1. monir212@gmail.com : admin :
  2. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  3. desk@probashbarta.com : News Desk : News Desk
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
বিমানবন্দরে আমিরাতগামীদের করোনা পরীক্ষা শুরু ২৮ সেপ্টেম্বর দুবাই যেতে করোনা ভাইরাসের যে টিকা নিতে হবে পিসিআর ল্যাব প্রস্তুত বিমানবন্দরে, ফ্লাইট চালু কবে ? আবুধাবি ও দুবাই যেতে নিয়ম ও টিকা সম্পর্কে জেনে নিন বিমানবন্দরে পিসিআর ল্যাব প্রস্তুত, সরকারি ঘোষণার অপেক্ষায় কর্তৃপক্ষ জাতিসংঘ সাধারণ পরিষদের সাইডলাইনে সেন্টার ফর এনআরবি’র কনফারেন্স মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৪৫ জন প্রবাসী ১৪ দিনের রিমান্ডে মালয়েশিয়া ফিরতে পারবেন কর্মী ভিসাধারী বাংলাদেশিরা অন্যের পাসপোর্ট দিয়ে টিকা নেয়ার চেষ্টা, মালয়েশিয়ায় বাংলাদেশির ৯ মাসের সাজা আমিরাতগামীদের জন্য শনিবার থেকে বিমানবন্দরে পিসিআর পরীক্ষা

বিকেলে আন্দোলনকারীদের সঙ্গে বৈঠকে বসছেন উপাচার্য

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : শুক্রবার, ১১ অক্টোবর, ২০১৯
Print Friendly, PDF & Email

 

স্টাফ রিপোর্টার: আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে আন্দোলনরত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট ) শিক্ষার্থীদের সঙ্গে শুক্রবার বিকেল পাঁচটায় আলোচনা সভা করবেন উপাচার্য সাইফুল ইসলাম।

এর আগে শুক্রবার দুপুর ২টার মধ্যে বুয়েট উপাচার্য শিক্ষার্থীদের সাথে দেখা না করলে বিশ্ববিদ্যালয়ের সকল ভবনে তালা ঝুলিয়ে দেয়া হবে বলে ঘোষণা দিয়েছিল আন্দোলনকারী শিক্ষার্থীরা। এমন পরিস্থিতিতে উপাচার্যের পক্ষ থেকে আলোচনায় বসার কথা জানানো হলো

আবরার হত্যার প্রতিবাদে পঞ্চম দিনের মতো সকাল থেকেই বুয়েট ক্যাম্পাসে জড়ো হয়েছেন শিক্ষার্থীরা। মিছিল ও পথনাটকসহ বিভিন্ন কর্মসূচি চালিয়ে যাচ্ছেন তারা।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে  এ পর্যন্ত ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এ ঘটনার তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে পুলিশের গোয়েন্দা বিভাগেকে।

উল্লেখ্য, আবরার ফাহাদ বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ১৭তম ব্যাচের ছাত্র ছিলেন। তিনি থাকতেন বুয়েটের শেরে বাংলা হলের নিচতলায় ১০১১ নম্বর কক্ষে। গত রবিবার রাত আটটার দিকে তাকে ডেকে নিয়ে যাওয়া হয় একই হলে ২০১১ নম্বর কক্ষে। সেই কক্ষে তাকে নির্যাতন করে বুয়েট ছাত্রলীগের নেতাকর্মীরা। রাত তিনটার দিকে হল থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

এরপর থেকে শিক্ষার্থীরা আবরার হত্যার ঘটনায় খুনিদের সর্বোচ্চ শাস্তি, বুয়েট ক্যাম্পাসে সাংগঠনিক ছাত্ররাজনীতি নিষিদ্ধসহ ১০দফা দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। শিক্ষার্থীরা বলছেন তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত কর্মসূচি চলবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews