1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২:১৫ অপরাহ্ন
শিরোনাম :
মালদ্বীপে বাংলাদেশি ব্যাংকের শাখা চায় প্রবাসীরা মালয়েশিয়ায় হাইকমিশনের উদ্যোগে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন দশ দিনের সফরে গ্রীস ও দুবাই গেলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী মানব পাচারের কারণ খুঁজে সমাধানের আহ্বান বাংলাদেশের মালদ্বীপের উপ-রাষ্ট্রপতির সাথে প্রবাসী কল্যাণ মন্ত্রীর বৈঠক “মালদ্বীপে বাংলাদেশি কর্মীরা বিভিন্ন সেক্টরে গুরুত্বপূর্ণ অবদান রাখছে” ইতালিতে কর্মস্থলে বাংলাদেশির মৃত্যু মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১২৯ অভিবাসী আটক মালদ্বীপের ভাইস প্রেসিডেন্টের বাংলাদেশ-কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শন ঢাকা-ব্যাংকক রুটে আবারো চালু হচ্ছে বিমানের ফ্লাইট

‘বাংলাদেশ ব্যাংক রেমিটেন্স অ্যাওয়ার্ড-২০১৮’ পেলো ৩৬ ব্যক্তি ও প্রতিষ্ঠান

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ৭ অক্টোবর, ২০১৯
Print Friendly, PDF & Email

 

স্টাফ রিপোর্টার: দেশে বৈধ পথে রেমিটেন্স পাঠাতে প্রবাসীদের উৎসাহিত করার অংশ হিসেবে ষষ্ঠবারের মতো দেয়া ‘বাংলাদেশ ব্যাংক রেমিটেন্স অ্যাওয়ার্ড-২০১৮’ পেয়েছেন ৩৬ ব্যক্তি ও প্রতিষ্ঠান।

সোমবার (৭ অক্টোবর) রাজধানীর ‘ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশে’র সম্মেলনকক্ষে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

প্রতিবছর বিভিন্ন ক্যাটাগরিতে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এ বছর বিভিন্ন ক্যাটাগরিতে যে সকল ব্যক্তি ও প্রতিষ্ঠান অ্যাওয়ার্ড পেয়েছেন তাদের মধ্যে সাধারণ পেশাজীবী ১০জন, বিশেষজ্ঞ পেশাজীবী ৮জন, ব্যবসায়ী ১০জন, রেমিটেন্স আহরণকারী ব্যাংক ৫টি, অনাবাসী বাংলাদেশী মালিকানাধীন এক্সচেঞ্জ হাউস ৩টি।
অ্যাওয়ার্ড অর্জন কারী ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং বিশেষ অতিথি বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়ন ও বৈদেশিক কর্মসংস্থান বাড়াতে প্রবাসীদের সহযোগিতা প্রয়োজন।

অনুষ্ঠানের বিশেষ অতিথি বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির বলেন বিদেশগামীদের দক্ষতা উন্নয়ন খুবই গুরুত্বপূর্ণ। কারণ প্রতিবেশী দেশগুলোর শ্রমিকরা বিদেশে অনেক বেশি বেতনে কাজ করে। এবং কারিগরি ও ভাষাগত দক্ষতা অর্জন করে বিদেশ যাওয়া ভালো বলে মন্তব্য করেছেন তিনি।

অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা আশা প্রকাশ করে বলেন, আজ যারা অ্যাওয়ার্ড পাচ্ছেন তারা বিদেশে আরও বেশি কাজের সুযোগ দিতে সহযোগিতা করলে রেমিটেন্স আরো বাড়বে।

বৈধপথে রেমিট্যান্স পাঠানোর জন্য সাধারণ পেশাজীবী ক্যাটাগরিতে কুয়েত প্রবাসী জাকির হোসেন, শিকদার বাচ্চু, যুক্তরাজ্যের ডা আফতাব হোসেন, জার্মানির কামরুজ্জামান, যুক্তরাষ্ট্রের সুকেশ রায়, মালয়েশিয়ার আহমেদ রায়হান সামসী, সিঙ্গাপুরের দেওয়ান মাসুদ কামার, কাতার প্রবাসী ইকবাল হোসেন, নাইজেরিয়ার নওশাদ আহমেদ ও যুক্তরাষ্ট্রের ডা ইশা খশনু।

সাধারণ পেশাজীবী ক্যাটাগরিতে সিঙ্গাপুর প্রবাসী ইমরুল হোসেন ভুইয়া, ওমানের রফিকুল আলম, কানাডার মোস্তফা কামাল, সিঙ্গাপুরের সুভাষ চন্দ্র মজুমদার, কাতারের নির্মল কান্তি ঘোষ, কুয়েতের তৌহিদ আহমেদ, সোমালিয়ার নাসের আহমেদ ও আফগানিস্তানের রেজাউল বারী চৌধুরী।

প্রবাসী ব্যবসায়ী ক্যাটাগরিতে সংযুক্ত আরব আমিরাতের মোহাম্মদ ওলিউর রহমান, আবদুল করিম, মো শাজাহান বাবলু, মোহাম্মদ আব্দুন নুর কাউসার, মো এমাদুর রহমান, মাহবুবুল হাদী ফজলে রাব্বী, নুর মোহাম্মদ, সিঙ্গাপুরের আবু তাহের মোহাম্মদ আমানুল্লাহ, যুক্তরাষ্ট্রের মঞ্জুরুল সোহেল আলম। রেমিট্যান্স আহরণকারী ব্যাংক: ইসলামী ব্যাংক, অগ্রণী ব্যাংক, সোনালী ব্যাংক, ডাচ বাংলা ব্যাংক ও  জনতা ব্যাংক। বাংলাদেশি মালিকানাধীন মানি একচেঞ্জ হাউজ: ন্যাশনাল একচেঞ্জ কোম্পানি, এনইসি মানি ট্রান্সফার লিমিটেড ও প্লাসিড এনকে করপোরেশনকে অ্যাওয়ার্ড দেওয়া হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামান এবং সমাপনী বক্তব্য দেন নির্বাহী পরিচালক এ কে এম ফজলুর রহমান।

উল্লেখ্য প্রবাসী বাংলাদেশীদের ব্যাংকিং চ্যানেলে বৈদেশিক মুদ্রা পাঠাতে অনুপ্রাণিত করতে বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনক্লিউশন বিভাগ ২০১৪ সাল থেকে পুরস্কার দিয়ে আসছে।

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews