1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০২:৪৯ পূর্বাহ্ন

স্পেনে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের বার্ষিক ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন  

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : বুধবার, ২ অক্টোবর, ২০১৯
Print Friendly, PDF & Email

 

কবির আল মাহমুদ, স্পেন: বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন এর উদ্যোগে প্রতিবারের মতো শুরু হয়েছে বার্ষিক ক্রিকেট টুর্নামেন্ট।

মঙ্গলবার (১ অক্টোবর) মাদ্রিদের এল কাসেল পার্ক ক্রিকেট মাঠে ঝাকজমকপুর্ন উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেকের সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের সাধারন সম্পাদক ক্রীড়ানোরাগী কামরুজ্জামান সুন্দর।

টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো হচ্ছে টাইগার মাদ্রিদ, ভিল্লাভের্দে আলতো স্পোটিং ক্লাব, মাদ্রিদ ইউনাইটেড, শাহজালাল স্পোটিং ক্লাব সিলেট, হবিগঞ্জ ইয়ং ষ্টার স্পোটিং ক্লাব, ব্রাক্ষণবাড়িয়া স্পোটিং ক্লাব, ঢাকা ফ্রুটাস ক্লাব ও ব্রাক্ষণবাড়িয়া স্পোটিং ক্লাব বি।

উদ্বোধনী খেলায় মুখোমুখি হয় নরসিংদী জেলার পরিচালনাধীন ঢাকা ফ্রুটাস ক্লাব ও  আব্দুল ফ্রুটাসের মালিকানাধীন ব্রাক্ষণবাড়িয়া স্পোটিং ক্লাব। এতে ব্রাক্ষণবাড়িয়া স্পোটিং ক্লাব ৩২ রানে  জয়লাভ করে।

স্পেনে ক্রীড়ামোদী দর্শকদের কাছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন কাপ ক্রিকেট  টুর্নামেন্টটি বেশ জনপ্রিয়তা লাভ করেছে। টুর্নামেন্টে মোট ৮টি টিম অংশগ্রহণ করছে। বাংলাদেশের বিভিন্ন বিভাগ এবং জেলার নামে টিম গুলোর নামকরণ করা হয়েছে। উদ্বোধনী খেলা উপভোগ করতে মাঠে বিপুল সংখ্যক দর্শক সমাগম ঘটে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের ক্রীড়া সম্পাদক মোঃ শায়েক মিয়া। মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি ও স্পেন আওয়ামীলীগের আহবায়ক এস আর আই রবিন।উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, পোশাক আর ক্রিকেট বাংলাদেশকে বহির্বিশ্বে ব্র্যান্ডের এক নতুন দিগন্ত সূচনা করেছে। প্রবাসের শত কর্মব্যস্ততার মধ্যে খেলাধুলা উন্নত ও সুস্থ মানসিকতা এবং এগিয়ে চলার পথে প্রবাসীদের জন্য উদ্দীপক হিসেবে কাজ করবে।

অনুষ্ঠানের আয়োজকবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সিনিয়র সহ সভাপতি আলামীন মিয়া,অর্থ সম্পাদক আবুল হাসেম (মেম্বার), সহ সাংগঠনিক মনিরুজ্জামান, প্রচার সম্পাদক আবু বক্কর, সাবেক ক্রীড়া সম্পাদক আবু বক্কর তামীম, সুমন হাওলাদার, সহ সংস্কিতিক সম্পাদক হানিফ মিয়াজী, সদস্য আব্দুল মজীদ সুজন,সহ প্রচার সম্পাদক আমির হুসেন,সদস্য সুজন মুন্সী।

খেলার মাঠে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বিক্রমপুর মুন্সিগঞ্জ সমিতির সভাপতি মুমিনুল ইসলাম স্বাধীন, কমিউনিটি নেতা একরামুজ্জামান কিরণ, দেশ কণ্ঠ পত্রিকার সম্পাদক এ কে এম জহিরুল ইসলাম, সাংবাদিক ইব্রাহিম খলিল, ঢাকা জেলা এসোসিয়েশন সাধারণ সম্পাদক মাসুদূর রহমান, খুলনা বিভাগীয় কল্যাণ সমিতির সভাপতি  সৈয়দ মাসুদুর রহমান নাসিম,গ্রেটার ঢাকা অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক রুবেল সামাদ সামাদ ও আরজু মিয়া,প্রমুখ।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক বলেন, ব্রিটেনের পরেই স্পেন হবে বাংলাদেশিদের দ্বিতীয় বৃহত্তম কমিউনিটি। স্পেনের ক্রিকেটের ব্যাপকতা বাড়াতেই এমন আয়োজন।

টুর্নামেন্টে উপস্থিত স্পেন প্রবাসীরা মনে করেন এ রকম আয়োজন স্পেনে বাংলাদেশি কমিউনিটিকে শক্তিশালী ও ঐকবদ্ধ করতে ভূমিকা রাখবে। হার বা জিত নয় ক্রিকেটকে স্পেনব্যাপী  ছড়িয়ে দিতে বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের এ আয়োজনকে স্বাগত জানিয়ে বিভিন্ন ক্রিকেট ক্লাবের অধিনায়কগণ প্রত্যাশা করেন এ টুর্নামেন্ট স্পেনের ক্রীড়াঙ্গণে প্রভাব রাখবে।

টুর্নামেন্ট সফল করতে বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারন সম্পাদক কামরুজ্জামান সুন্দর সকলের সহযোগিতা কামনা করে আশা প্রকাশ করেন, ক্রিকেটপাগল প্রবাসী বাংলাদেশিরা মাঠে আসবেন, খেলবেন ও প্রিয় দলকে সমর্থন করবেন।

উল্লেখ্য, টুর্নামেন্টে মোট আটটি টিম অংশগ্রহণ করেছে। পয়েন্ট টেবিলের শীর্ষ চার টিম সেমিফাইনাল খেলার যোগ্যতা অর্জন করবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews