1. monir212@gmail.com : admin :
  2. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  3. desk@probashbarta.com : News Desk : News Desk
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১২:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
জনশক্তি রপ্তানি খাতকে লকডাউনের আওতামুক্ত রাখার দাবি রিক্রুটিং এজেন্সি মালিকদের অবৈধ অভিবাসীদের দেশে ফিরতে মালয়েশিয়ায় বিশেষ কাউন্টার প্রশিক্ষণ শেষে ১৩, ৫০০ টাকা পাবেন ফিরে আসা প্রবাসীরা: মন্ত্রী ইমরান আহমদ আমিরাতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত ইতালি প্রবেশে বাংলাদেশিদের ওপর নিষেধাজ্ঞা আবার বাড়ল মালয়েশিয়ায় কর্মীদের ভিসা নবায়নে বিলম্ব, দ্রুত সমাধানের চেষ্টা ইমিগ্রেশনের অর্থ সহায়তা পাবেন দেশে ফেরা ২ লাখ প্রবাসী বিদেশগামী শিক্ষার্থীদের ভ্যাকসিনের আবেদনের মেয়াদ বাড়ল ভূমধ্যসাগরে আবারও নৌকাডুবি, অন্তত ৫৭ জনের মৃত্যু স্পেনের মাদ্রিদে প্রবাসীদের ঈদ আনন্দ উৎসব ও নৈশভোজ

মালয়েশিয়ায় কর্মীদের সমস্যার কারণ অতিরিক্ত অভিবাসন ব্যয়: সংসদে প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ১৭ জুন, ২০১৯
Print Friendly, PDF & Email

 

স্টাফ রিপোর্টার : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্হান প্রতিমন্ত্রী ইমরান আহমেদ বলেছেন, মালয়েশিয়ায় কর্মীদের সমস্যার কারণ অতিরিক্ত অভিবাসন ব্যয়। কর্মীদের কাছ থেকে বেশি টাকা নিয়ে বিদেশ পাঠানোর ফলে তারা সেখানে গিয়ে আশাহত হয়। একপর্যায়ে কর্মীরা অবৈধ হয়ে যায়। বিদেশে কতো টাকা বেতন পাবেন, সেই হিসেবে খরচ করে বিদেশ যাওয়ার পরামর্শ দেন প্রতিমন্ত্রী। ৪ বা ৫ লাখ টাকা খরচ করে ২ বছরে সেই টাকা উঠবে না, এটা সকলকে সচেতন করার কাজ চলছে বলে জানান ইমরান আহমেদ।

জাতীয় সংসদের অধিবেশনে ছাঁটাই প্রস্তাবের ওপর আলোচনায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন। ইমরান আহমেদ বলেন, বিদেশ যাওয়ার আগে কর্মীদের সচেতন করতে বেশ কিছু পদক্ষেপ নেয়া হয়েছে। এরমধ্যে প্রতি উপজেলায় মতবিনিময় ও সচেতনতা সভা করা হচ্ছে । প্রচারণার জন্য টেলিভিশনে নাটিকা প্রচার করা হচ্ছে।

প্রস্তাবিত বাজেটে ২ শতাংশ ইনসেন্টিভ দেয়ায় এবছর ১৫ থেকে ২০ বিলিয়ন মার্কিন ডলারে রেমিটেন্স পৌঁছাবে বলে আশা করেন প্রতিমন্ত্রী। বলেন, প্রবাসীরা এতেকরে উৎসাহিত হবেন।

মালয়েশিয়া শ্রমবাজারে সিন্ডিকেট প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, “সিন্ডিকেটের বিষয়টি এখন বিলুপ্ত। এই সরকার ক্ষমতায় আসার পর আর সিন্ডিকেট নেই। মালয়েশিয়াত ড. মাহাথির ক্ষমতায় আসার পরই সিন্ডিকেট বাতিল করেছে। আমাদের সিন্ডিকেটের শখ নেই।”

সমাপ্ত অর্থ বছরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্হান মন্ত্রণালয় ৮৩ লক্ষ ৫৪ হাজার টাকা অতিরিক্ত ব্যয় করেছে। সংসদে এই অতিরিক্ত ব্যয় মন্জুর করার প্রস্তাব পাস হয়। এবিষয়ে কিছু ছাঁটাই প্রস্তাবের ওপর আলোচনা করেন কয়েকজন সংসদ সদস্য। প্রবাসীদের নানা সমস্যার কথা তুলে ধরেন তারা।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews