1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:১৫ পূর্বাহ্ন

মন্ত্রণালয়ের চিঠির জবাব দেয়ার সৎ সাহস নেই বায়রার: প্রবাসী কল্যাণ মন্ত্রী

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯
Print Friendly, PDF & Email

 

স্টাফ রিপোর্টার: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন মন্ত্রণালয়ের চিঠির জবাব দেয়ার সৎ সাহস নেই বায়রার।

মঙ্গলবার (১২ নভেম্বর) সকালে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্হান মন্ত্রণালয়ে মালয়েশিয়া শ্রমবাজার নিয়ে এক সংবাদ সম্মেলনে একথা বলেন মন্ত্রী ইমরান আহমদ।

এসময় মন্ত্রী বলেন, ”বায়রার কোনো অধিকার নেই ভিনদেশী কোন সরকারের মন্ত্রীকে পরামর্শ দেয়ার। আমার মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিষয়ের উপর ওই দেশের একই মন্ত্রণালয়ের মন্ত্রীকে পরামর্শ দিয়ে যদি তারা ভাবে আমার মন্ত্রণালয়কে তারা রিপ্রেজেন্ট করছে তাহলে তা সম্পূর্ণ ভুল। এটা আমার কাছে গ্রহণযোগ্য নয়। বায়রার যদি কোনো পরামর্শ থাকে তাহলে আমাকে পরামর্শ দিক। আমি তার দেশের মন্ত্রী, আমি তাদের সকল ভালো-মন্দ পরামর্শ শুনতে রাজি আছি।”

মন্ত্রী আরো বলেন, “বায়রা ধরে নিয়েছে তারা সরকারের একটা অংশ। এটা তাদের ধারণা। তবে তাদের এই ধারণাটা সম্পূর্ণ ভুল।”

এসময় মন্ত্রী আরো বলেন, “বায়রা যে কাজটি করেছে তা সম্পর্কে সুস্পষ্ট ব্যাখ্যা চেয়ে আমার মন্ত্রণালয় থেকে চিঠি দেওয়া হয়েছে। অথচ তারা এখন পর্যন্ত কোন উত্তর দেয়নি। কিন্তু তাদের উচিত ছিল ব্যাখ্যা চেয়ে দেয়া চিঠির প্রতিউত্তর দেওয়া। আমার মনে হয় না তারা কোন জবাব দিবে। কারণ চিঠির জবাব দেয়ার মত তাদের সেই সৎ সাহস নেই।”

মন্ত্রী বলেন, ”আমরা জানি মালয়েশিয়া সরকারের মন্ত্রীকে কারা চিঠি দিয়েছিল কি উদ্দেশ্যে চিঠি দিয়েছিল। এ ব্যাপারে আপনার উপর কোন চাপ রয়েছে কিনা সাংবাদিকদের পক্ষ থেকে জানতে চাওয়া হলে মন্ত্রী বলেন, আমার ওপরে চাপ রয়েছে ঠিকই তবে আমারও বড় সোল্ডার আছে। আমি সেই ওজন নিতে পারব।”

এসময় মন্ত্রী আরো বলেন, “আমার সবচেয়ে বড় আস্থা এবং ভরসার জায়গা হলো আমার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার সাথে আছে । তিনি যতদিন না আমার পেছন থেকে সরে যাবেন ততদিন আমি যে কোন কিছুর সম্মুখীন হতে প্রস্তুত আছি।”

এদিকে ২ নভেম্বর মালয়েশিয়া সরকারের দুই মন্ত্রীকে চিঠি দেয়ার ব্যাপারে সঠিক ব্যাখ্যা জানতে চেয়ে বায়রা সচিবালয় বরাবর চিঠি পাঠানো হয়েছিল প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় থেকে। সেই চিঠির কোনো সুস্পষ্ট ব্যাখ্যা এখনো দেয়নি বায়রা।

উল্লেখ্য, গত ২৭ অক্টোবর মালয়েশিয়া সরকারের দুই মন্ত্রী চিঠি দেন বায়রার মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান। চিঠিতে, মালয়েশিয়া  শ্রমবাজার  বিষয়ে বেশ কিছু বিষয় তুলে ধরেন। কর্মী নিতে মালয়েশিয়া সরকার যেই পদ্ধতি ব্যবহার করছে তা গ্রহণযোগ্য নয় বলে মতামত দেন। একই সাথে অন্য প্রতিষ্ঠানকে এই দায়িত্ব দেয়ার পরামর্শ দেন। চিঠিটি বায়রার সাধারণ সদস্যদের পক্ষে থেকে দেয়ার কথা বলা হলেও, এ বিষয়ে বায়রায় কোন আলোচনাই হয়নি বলে জানান নির্বাহী কমিটির একাধিক সদস্য।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews