1. monir212@gmail.com : admin :
  2. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  3. desk@probashbarta.com : News Desk : News Desk
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১২:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
জনশক্তি রপ্তানি খাতকে লকডাউনের আওতামুক্ত রাখার দাবি রিক্রুটিং এজেন্সি মালিকদের অবৈধ অভিবাসীদের দেশে ফিরতে মালয়েশিয়ায় বিশেষ কাউন্টার প্রশিক্ষণ শেষে ১৩, ৫০০ টাকা পাবেন ফিরে আসা প্রবাসীরা: মন্ত্রী ইমরান আহমদ আমিরাতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত ইতালি প্রবেশে বাংলাদেশিদের ওপর নিষেধাজ্ঞা আবার বাড়ল মালয়েশিয়ায় কর্মীদের ভিসা নবায়নে বিলম্ব, দ্রুত সমাধানের চেষ্টা ইমিগ্রেশনের অর্থ সহায়তা পাবেন দেশে ফেরা ২ লাখ প্রবাসী বিদেশগামী শিক্ষার্থীদের ভ্যাকসিনের আবেদনের মেয়াদ বাড়ল ভূমধ্যসাগরে আবারও নৌকাডুবি, অন্তত ৫৭ জনের মৃত্যু স্পেনের মাদ্রিদে প্রবাসীদের ঈদ আনন্দ উৎসব ও নৈশভোজ

সিডনিতে বাংলাদেশ কনস্যুলেটের নতুন অফিস উদ্বোধন

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০১৯
Print Friendly, PDF & Email

 

বেলাল হোসাইন, সিডনি থেকে: দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে সিডনিতে নতুন ভাবে বাংলাদেশ সরকারের কনস্যুলেট জেনারেলের অফিস উদ্বোধন করা হয়েছে।

নতুন অফিসের কার্যক্রম গত দুই সপ্তাহ যাবৎ শুরু হইলেও বুধবার (২ অক্টোবর) থেকে নিউ সাউথ ওয়েলস রাজ্যের সিডনি সিটিতে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয় এই নতুন অফিসের।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ছিলেন অস্ট্রেলিয়াতে দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রদূত মান্যবর সুফিউর রহমান। কনসাল মোঃ কামরুজ্জামানের সঞ্চালনায় অস্ট্রেলিয়া ও বাংলাদেশের জাতীয় সংগীত দিয়ে অনুষ্ঠান শুরুর পর স্বাগত বক্তব্য রাখেন কনসাল জেনারেল খন্দকার মাসুদুল আলম।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে দেশের উচ্চ পর্যায়ের কর্মকর্তাবৃন্দের সাথে শুধুমাত্র সরকারি দলের নেতাকর্মী ও সাংবাদিকদের আমন্ত্রণ জানান। ক্যানবেরাস্থ বাংলাদেশ হাই কমিশনের পাশাপাশি সিডনির কনস্যুলেট জেনারেল অফিস থেকেও প্রবাসী বাংলাদেশী এবং অস্ট্রেলিয়ান সিটিজেনদেরকে কনস্যুলার সেবা প্রদান করা হবে।

অস্ট্রেলিয়ার বাণিজ্যিক শহর সিডনিতে অধিক বাংলাদেশীদের বসবাস বিধায় স্থায়ী কনস্যুলার অফিসের প্রয়োজন বোধ করে আসছিল দীর্ঘদিন যাবৎ। বর্তমানে এই অঙ্গীকার পূরণে সিডনিবাসীরা আজ আনন্দিত।

উল্লেখ্য যে, পূর্বে কনস্যুলার সেবার জন্য সিডনিবাসীদের ক্যানবেরায় বাংলাদেশ হাইকমিশন অফিসে যেতে হত। যদিও মাসের কিছু নিদিষ্ট সময়ে সিডনির অস্থায়ী ক্যাম্পে সেবা দিয়েছে তাঁরা। এই নতুন কনস্যুলেট অফিসে কনস্যুলেট জেনারেল খন্দকার মাসুদুল আলম ও কনসাল মোঃ কামরুজ্জামানসহ মোট আটজন কর্মরত আছেন।

বাংলাদেশীরা এই কনস্যুলার অফিস থেকে যে সেবা পাবেন: প্রথম অবস্থায় তার মধ্যে আছে- নো ভিসা রিকয়ার্ড (NVR), ট্রাভেল ডকুমেন্ট, এটেস্টেশন, পাওয়ার অব এটর্নি, এন্ডর্সমেন্ট পাসপোর্টের ভিসা নবায়ন ও কনস্যুলার কনসালটেশন ইত্যাদি।

সিডনির নতুন কনস্যুলেট অফিসের বিস্তারিত তথ্যসূত্র: অফিস: ১৮৯ কেন্ট স্ট্রিট (প্রথম তলা) সিডনি, অস্ট্রেলিয়া। কনস্যুলেট জেনারেল এর অফিস খোলা থাকবে সোমবার থেকে শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। তবে কনস্যুলার সেবা প্রদান করা হবে সকাল ৯:৩০মিনিট থেকে দুপুর ১২:৩০টা এবং অপরাহ্ন ২টা থেকে ৪টা পর্যন্ত।

শনিবার ও রবিবার বন্ধ থাকবে। এছাড়া অন্যান্য সরকারী ছুটির দিনেও কনস্যুলেট অফিস বন্ধ থাকবে। ফি গ্রহণের জন্য পোষ্টাল অর্ডার ও ব্যাংক ড্রাফটের পাশাপাশি ব্যাংক অ্যাকাউন্টও খোলা হয়েছে।

ফোন নান্বার: ০২ ৮৩২৬ ৯৭৭৭ Email: consular.sydney@mofa.gov.bd, Commonwealth Bank of Australia, Account Name: Consulate General of Bangladesh BSB: 062-000 Account No: 1927 4083

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews