1. monir212@gmail.com : admin :
  2. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  3. desk@probashbarta.com : News Desk : News Desk
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১১:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
মালয়েশিয়া প্রবাসীদের সংকট নিরসনে অধিকার পরিষদের তিন দাবী অবৈধ অভিবাসীদের দেশে ফিরতে মালয়েশিয়ায় বিশেষ কাউন্টার প্রশিক্ষণ শেষে ১৩, ৫০০ টাকা পাবেন ফিরে আসা প্রবাসীরা: মন্ত্রী ইমরান আহমদ আমিরাতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত ইতালি প্রবেশে বাংলাদেশিদের ওপর নিষেধাজ্ঞা আবার বাড়ল মালয়েশিয়ায় কর্মীদের ভিসা নবায়নে বিলম্ব, দ্রুত সমাধানের চেষ্টা ইমিগ্রেশনের অর্থ সহায়তা পাবেন দেশে ফেরা ২ লাখ প্রবাসী বিদেশগামী শিক্ষার্থীদের ভ্যাকসিনের আবেদনের মেয়াদ বাড়ল ভূমধ্যসাগরে আবারও নৌকাডুবি, অন্তত ৫৭ জনের মৃত্যু স্পেনের মাদ্রিদে প্রবাসীদের ঈদ আনন্দ উৎসব ও নৈশভোজ

মালয়েশিয়ায় এতিম শিশুদের স্বপ্নের নীড় “ইয়াইয়াসান নূর মঞ্জিল”

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : শুক্রবার, ২৮ জুন, ২০১৯
Print Friendly, PDF & Email
আহমাদুল কবির, মালয়েশিয়া : মালয়েশিয়ায় এতিম শিশুদের স্বপ্নের নীড় ইয়াইয়াসান নূর মঞ্জিল। মালয়েশিয়ার সেলাঙ্গর রাজ্যের  জুরুতেরা পুচং-এ ১৯৯৮ সালে একখন্ড জমির উপর একটি এতিমখানা প্রতিষ্টা করেন জাকির আহমেদের শশুর আব্দুল সুবাহান বিন আব্দুল রাহিম। ২০১৩ সালে তিনি মৃত্যুবরণ করেন। সুবহান বিন আব্দুল রহিমের মৃত্যুর পর এতিমখানার দায়িত্বপ্রাপ্ত হন বাঙ্গালী  জামাতা জাকির আহমেদ রাজু এবং আব্দুল সুবাহানের বড় জামাতা সুলায়মান বিন ইসমাইল। অর্থনৈতিক সঙ্কট এবং নানান   প্রতিকুলতার মাঝেও দুইজন এতিম শিশুদের লালনপালনে অক্লান্ত পরিশ্রম করে চলেছেন। তাই নয়, প্রতিটি এতিম ছেলেমেয়েকে লেখাপড়ার পাশাপাশি তাদেরকে দিনে দিনে ইসলামী শিক্ষায়ও  শিক্ষিত করে তুলছেন।
এই প্রতিষ্ঠানে বিভিন্ন সময়ে সর্বমোট ৫২ জন এতিম ছেলেমেয়ে ছিল। এদের মাঝে পাঁচজন মেয়েকে বিবাহ দেওয়া হয়েছে, কয়েকজন বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত, বর্তমানে কয়েকজন ছেলে হাফিজিয়া মাদ্রাসায় অধ্যায়নরত, কিছু ছেলেমেয়ে স্কুলে এবং দু’জন ইউনিভার্সিটি কলেজে লেখাপড়া করছে। এতিমদের সেবায় জাকির আহমেদকে সর্বাত্বকভাবে সহযোগিতা করে চলেছেন তার বড় ভায়রা সুলায়মান বিন ইসমাইল।
দেশের গন্ডি পেরিয়ে প্রবাস জীবনে চ্যালেঞ্জিং কাজের পাশাপাশি মানব কল্যাণে অনেকেই কাজ করে চলেছেন। উজ্জ্বল করছেন দেশের ভাবমূর্তি। তাদেরই একজন সিরাজগঞ্জের হোসেনপুর (মুন্সিবাড়ী)”র, মালয়েশিয়া প্রবাসী “জাকির আহমেদ রাজু।”
সিরাজগঞ্জ ইউনিভার্সিটি কলেজে পড়ুয়া জাকির ১৯৯০ সালের শেষের দিকে মালয়েশিয়ায় ভিজিট ভিসায় আগমন করেন। বিভিন্ন সময়ে তিনি প্রাইভেট কোম্পানীতে চাকরিরত ছিলেন। পরবর্তীতে আব্দুল সুবাহান বিন আব্দুল রাহিম এর দ্বিতীয় মেয়ের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।  বর্তমানে জাকির আহমেদ রাজু মালয়েশিয়ার সিটিজেন। জাকির পাঁচ সন্তানের জনক। বড়মেয়ে মাস্টার্স ( হেলথ কেয়ার ) শেষ পর্যায়ে, ছেলে ফরেনসিক কম্পিউটার সাইন্স তৃতীয় বর্ষে এবং অন্যান্য ছেলেমেয়ে স্কুলে পড়াশুনা করছেন। দেশটিতে পিছিয়ে পড়া সুবিধাবঞ্চিত এতিম শিশুদের কীভাবে এগিয়ে নেয়া যায়, সেই ভাবনা থেকে স্বপ্নের নীড় ইয়াইয়াসান নূর মঞ্জিল ।
জাকির আহমেদ রাজু জানান, শশুরের রেখে যাওয়া স্মৃতি শতকষ্টের মধ্যেও অসহায়দের পাশে দাঁড়াতে পেরেছি এটাই আমাদের স্বার্থকতা। সমাজের বিত্তবানরা এ অসহায়, অবহেলিত, বঞ্চিতদের সাহায্য- সহযোগিতার হস্ত প্রসারিত করার আহ্বান জানিয়েছেন জাকির আহমেদ ও সুলায়মান বিন ইসমাইল। অসহায় এতিম ও সুবিধাবঞ্চিতদের সহযোগিতার জন্য যোগাযোগঃ জাকির:+৬ ০১৮২২৫৭২৪৪, সুলায়মান :+৬ ০১২৩০৭৩৭৮৬, YAYASAN NOOR MANZIL : A/C NO. 12047-01-0013506 BANK ISLAM, MALAYSIA.

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews