1. monir212@gmail.com : admin :
  2. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  3. desk@probashbarta.com : News Desk : News Desk
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৫:০১ অপরাহ্ন
শিরোনাম :
২৩ দিনে ১৩৯ কোটি ডলার রেমিট্যান্স পাঠিয়েছেন প্রবাসীরা ব্রাহ্মণবাড়িয়ায় হোটেল কোয়ারেন্টিনের টাকা পাচ্ছেন সৌদি প্রবাসীরা বিমানবন্দরে আমিরাতগামীদের করোনা পরীক্ষা শুরু ২৮ সেপ্টেম্বর দুবাই যেতে করোনা ভাইরাসের যে টিকা নিতে হবে পিসিআর ল্যাব প্রস্তুত বিমানবন্দরে, ফ্লাইট চালু কবে ? আবুধাবি ও দুবাই যেতে নিয়ম ও টিকা সম্পর্কে জেনে নিন বিমানবন্দরে পিসিআর ল্যাব প্রস্তুত, সরকারি ঘোষণার অপেক্ষায় কর্তৃপক্ষ জাতিসংঘ সাধারণ পরিষদের সাইডলাইনে সেন্টার ফর এনআরবি’র কনফারেন্স মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৪৫ জন প্রবাসী ১৪ দিনের রিমান্ডে মালয়েশিয়া ফিরতে পারবেন কর্মী ভিসাধারী বাংলাদেশিরা

বাংলাদেশের উন্নয়নের প্রসংশায় মালয়েশিয়ার ব্যবসায়ীরা

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : শুক্রবার, ২৮ জুন, ২০১৯
Print Friendly, PDF & Email

 

আহমাদুল কবির, মালয়েশিয়া: বিমুগ্ধ শ্রোতা ও ব্যবসায়ীরা। শুনলেন এবং দেখলেন বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের কথা ও চিত্র। মালয়েশিয়ার পেরাক স্টেটের ব্যবসায়ী শিল্পপতিদের সামনে হাইকমিশনার মহ.শহীদুল ইসলামের উপস্থাপনায় ফুটে উঠেছে বাংলাদেশের উন্নয়নে অদম্য অগ্রযাত্রার চিত্র।

অনুষ্ঠানে সাংবাদিকবৃন্দ

২৭ জুন পেরাক প্রদেশে অনুস্টেয় রোড শো এ্যান্ড ব্রান্ডিং বাংলাদেশ এ হাইকমিশনার দেখালেন বাংলাদেশের মাথাপিছু আয় বৃদ্ধি, জীবন মানের উন্নয়ন, গড় আয়ু বৃদ্ধি, বাজেট বৃদ্ধি এবং সরকারের সক্ষমতা। বৃহত্তম অবকাঠামো উন্নয়ন, অভ্যন্তরীণ উৎপাদন ও রপ্তানি বৃদ্ধি। বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধির ফলে জাতীয় উৎপাদনে ক্রমশ বৃদ্ধি পাচ্ছে জিডিপি। দ্রুততম সময়ে জিডিপি প্রবৃদ্ধির ফলে বিশ্বব্যাংক ৩য় দ্রুতগতির জিডিপির স্বীকৃতি দিয়েছে। এডিবি এবং আইএমএফ বিশ্বের দ্রুতবর্ধনশীল অর্থনীতির স্বীকৃতি দিয়েছে।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ

শ্রোতারা দেখলেন উন্নত সড়ক যোগাযোগ, বিমান যোগাযোগ, সমুদ্রবন্দর ও গভীর সমুদ্রবন্দর, মহাকাশে বংঙ্গবন্ধু ১ স্যাটেলাইট এবং দ্রুত গতির ইন্টারনেট। যা ব্যাবসা করার অনুকূলে। পেরাক স্টেটের দুইশত শিল্প বিনিয়োগকারী দেখলো কিভাবে বাংলাদেশের কর্মচঞ্চল নাগরিক গার্মেন্টস শিল্পকে চিনের পরেই স্থান। অর্থাৎ বিশ্বে ২ য় স্থান করে নিয়েছে বাংলাদেশ।

অভিজ্ঞ ব্যবসায়ী দেখলেন যে এশিয়ার যে কোন দেশের তুলনায় বাংলাদেশে ব্যবসা করার খরচ কত কম! যেখানে কুয়ালালামপুরে ব্যবস্থাপনা খরচ ৩৪৫ মার্কিন ডলার সেখানে বাংলাদেশে মাত্র ১১ মার্কিন ডলার। বাংলাদেশে একজন কর্মীর বেতন যেখানে ১১০ মার্কিন ডলার সেখানে চীনে ৩৪৫ মার্কিন ডলার। কিভাবে বাংলাদেশ পণ্য ডিউটি ফ্রি কোটা ফ্রি সুবিধা নিয়ে পৌঁছে গেছে ইউরোপ ও বড় বাজারগুলোতে। বিনিয়োগের জন্য এসব মিরাকল দেখে মুহুর্তে পাল্টে গেল উপস্থিত দর্শক শ্রোতাদের মন, করলেন মন্তব্য, দ্বিধা ছাড়াই বললেন,’ বাংলাদেশ অনেক এগিয়ে গেছে, সামনে আরোও এগিয়ে যাবে’।

অনুষ্টানে উপস্থিত প্রধান অতিথি পেরাক স্টেটের ইনভেস্টমেন্ট করিডোরের চেয়ারম্যান দাতো সেরি মোহাম্মদ নিজার জামালুদ্দিন প্রশংসা করে বললেন,’ বাংলাদেশ আর পিছিয়ে নেই, বাংলাদেশকে আর লেবার সেন্ডিং কান্ট্রি হিসেবে উল্লেখ করা যাবেনা। বাংলাদেশ এখন উন্নয়নের মডেল’। বর্তমান নেতৃত্ব, সরকারে দূরদর্শী পরিকল্পনা এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। মালয়েশিয়ার লোকাল মিডয়াগুলোতেও ছড়িয়ে পড়ল ব্রান্ডিং বাংলাদেশ সম্পর্কে প্রশংসা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews