন হসপিটালিটি ম্যানেজমেন্টে শিক্ষা সম্পন্ন করা ৩০ জন বাংলাদেশি শিক্ষার্থীদের সনদ প্রদান করা হয়।

রবিবার (১৬ নভেম্বর) সকাল সাড়ে ৭ টায় কোটা দামানসারা ইউনিভার্সিটির মাল্টি পারপাস হল রুমে সমাপনী  অনুষ্ঠানটি শুরু হয়ে চলে বেলা একটা পর্যন্ত। সেগি ইউনিভার্সিটি ২১তম গ্রাজুয়েশন ও সেগি কলেজের ৪র্থ গ্রাজুয়েশন সমাপনী অনুষ্ঠানের ৬৭০ জন শিক্ষার্থীদের সার্টিফিকেট প্রদান করা হয়।

শিক্ষার্থীদের হাতে সনদপত্র হস্তান্তর করেন সেগি ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর ড. পেটরিক কি ও সেগি কলেজের প্রিন্সিপাল নূরমেন চিউ সু জিউন।

শ্রেষ্ঠত্ব অর্জনের মধ্য দিয়ে প্রতিনিয়তই বাংলাদেশি শিক্ষার্থীরা দেশের মান উজ্জ্বল করে চলছেন বিদেশের মাটিতে। এশিয়ার অর্থনৈতিক সমৃদ্ধ দেশ মালয়েশিয়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কাঙ্খিত শিক্ষা অর্জনের শ্রেষ্ঠত্ব অর্জন করছেন।

কুমিল্লা চান্দিনার কে জি মোস্তাফার ছেলে খন্দকার আবরার মোস্তাফা। ২০১৬ সালের মে মাসে ব্যাচেলর অব হসপিটালিটি ম্যানেজমেন্টে ভর্তি হয়ে ছিলেন, দীর্ঘ সাধনার পর সম্মানের সহিত গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন । পেয়েছেন শ্রেষ্ঠত্বের সনদ।

খন্দকার আবরার মোস্তাফা বললেন, এশিয়ার দেশগুলোর মধ্যে মালয়েশিয়া হতে পারে বাংলাদেশি শিক্ষার্থীদের উচ্চশিক্ষার চমৎকার ও সাশ্রয়ী গন্তব্য। মানের দিক দিয়ে মালয়েশিয়ায় উচ্চশিক্ষার ক্ষেত্রে এখনও চীন, জাপান, সিঙ্গাপুর ও হংকংয়ের পর্যায়ে না গেলেও দেশটি এ বিষয়ে বেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। এসময় আবরার মোস্তফা বলেন,  সর্বোপরি একজন বাংলাদেশি হিসেবে আমি গর্বিত।

চট্টগ্রামের মিরসরাইয়ের রিয়াজ। তিনিও ব্যাচেলর অব হসপিটালিটি ম্যানেজমেন্টে উচ্চশিক্ষা সম্পন্ন করেছেন, সমাপনী অনুষ্ঠানে সনদপত্র হাতে পেয়ে বলেন, বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে মালয়েশিয়ার শিক্ষা ব্যবস্থা আরও একধাপ এগিয়ে। এখানে বাংলাদেশি শিক্ষার্থীরাও একধাপ এগিয়ে।

এসময় রিয়াজ বলেন, পড়াশোনার পাশাপাশি অনেক দেশের শিক্ষার্থীর সঙ্গে পরিচয় হয়েছে। জানতে পেরেছি তাদের দেশের সংস্কৃতি, আচার-আচরণ এবং ব্যবহার। তাদের সঙ্গে শেয়ার করেছি আমাদের দেশের কৃষ্টি-কালচার। সবকিছু মিলিয়ে একটা মিশ্র অভিজ্ঞতা অর্জন হয়েছে। আজ শ্রেষ্টত্বের সনদ পত্র পেয়ে খুব আনন্দ লাগছে।

লন্ডন প্রবাসী সিলেটের বিশ্বনাথের দৌলতপুর গ্রামের জিয়াউর রহমানের মেয়ে বৃষ্টি খাতুন (২১)। সেগি কলেজের ২০১৮/১৯ স্টুডেন্ট রিপ্রেজেন্টেটিভ কাউন্সিলের ভাইস চেয়ারম্যান। সেগি অ্যাডভেঞ্চার গার্লস ক্লাবের ফাউন্ডার। মালয়েশিয়ার বাহিরে ফুড ফ্যাস্টিভ্যালে প্রতিনিধিত্ব করেছেন শ্রীলংকা ও দুবাইয়ে। তিন তিনবার শ্রেষ্ঠত্বের পুরস্কার পেয়েছেন বৃষ্টি খাঁতুন। ফোর্থ গ্রাজুয়েশন সিরিমনি নন একাডেমিক্যাল মোস্ট এ্যাক্টিভ বেষ্ট ষ্টুডেন্ট এওয়ার্ডস পেয়েছেন তিনি। ট্যুরিজম হসপিটালিটি ম্যানেজমেন্ট কোর্স সম্পন্নের সনদ পত্র হাতে পেয়ে সাফল্যের কথা প্রতিবেদকের কাছে তুলে ধরেন।

এসময় তিনি বলেন, একটু মনোযোগ দিয়ে পড়াশোনা করায় ভালো রিজাল্ট অর্জন করেছি। বৃষ্টি খাতুনের বিশ্বাস একজন ভালো ষ্টুডেন্ট পৃথিবীর কোনো জায়গায় ঠেকবে না। তারা নিজের মতো করে মানিয়ে নিতে পারবে।

প্রতিবছর বাংলাদেশ থেকে অনেক ভালো ষ্টুডেন্ট এখানে আসেন। মালয়েশিয়া দিনেদিনে এগিয়ে যাচ্ছে উন্নত বিশ্বের দিকে। আমরাও অমাদের মেধা বিকাশের মাধ্যমে এগিয়ে যাব উন্নত বিশ্বের দিকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews