1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
শুক্রবার, ০৭ মে ২০২১, ০৬:৫৮ অপরাহ্ন

দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে স্পেন বিএনপি

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ২ সেপ্টেম্বর, ২০১৯
Print Friendly, PDF & Email

 

কবির আল মাহমুদ, স্পেন : স্পেনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

রবিবার (১ সেপ্টেম্বর)  স্থানীয় সময় সন্ধ্যায় মাদ্রিদের মেহমান খানা রেস্টুরেন্টে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীদের উপস্থিতিতে হল রুম ছিলো পরিপূর্ণ। শুরুতেই দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও মরহুম আরাফাত রহমান কোকোরর স্মরণে এক মিনিট নীরবতা পালন ও দোয়া মোনাজাত করা হয়।

স্পেন বিএনপির কর্মসূচি

মোনাজাতে বাংলাদেশের স্বাধীনতা বীর শহীদ  এবং প্রয়াত সংগঠনের অগণিত নেতাকর্মী, সমর্থকসহ সংগঠনের সকলের আত্মার শান্তির জন্য প্রার্থনা করা হয়। সেই সঙ্গে কারাবন্দী দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিশ্বর্ত মুক্তি, রোগমুক্তি, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।

স্পেন বিএনপির সভাপতি খোরশেদ আলম মজুমদার এর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক এম এইচ সোহেল ভূঁইয়া ও সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেলের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন স্পেন বিএনপির সিনিয়র সহ-সভাপতি মোজাম্মেল হোসেন মনু, সাবেক আহ্বায়ক ডাঃ দুলাল আহমদ, সহ-সভাপতি মোরশেদ আলম তাহের, সৈয়দ মাসুদুর রহমান নাসিম, সোহেল আহমেদ সামসু, নাজমুল ইসলাম নাজু , যুগ্মসাধারণ সম্পাদক হেমায়েত খান, স্পেন যুবদলের সভাপতি রমিজ উদ্দিন, ফ্রান্স যুবদলের সাংগঠনিক সম্পাদক শাওন আহমেদ,স্পেন বিএনপির সহ-সাধারন সম্পাদক হুমায়ুন কবির রিগ্যান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্পেন বিএনপি’র উপদেষ্টা আব্দুল মুত্তাকীন মুজাক্কির, হাবিব আলী, বিএনপি নেতা শহিদুল আজিজ, স্পেন যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আকবর শেঠ, বেলজিয়াম যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক হারুন মিয়া, স্পেন যুবদলের সিনিয়র সহ-সভাপতি কাজী জসিম, সাধারণ সম্পাদক আবদুল আউয়াল খান, যুগ্ম সাধারণ সম্পাদক সানুর মিয়া সাদ, স্পেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন রানা, স্পেন বিএনপির সেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক জেন্স সিপার, ইস্পাহানি ডিগ্রি কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি মোহাম্মদ জাহাঙ্গীর আলম ইব্রাহিম, সহ প্রচার সম্পাদক জাকির চৌধুরী, সহ সেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আসাদ আলী, শামীম আহমেদ, শাহাবুদ্দিন শিপলু, আহমেদ সুজন মল্লিক ও শেখ হাফিজ, খিজির আহমদ প্রমুখ।

অনুষ্ঠানে দেশনেত্রী বেগম খালেদাজিয়ার মুক্তি ও তারেক রহমানের উপর থেকে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে স্লোগানে স্লোগানে মুখরিত করে তোলেন ফ্রান্স বিএনপির সাংগঠনিক সম্পাদক শাওন আহমদ।

সভাপতির বক্তব্যে খোরশেদ আলম মজুমদার বলেন, ১৯৭১ সালে বিএনপি র প্রতিষ্ঠাতা মহান মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পরেছিলেন। দেশ রক্ষায় জীবনের ঝুকি নিয়ে যুদ্ধ করে দেশকে শ্বাধীন করেছেন। চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্র হতে স্বাধীনতা ঘোষনা করেছে।
একজন দক্ষ সেনা অফিসার থেকে দক্ষ হাতে রাষ্টের দায়িত্ব হাতে নিয়ে বিএনপির মত একটি শক্তিশালী দল গঠন করে সুন্দর ভাবে দেশ পরিচালনা করেছেন।

এই দলের জন্মের মধ্য দিয়ে বাংলাদেশে গণতন্ত্রকে সুপ্রতিষ্ঠিত করেছেন রাষ্ট্রপতি জিয়াউর রহমান। তিনি গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক কাঠামো দিয়েছেন, ফলে অন্য রাজনৈতিক দলগুলো আত্মপ্রকাশ করে। দুর্ভাগ্য আজকে, দীর্ঘ ৪০ বছর পর যে শক্তি আগে গণতন্ত্রকে হরণ করেছিল, ধ্বংস করেছিল, হত্যা করেছিল, একদলীয় বাকশাল প্রতিষ্ঠা করেছিল; তারাই আজকে সম্পূর্ণ অবৈধভাবে ক্ষমতায় এসে বিরোধী রাজনীতিকে ধ্বংস এবং ভিন্নমত যাঁরা অবলম্বন করছেন তাঁদের নিশ্চিহ্ন করার হীন চক্রান্ত শুরু করেছে।

তিনি আরো বলেন, এই চক্রান্তের অংশ হিসেবে খালেদা জিয়াকে দীর্ঘ ১৮ মাস কারাগারে আটক করে রাখা হয়েছে। বিএনপিকে আগামী দিনগুলোতে আরো ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্যবদ্ধ সংগ্রামের মধ্য দিয়ে জনগণকে সঙ্গে নিয়ে সব দল-মতকে পুনরুদ্ধার করতে হবে, দেশনেত্রীকে মুক্ত করতে হবে। তিনি প্রবাসেও জাতীয়তাবাদী শক্তির সবাইকে ঐক্যবদ্ধ হয়ে স্বস্ব অবস্থান থেকে আন্দোলন করে যাওয়ার আহ্বান জানান।
শেষে মোনাজাত ও নৈশভোজের পর স্পেন বিএনপির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক এম এইচ সোহেল ভূঁইয়া সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপনী ঘোষণা করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews