1. monir212@gmail.com : admin :
  2. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  3. desk@probashbarta.com : News Desk : News Desk
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
বিমানবন্দরে আমিরাতগামীদের করোনা পরীক্ষা শুরু ২৮ সেপ্টেম্বর দুবাই যেতে করোনা ভাইরাসের যে টিকা নিতে হবে পিসিআর ল্যাব প্রস্তুত বিমানবন্দরে, ফ্লাইট চালু কবে ? আবুধাবি ও দুবাই যেতে নিয়ম ও টিকা সম্পর্কে জেনে নিন বিমানবন্দরে পিসিআর ল্যাব প্রস্তুত, সরকারি ঘোষণার অপেক্ষায় কর্তৃপক্ষ জাতিসংঘ সাধারণ পরিষদের সাইডলাইনে সেন্টার ফর এনআরবি’র কনফারেন্স মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৪৫ জন প্রবাসী ১৪ দিনের রিমান্ডে মালয়েশিয়া ফিরতে পারবেন কর্মী ভিসাধারী বাংলাদেশিরা অন্যের পাসপোর্ট দিয়ে টিকা নেয়ার চেষ্টা, মালয়েশিয়ায় বাংলাদেশির ৯ মাসের সাজা আমিরাতগামীদের জন্য শনিবার থেকে বিমানবন্দরে পিসিআর পরীক্ষা

সিইসি জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত নিরপেক্ষ লোক : ধর্ম প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : শুক্রবার, ২৬ জুলাই, ২০১৯
প্রধান নির্বাচন কমিশনার- সিইসি
Print Friendly, PDF & Email

 

স্টাফ রিপোর্টার: প্রধান নির্বাচন কমিশনার ( সিইসি, কে এম নূরুল হুদা ) জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত নিরপেক্ষ মানুষ। তাই তাকে হজের তদারকির জন্য সৌদি আরব পাঠানো হচ্ছে বলে জানালেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। তিনি বলেন, সিইসিকে নিরপেক্ষতা নিয়ে কোন প্রশ্ন উঠবে না।

শুক্রবার ( ২৬ জুলাই ) রাজধানীর আশকোনা হজক্যাম্প পরিদর্শনে যান প্রতিমন্ত্রী। পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলান তিনি। ধর্ম প্রতিমন্ত্রী বলেন, “সিইসিসহ ১০ জনের নাম দিয়েছেন প্রধানমন্ত্রী। আমার কোন অনিয়ম হলে, সেটাও এই ১০ জন দেখবেন। কারণ সিইসির নিরপেক্ষতা নিয়ে কেন প্রশ্ন নেই। তিনি জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত নিরপেক্ষ মানুষ। কেউ অন্যায় করেছে, ওনার কাছে ধরা পরলে পার পাবে না। তাই এই তালিকা নিয়ে প্রশ্নের কেন অবকাশ নেই।”

ধর্ম প্রতিমন্ত্রী

হজ চিকিৎসক সহায়ক দলে ড্রাইভার, পিয়নসহ ভিন্ন পেশার লোকদের সৌদি আরব পাঠানো হচ্ছে। যারা হজযাত্রীদের চিকিৎসায় সহায়তা করবে। ভিন্ন পেশার লোকদের কেনো এই দায়িত্বে পাঠানো হচ্ছে? এমন প্রশ্নে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, “তাতে আপনার সমস্যা কোথায়? অনেক শত্রুরাও এমন প্রশ্ন করেছে। অন্য পেশার লোক গেলে হজের ক্ষেত্রে কী সমস্য? এতে করে তো হজ ফ্লাইট বাতিল হয়নি।”

এতে করে কি হাজযাত্রীরা সঠিক সেবা পাবেন? এমন প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, “ এটা তো হজ যাত্রীদের সাথে কোন সম্পর্ক নেই। আমি কাকে পাঠালাম, কী পাঠালাম না, এটা হজ ব্যবস্থাপনার সাথে কোন সম্পর্ক নেই।”

যদিও নীতিমালা এবং ধর্ম মন্ত্রণালয় থেকে এই তালিকার চিঠির ৬ নম্বর নির্দেশনায় রয়েছে- যে সকল রোগী শয্যায় চিকিৎসা গ্রহণ করবেন, তাদের ক্ষেত্রে স্বাস্থ্য সহায়তাকারীগণ বাংলাদেশের হাসপাতালে যেভাবে দায়িত্ব পালন করেন সেভাবে দায়িত্ব পালন করবেন।

এবছর এই চিকিৎসা সহায়ক টিমে যাচ্ছেন ১১৮ জন। যাদের কেউই চিকিৎসা পেশার সাথে কোন ভাবে যুক্ত নয়।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews