1. monir212@gmail.com : admin :
  2. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  3. desk@probashbarta.com : News Desk : News Desk
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
বিমানবন্দরে আমিরাতগামীদের করোনা পরীক্ষা শুরু ২৮ সেপ্টেম্বর দুবাই যেতে করোনা ভাইরাসের যে টিকা নিতে হবে পিসিআর ল্যাব প্রস্তুত বিমানবন্দরে, ফ্লাইট চালু কবে ? আবুধাবি ও দুবাই যেতে নিয়ম ও টিকা সম্পর্কে জেনে নিন বিমানবন্দরে পিসিআর ল্যাব প্রস্তুত, সরকারি ঘোষণার অপেক্ষায় কর্তৃপক্ষ জাতিসংঘ সাধারণ পরিষদের সাইডলাইনে সেন্টার ফর এনআরবি’র কনফারেন্স মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৪৫ জন প্রবাসী ১৪ দিনের রিমান্ডে মালয়েশিয়া ফিরতে পারবেন কর্মী ভিসাধারী বাংলাদেশিরা অন্যের পাসপোর্ট দিয়ে টিকা নেয়ার চেষ্টা, মালয়েশিয়ায় বাংলাদেশির ৯ মাসের সাজা আমিরাতগামীদের জন্য শনিবার থেকে বিমানবন্দরে পিসিআর পরীক্ষা

শারজাহ্ গীতা সংঘের প্রতিষ্ঠার ১৪ বৎসর পূর্তি

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : রবিবার, ২৮ জুলাই, ২০১৯
Print Friendly, PDF & Email

 

সনজিত কুমার শীল, ইউ এ ই: সংযুক্ত আরব আমিরাতে অবস্হিত “শারজাহ্ গীতা সংঘের প্রতিষ্ঠার ১৪ বৎসর পূর্তি  উপলক্ষে ইন্ডিয়ান এসোসিয়েশন হল – আজমানে এক মহতী সনাতনী ধর্মীয় মহোৎসব শ্রীমদ্ভগবদ্গীতা পাঠ এবং মহানাম সংকীর্তণের আয়োজন করা হয় ।

চৈতন্য মহাপ্রভুর প্রদত্ত দূর্লভ দিব্যনাম প্রচার , বিশ্বশান্তি কামনা এবং সনাতনী ঐক্য জাগ্রত রাখার লক্ষ্যে প্রতিবৎসরের ধারাবাহিকতায় আয়োজিত এই মহানাম যজ্ঞে দূর দুরান্ত থেকে আগত অতিথি ও অগনিত ভক্তদের পদচারনায় মুখরিত হয়ে ওঠে উৎসব অঙ্গন । মাঙ্গলিক শঙ্খের ধ্বনির মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। এরপর যথারীতি গুরুস্তুতি, পঞ্চতত্ত্ব আহবান এবং প্রভাতী কীর্তনের মধ্যে দিয়ে প্রথম পর্বের সমাপ্তি ঘটে।

শারজাহ্ গীতা সংঘের প্রতিষ্ঠার ১৪ বৎসর পূর্তি

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বের বৃন্দাদেবীর আরতি ও কীর্তন, ব্রক্ষসংহিতা পাঠ, রাধামাধব ও লক্ষীনারায়ণের অভিষেক অতিথিদের বরনের মধ্য দিয়ে দ্বিতীয় পর্বের সূচনা হয়। এরপর যথারীতি আসর কীর্তন, ভোগারতি, শ্রীমদ্ভগবদ্গীতা পাঠ, আনন্দবাজারে মহাপ্রসাদ বিতরন ও মহানাম সংকীর্তন। নামসুধা বিতরন করেন আগত বিভিন্ন সংঘঠনের কীর্তনীয়া দলের ভক্তবৃন্দ। উক্ত অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্হিত ছিলেন ভারতীয় কন্সুলেটের পাসপোর্ট বিভাগের কর্মকর্তা রাজবীর সিং, ইন্ডিয়ান এসোসিয়েশনের নির্বাহ কর্মকর্তা রূপ সিং সহ আরো অনেকে ।

শারজাহ্ গীতা সংঘের প্রতিষ্ঠার ১৪ বৎসর পূর্তি

অনুষ্ঠানে ধর্মীয় সংগঠনগুলোর মধ্যে অংশগ্রহণ করেন- মরুতীর্থ গীতা সংঘ-আল আইন, রাধা-গোবিন্দ মন্দির-আল দাহিদ, প্রবাসী শ্রীকৃষ্ণ মন্দির – রাস আল কাইমা, শ্রী শ্রী রাধামাধব ও জগন্নাথ মন্দির-ফুজেইরাহ, কোরফোকান্ গীতা সংঘ, লোকনাথ সেবাশ্রম-আল আইন, শ্রী শ্রী লোকনাথ মন্দির আল আইন, জ্যোতিলোকনাথ সেবাশ্রম- রাস আল কাইমা, দুবাই জয় শ্রীকৃষ্ণ লোকনাথ মন্দির, শারজাহ্ প্রবাসী পার্থসারথি গীতা সংঘ, খরান রাধাগৌবিন্দ গীতা সংঘ ও রাম ঠাকুর কেন্দ্রীয় মন্দির, মোচাফ্ফা সনাতনী ঐক্য পরিষদ, শারজাহ্ -আল আইন- আজমান সৎসঙ্গ , সনাতনী আমরা ও প্রবাসী এর ভক্তবৃন্দ ।হাজারো ভক্তবৃ্ন্দের সরব উপস্হিতিতে এই মহোৎসব সনাতনীদের মিলনমেলায় পরিনত হয়।

সর্বশেষে শারজাহ্ গীতা সংঘ সহ উপস্হিত সকল অতিথি ভক্তদের পরিবেশনায় সমাপনী কীর্তন এবং শান্তির বাণী পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়। উক্ত মহোৎসব সফলভাবে সম্পন্ন করতে “শারজাহ্ গীতা সংঘের” সকল ভক্তবৃন্দ সহ আগত সকল সনাতনী সংগঠন গুলোর কাছে কৃতজ্ঞা প্রকাশ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews