1. monir212@gmail.com : admin :
  2. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  3. desk@probashbarta.com : News Desk : News Desk
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
বিমানবন্দরে আমিরাতগামীদের করোনা পরীক্ষা শুরু ২৮ সেপ্টেম্বর দুবাই যেতে করোনা ভাইরাসের যে টিকা নিতে হবে পিসিআর ল্যাব প্রস্তুত বিমানবন্দরে, ফ্লাইট চালু কবে ? আবুধাবি ও দুবাই যেতে নিয়ম ও টিকা সম্পর্কে জেনে নিন বিমানবন্দরে পিসিআর ল্যাব প্রস্তুত, সরকারি ঘোষণার অপেক্ষায় কর্তৃপক্ষ জাতিসংঘ সাধারণ পরিষদের সাইডলাইনে সেন্টার ফর এনআরবি’র কনফারেন্স মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৪৫ জন প্রবাসী ১৪ দিনের রিমান্ডে মালয়েশিয়া ফিরতে পারবেন কর্মী ভিসাধারী বাংলাদেশিরা অন্যের পাসপোর্ট দিয়ে টিকা নেয়ার চেষ্টা, মালয়েশিয়ায় বাংলাদেশির ৯ মাসের সাজা আমিরাতগামীদের জন্য শনিবার থেকে বিমানবন্দরে পিসিআর পরীক্ষা

ইউএই বাংলাদেশ প্রেস ক্লাবে সাংবিধানিক নিয়ম পাল্টে আংশিক কমিটি প্রকাশ

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : শনিবার, ৯ নভেম্বর, ২০১৯
Print Friendly, PDF & Email

 

সানজিদা ইসলাম আরব আমিরাত থেকে: আমিরাতের পেশাজীবী সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র বার্ষিক নির্বাচন ২০১৯ সুষ্ঠুভাবে সম্পন্ন হলেও ৬ সদস্য বিশিষ্ট নিবার্চিত কমিটির একচেটিয়া মনোভাবে ক্ষোভ প্রকাশ করেছেন সংগঠনের সাধারন সদস্যরা।

শুক্রবার (৮ নভেম্বর) শারজাহ বাংলাদেশ সমিতিতে এক উৎসব মুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়।

বংলাদেশ প্রেস ক্লাব ইউএই এর নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন বাংলাদেশ সমিতি ইউএই এর সভাপতি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন, বাংলাদেশ সমিতি শারজাহ শাখার সিনিয়র সহ-সভাপতি ইসমাইল গনি চৌধুরী এবং বাংলাদেশ সমিতি ফুজাইরাহ সভাপতি প্রকৌশলী মাসুদুল আলম।

নির্বাচনে সকল প্রার্থীগন জয় পরাজয় মেনে নিয়ে সাধুবাদ জানিয়ে পুষ্পমাল্য প্রদান করেন। প্রধান নির্বাচন কমিশনার উপস্হিত সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন,” ভোটার লিস্ট অনুযায়ী এমন শতভাগ ভোটারের ভোট প্রদান ও আমিরাতে সংবাদ কর্মীদের এমন নির্বাচন ইতিবাচক ভূমিকা হয়ে থাকবে।”

কিন্তু, দিন শেষে ক্ষমতার দম্ভে রাতারাতি পাল্টে যায় নব্য নির্বাচিত কমিটির রুপ। স্বত্বঃস্ফূর্ত ভোটে নির্বাচিত বিজয়ী ৬ জনই পূর্নাঙ্গ কমিটি ঘোষনা না করে নিজেদের বাহবা পেতে বিভিন্ন গনমাধ্যম ও অনলাইন পোর্টাল এ প্রেস বিজ্ঞপ্তি প্রদান করায় সাধারন সদস্য দের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়।

নবনির্বাচিত সভাপতি এ প্রসঙ্গে বলেন পূর্নাঙ্গ কমিটি অচিরেই ঘোষনা করা হবে তবে তার জন্য কোন নির্ধারিত সময় উল্ল্যেখ করতে পারেননি।

সংগঠনের কতিপয় সদস্য পূর্নাঙ্গ কমিটিতে পদ পাওয়ার জন্য নিরব ভুমিকা পালন করছে। কিন্তু নির্বাচন পূর্ববর্তী দুটি সভায় সর্বসম্মতি ক্রমে সিদ্ধান্ত হয় যে, কার্যকারী পরিষদের সকল পদে নির্বাচন না দিয়ে গুরুত্বপূর্ন ৬ টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। আর নির্বাচনে যারা জয়ী হবে তারা সহ সাধারন সদস্যদের সাথে নিয়েই নির্বাচনের ফলাফল ঘোষনার পর পরই দুই তৃতীয়াংশের মতামতের ভিত্তিতে পূর্নাঙ্গ কার্যকারী পরিষদ গঠন করা হবে।

কিন্তু সংগঠনের সাংবিধানিক নিয়ম নীতির তোয়াক্কা না করেই কিংবা সাধারন সদস্যদের কথা চিন্তা না করে আংশিক কমিটি ঘোষনা দেওয়া হয়। যা সংবিধান বিরোধী কার্যক্রমের অর্ন্তভুক্ত। এবং গনতান্ত্রিক ভোটের মাধ্যমে নির্বাচিত সদস্যদের কাছে কাম্য নয়।

তাই বাংলাদেশ প্রেস ক্লাব ইউএই এর সাধারন সদস্যগন এমন আত্নকেন্দ্রীক সিদ্ধান্তের জন্য নব্য কমিটির প্রতি অনাস্হা ও হতাশা প্রকাশ করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews