1. monir212@gmail.com : admin :
  2. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  3. desk@probashbarta.com : News Desk : News Desk
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩১ অপরাহ্ন
শিরোনাম :
“আশা ছিল পিসিআর ল্যাব চালু করে প্রবাসীদের নিয়েই আমিরাত যাবো” সাত দিনের আমিরাত সফরে প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ সাত দিনের সফরে দুবাই যাচ্ছেন প্রবাসী কল্যাণমন্ত্রী ২৩ দিনে ১৩৯ কোটি ডলার রেমিট্যান্স পাঠিয়েছেন প্রবাসীরা ব্রাহ্মণবাড়িয়ায় হোটেল কোয়ারেন্টিনের টাকা পাচ্ছেন সৌদি প্রবাসীরা বিমানবন্দরে আমিরাতগামীদের করোনা পরীক্ষা শুরু ২৮ সেপ্টেম্বর দুবাই যেতে করোনা ভাইরাসের যে টিকা নিতে হবে পিসিআর ল্যাব প্রস্তুত বিমানবন্দরে, ফ্লাইট চালু কবে ? আবুধাবি ও দুবাই যেতে নিয়ম ও টিকা সম্পর্কে জেনে নিন বিমানবন্দরে পিসিআর ল্যাব প্রস্তুত, সরকারি ঘোষণার অপেক্ষায় কর্তৃপক্ষ

খালেদা জিয়াকে আইনি প্রক্রিয়ার মাধ্যমেই মুক্ত করতে হবে: তথ্যমন্ত্রী

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০১৯
Print Friendly, PDF & Email

 

প্রবাস বার্তা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হলে আইনি প্রক্রিয়ার মাধ্যমেই মুক্ত করতে হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে একথা বলেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, রাজনৈতিক কারণে যদি কাউকে বন্দী করা হয় তাহলে তাকে আন্দোলনের মাধ্যমে মুক্ত করার বিষয়টি সামনে চলে আসে। খালেদা জিয়ার মুক্তি সম্পূর্ণ আইনি বিষয়। কারণ তিনি দুর্নীতি মামলায় শাস্তি প্রাপ্ত একজন আসামি। তাকে রাজনৈতিক কারণে বন্দী করা হয়নি। সুতরাং খালেদা জিয়াকে মুক্ত করতে হলে আইনি প্রক্রিয়ার মাধ্যমেই মুক্ত করতে হবে। আন্দোলন করে নয়।

প্রধানমন্ত্রীর সাথে এ বিষয়ে কোনো আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে জবাবে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, গতকাল সন্ধ্যায় মাননীয় প্রধানমন্ত্রী আওয়ামী লীগের নেতৃবৃন্দকে ডেকেছিলেন। আমিও সেখানে ছিলাম। এই বিষয়ে কোনো আলোচনা হয়নি সেখানে। সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

এসময় মন্ত্রী বলেন, ‘বিএনপি’র কাছে আমার প্রশ্ন- তারা কোন পথে খালেদা জিয়ার মুক্তি চান! খালেদা জিয়ার মুক্তি তো আইনের পথে। এ পথ ছাড়া অন্য কোন পথে সম্ভব নয়। কিন্তু বিএনপি বারবার হুঙ্কার দেন তারা আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করবে। বিএনপির আন্দোলনের নমুনা গত সাড়ে ১০ বছর থেকে দেখে আসছি’।

তিনি বলেন, খালেদা জিয়াকে মুক্ত করার জন্য বিএনপি নেতারা এখন দৌড়ঝাঁপ করছে। গত কয়েকদিনে তাদের সংসদ সদস্যরা বেগম জিয়ার সাথে দেখা করে তাকে মুক্ত করে বিদেশে পাঠাবেন এরকম কথা বলছেন। কোথায় পাঠাবেন সেটা পরের বিষয়। প্রথমত- তার মুক্তির বিষয়টি সুরাহা করতে হবে। মুক্তির বিষয়টি আইনি ব্যাপার এখানে অন্য কিছু নেই। জামিন বা খালাস অথবা প্যারোলে সবক্ষেত্রেই আইনি প্রক্রিয়া রয়েছে। আর উনি কোন প্যারোলে আবেদন করেননি।

উল্লেখ্য বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর বাণিজ্যিক সম্প্রচার কার্যক্রম সম্পর্কে সাংবাদিকদের সাথে আলাপকালে মতবিনিময় সভায় এসব কথা বলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন- আজকে দেশ ডিজিটাল হয়েছে কিন্তু আমাদের সম্প্রচার মাধ্যম পুরোপুরি ডিজিটাল হয়নি। সম্প্রচার মাধ্যমে ডিজিটাল করতে হবে আরো। ঢাকা ও চট্টগ্রামের কেবল অপারেশন আগামী ডিসেম্বরের মধ্যে ডিজিটাল হবে। সমগ্র দেশ ডিজিটাল হউক এটাই আমরা চাই

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews