1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১১:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
মালদ্বীপে বাংলাদেশি ব্যাংকের শাখা চায় প্রবাসীরা মালয়েশিয়ায় হাইকমিশনের উদ্যোগে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন দশ দিনের সফরে গ্রীস ও দুবাই গেলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী মানব পাচারের কারণ খুঁজে সমাধানের আহ্বান বাংলাদেশের মালদ্বীপের উপ-রাষ্ট্রপতির সাথে প্রবাসী কল্যাণ মন্ত্রীর বৈঠক “মালদ্বীপে বাংলাদেশি কর্মীরা বিভিন্ন সেক্টরে গুরুত্বপূর্ণ অবদান রাখছে” ইতালিতে কর্মস্থলে বাংলাদেশির মৃত্যু মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১২৯ অভিবাসী আটক মালদ্বীপের ভাইস প্রেসিডেন্টের বাংলাদেশ-কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শন ঢাকা-ব্যাংকক রুটে আবারো চালু হচ্ছে বিমানের ফ্লাইট

ক্যালিফোর্নিয়ায় ভয়াবহ দাবানলে ১ জনের মৃত্যু

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯
Print Friendly, PDF & Email

 

প্রবাস বার্তা, আমেরিকা: যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় ভয়াবহ দাবানলের আগুনে ভস্মীভূত হয়ে যাচ্ছে একের পর এক এলাকা।

এখন পর্যন্ত এ দাবানলে ১ জনের প্রাণহানি ঘটেছে। আহত হয়েছেন এক অগ্নিনির্বাপন কর্মী। সংশ্লিষ্টরা বলছেন শুষ্ক আবহাওয়া ও প্রচন্ড বাতাসে আগুন দ্রুত ছড়িয়ে পড়ছে এক স্থান থেকে অন্য স্থানে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) স্থানীয় সময় রাতে লস অ্যাঞ্জেলসের উত্তরাঞ্চলে স্যাডেলরিজ এলাকায় এই অগ্নিকাণ্ডের সূচনা হয়। ভয়াবহ এই দাবানলের নাম রাখা হয়েছে ‘স্যাডেলরিজ ব্রাশফায়ার’। যা কিনা এরই মধ্যে  ভস্মীভূত করে ফেলেছে প্রায় ৭ হাজার ৫৪২ একর জায়গা।

 

দাবানল এলাকায় বেশকিছু বাংলাদেশির বসবাস রয়েছে। অবশ্য এ পর্যন্ত তাদের কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

পোড়া গন্ধ ছেয়ে গেছে বাতাসে, উড়ছে ছাই, যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর বলে জানিয়েছেন সেখানকার স্বাস্থ্য বিভাগ। দুর্ঘটনা রোধে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে সেখানে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এলাকাবাসীদের জরুরি প্রয়োজন না হলে ঘরের বাইরে বের না হওয়ার পরামর্শ দিয়েছেন স্থানীয় প্রশাসন।

 

আগুন নিয়ন্ত্রণে আনতে এক হাজারেরও বেশি অগ্নিনির্বাপন কর্মী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আগুন থেকে রক্ষা করতে এ পর্যন্ত প্রায় লক্ষাধিক মানুষকে সরিয়ে নিরাপদ আশ্রয় কেন্দ্রে রাখা হয়েছে। আমেরিকান রেডক্রসসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন আশ্রয় কেন্দ্রে অবস্থানরতদের সেবা দিচ্ছে। আক্রান্ত এলাকা ও আশ্রয় কেন্দ্র পরিদর্শন করেছেন লস অ্যাঞ্জেলসের সিটি মেয়র এরিক গারসিটি।

 

আশ্রয়কেন্দ্রটিতে আশ্রয় নেয়া শাহিদ খান বলেন, তিনি খুব কাছ থেকে আগুনের লেলিহান শিখা দেখেছেন।বাড়িঘর সব কিছু ফেলে শুধুমাত্র একটি ব্যাগে কিছু প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে আশ্রয় কেন্দ্রে চলে এসেছেন।

তবে বাড়ি ফিরে তিনি তার পূর্বের অবস্থায় দেখতে পারবেন কি না সে বিষয়ে নিশ্চিত নন শাহিদ খান। ক্যালিফোর্নিয়ার এই ভয়াবহ দাবানলের কারণে আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেয়া অনেকেই রয়েছেন এখন অনিশ্চয়তায়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews